Google Photos আনল দুটি নতুন AI Features, সহজেই ফটো এবং ভিডিও হবে ম্যানেজ

Google Photos আনল দুটি নতুন AI Features, সহজেই ফটো এবং ভিডিও হবে ম্যানেজ
HIGHLIGHTS

গুগল তার Google Photos এর জন্য নতুন AI ভিত্তিক ফিচার চালু করেছে

নতুন ফিচারের সাহায্যে ইউজাররা যেকোনো ফটো-ভিডিওর জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন

গুগল ফটোজে Photo Stack ফিচার আনা হয়েছে যা লাইব্রেরিতে এক জায়গায় একই রকমের সব ছবি রাখবে

গুগল তার Google Photos এর জন্য নতুন AI ভিত্তিক ফিচার চালু করেছে। গুগল ফটোজ এখন এআই এর সাহায্যে ইউজারদের ফটো এবং ভিডিও সাজিয়ে দেবে।

নতুন আপডেটের সাথে, গুগল ফটোজে Photo Stack ফিচার আনা হয়েছে যা লাইব্রেরিতে এক জায়গায় একই রকমের সব ছবি রাখবে। এছাড়াও, আরেকটি AI ফিচার গুগল ফটোজে স্ক্রিনশট, ফটো, ডকুমেন্ট ইত্যাদিকে ফিলটার করে আলাদা-আলাদা করে রাখবে।

আরও পড়ুন: এক বছর পর্যন্ত রিচার্জ থেকে মুক্তি! Jio দিচ্ছে 730GB Data, আনলিমিটেড কলিং সহ Amaozn Prime সাবস্ক্রিপশন, জানুন কত দাম?

নতুন ফিচারের সাহায্যে ইউজাররা যেকোনো ফটো-ভিডিওর জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। রিমাইন্ডারের তারিখে ইউজারকে নোটিফাই করবে অ্যাপ। গুগল এর এই দুটি নতুন ফিচার Android এবং iOS প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

Google Photos

এই নতুন ফিচারের সাহায্যে, আপনি সহজেই যেকোনো ছবি, ভিডিও বা ডকুমেন্ট সহজেই সার্চ করতে পারবেন। সেভ করার 30 দিন পরে ইউজাররা স্ক্রিনশট বা ডকুমেন্ট ফিচারটি গুগল ফটোজ আর্কাইভ করতে পারবেন।

গুগলের এই দুটি নতুন ফিচারের সম্পর্কে কোম্পানির ব্লগে তথ্য দেওয়া হয়েছে। এই সমস্ত ফিচার অটোমেটিক কাজ করবে। নতুন আপডেটের পর আপনার যদি গ্যালারিতে কোনও আমন্ত্রণ কার্ড থাকে তবে অ্যাপটি আপনাকে সে সম্পর্কেও সতর্ক করবে।

আরও পড়ুন: Google Pixel 8a: লঞ্চের আগেই লিক হল আপকামিং পিক্সেলের ডিজাইন, জানুন কী থাকবে বিশেষ

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo