iPhone 15 Series: নতুন আইফোন লঞ্চিংয়ের পরেই বন্ধ হল এই iPhone মডেল

iPhone 15 Series: নতুন আইফোন লঞ্চিংয়ের পরেই বন্ধ হল এই iPhone মডেল
HIGHLIGHTS

Apple তার মেগা 'Wanderlust' লঞ্চ ইভেন্টে লেটেস্ট iPhone 15 Series লঞ্চ করেছে

Apple তার নতুন আইফোন সিরিজ লঞ্চ করার পাশাপাশি, পুরানো প্রোডাক্ট বন্ধ করে দেয়

নতুন লাইনআপ আনার সাথে সাথে ভারতে তার কিছু পুরানো iPhone মডেল সরিয়ে দিয়েছে

টেক জয়েন্ট কোম্পানি Apple এর মেগা 'Wanderlust' লঞ্চ ইভেন্ট 12 সেপ্টেম্বর অনুষ্টিত হয়েছিল। এই ইভেন্টে কোম্পানি তার লেটেস্ট iPhone 15 Series লঞ্চ করেছে। এই সিরিজের আওতায় iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max চালু করা হয়েছে।

Apple তার নতুন আইফোন সিরিজ লঞ্চ করার পাশাপাশি, পুরানো প্রোডাক্ট বন্ধ করে দেয়। কোম্পানি এই বছরও নতুন লাইনআপ আনার সাথে সাথে ভারতে তার কিছু পুরানো iPhone মডেল সরিয়ে দিয়েছে। এই লিস্টে iPhone 14 Pro Series এর মতো মডেল রয়েছে। আসুন জেনে নেওয়া যাক কোম্পানি কোন মডেল বন্ধ করেছে।

আরও পড়ুন: Apple Event 2023: iPhone 15 series লঞ্চ, জানুন কত দাম, ফিচার কী এবং কবে থেকে বিক্রি নতুন সিরিজের

iphone-14 pro Discontinued

iPhone 14 Pro Series

কোম্পানি Latest iPhone Series Launch এর সাথে iPhone 14 Pro সিরিজটি বন্ধ করে দেওয়ার ঘোষনা করে দিয়েছে। গত বছর লঞ্চ করা হয়েছিল এই সিরিজ। ফোনটি গত বছর 'Far Out' ইভেন্টে 1,29,900 টাকার শুরু দামে লঞ্চ করা হয়েছিল। এই দামে 128GB স্টোরেজ অপশন কেনা যাবে। তবে কোম্পানি iPhone 14 এবং iPhone 14 Plus ভারতে কম দামের সাথে বিক্রি করা হচ্ছে।

iPhone 13 Mini

অ্য়াপল এর নতুন আইফোন 15 এর পর কোম্পানি iPhone 13 Mini ফোনটিও বন্ধ করে দিয়েছে। বলে দি যে 2021 সালে কোম্পানি আইফোন 13 লঞ্চ করেছিল। ফোনের দাম 69,900 টাকা রাখা হয়েছিল। এই ফোনটি কমপ্য়াক্ট ফোন পছন্দ করা আইফোন ইউজারদের কথা মাথায় রেখে আনা হয়েছিল।

iPhone-13 mini discontinu

আরও পড়ুন: Apple Event 2023: Apple Watch Series 9 লঞ্চ, কত দামে কেনা যাবে জানুন

iPhone 12

আইফোনের নতুন সিরিজের পর কোম্পানি iPhone 12 ফোনও লাইনআপ সরিয়ে দিয়েছে। এই মডেলটি 2020 সালে 128GB স্টোরেজের সাথে আনা হয়েছে, যার দাম 59,900 টাকা ছিল। Apple Website থেকে iPhone 12, iPhone 13 Mini এবং iPhone 14 Pro Series মডেল গ্রাহকরা আর কিনতে পারবেন না। তবে এই আইফোনগুলি ই-কমার্স সাইট Amazon, Flipkart এবং থার্ড পার্টি রিটেল স্টোর থেকে কিনতে পারবেন।

আরও পড়ুন: iPhone 14 Discount: নতুন iPhone 15 লঞ্চের আগেই আইফোনে দেদার ছাড়, জানুন কোথায় পাবেন এত সস্তা

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo