মাত্র 12 হাজার টাকায় কিনতে পারবেন iPhone SE 3, জানুন কীভাবে

মাত্র 12 হাজার টাকায় কিনতে পারবেন iPhone SE 3, জানুন কীভাবে
HIGHLIGHTS

Apple এর Trade In ব্যবহার করলে গ্রাহকরা পেয়ে যাবেন বিশাল ডিসকাউন্ট

iPhone 8 বা তার পরের মডেলগুলিকে এক্সচেঞ্জ করা যাবে

iPhone 12 এক্সচেঞ্জ করলে গ্রাহকরা পেতে পারেন 31,500 টাকা পর্যন্ত ডিসকাউন্ট

Apple এর ‘Peek Performance’ ইভেন্টে 8ই মার্চ লঞ্চ হয়েছে Apple iPhone SE 3। নতুন 5G এই স্মার্টফোনটি Apple এর নেক্সট জেনারেশন স্পেশাল এডিশন হিসেবে লঞ্চ করে। তবে দামের জন্যে Apple এর নতুন স্পেশাল এডিশন ফোনটি নিয়ে অনেকেই হতাশা প্রকাশ করেছে। 

64GB স্টোরেজ সহ Apple iPhone SE 2022 স্মার্টফোনটির বেস ভ্যারিয়েন্টটি, ভারতীয় বাজারে 43,900 টাকায় লঞ্চ করেছে। প্রায় একই দামে iPhone SE এর আগের এডিশন, অর্থাৎ iPhone SE 2020 এর বেস ভেরিয়েন্টটি লঞ্চ হয়েছিল। ভারতে iPhone SE 3 এর প্রি-অর্ডার 11 মার্চ থেকে শুরু হবে বলে জানা গেছে। গ্রাহকরা ফোনটি 18 মার্চ থেকে পেয়ে যাবেন। তবে দামের জন্যে সখের iPhone কেনা থেকে নিজেকে সরিয়ে রাখার দিন শেষ। প্রায় 44 হাজার টাকা দামের নতুন ডিভাইসটি আপনি পেতে পারেন প্রায় অর্ধেক দামে। কীভাবে? জানার জন্য দেখে নিন শেষ পর্যন্ত।

Apple iPhone SE 2022 ফোনটি কম দামে কেনার জন্য আপনাকে কয়েকটি সাধারণ জিনিস সম্পর্কে জেনে নিতে হবে। Apple কোম্পানি জানিয়েছে, Apple এর Trade In ব্যবহার করলে গ্রাহকরা পেয়ে যাবেন বিশাল ডিসকাউন্ট। রিপোর্ট অনুযায়ী, Trade In এর মাধ্যমে 9,000 থেকে 46,700 টাকা পর্যন্ত ডিসকাউন্ট পেতে পারেন গ্রাহকরা। Trade In আসলে একরকম এক্সচেঞ্জ অফার। আপনার পুরোনো ডিভাইসের এক্সচেঞ্জে আপনি কিনতে পারেন নতুন Apple SE 3। পুরোনো ফোনের এক্সচেঞ্জে ফোনটি নিলে Apple এর তরফে পাওয়া যাবে ডিসকাউন্ট। কতো টাকা ডিসকাউন্ট পাবেন, তা নির্ভর করছে আপনার আগের ডিভাইসের কন্ডিশনের উপর। পুরোনো ফোন যত ভালো থাকবে ততো বেশি ডিসকাউন্ট দেবে Apple।

এক্সচেঞ্জ অফারটির ব্যাপারে বিস্তারিত জানতে হলে Apple এর অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন। যদিও এবিষয় জেনে রাখা ভালো যে, এক্সচেঞ্জ অফারটি সবরকম ফোনের জন্য উপলব্ধ নয়। এমনকি, গ্রাহকরা Apple এর নিজস্ব সব iPhone এর ক্ষেত্রেও পাবেন না এই অফার। Apple ওয়েবসাইট জানিয়েছে, শুধুমাত্র iPhone 8 বা তার পরের মডেলগুলিকে এক্সচেঞ্জ করা যাবে।

Apple কোম্পানি, বর্তমানে Android ইউজারদেরও হতাশ করেনি। Apple এর Trade In অফারে Samsung, Poco, Vivo, Redmi এর মতো বিখ্যাত Android কোম্পানির ফোনেও পাওয়া যাবে এই এক্সচেঞ্জ অফার। রিপোর্ট অনুযায়ী, iPhone 12 এক্সচেঞ্জ করলে গ্রাহকরা পেতে পারেন 31,500 টাকা পর্যন্ত ডিসকাউন্ট। সুতরাং আপনার কাছে যদি পুরোনো iPhone 12 থাকে এবং আপনি যদি এক্সচেঞ্জে 31,500 টাকা ডিসকাউন্ট পান, তাহলে নতুন iPhone SE 2022 ফোনটি আপনি কিনতে পারবেন মাত্র 12,400 টাকায়। এছাড়া, অন্য কোম্পানির ফোনগুলির মধ্যে OnePlus 9 Pro সেটটির এক্সচেঞ্জে সবচেয়ে বেশি ডিসকাউন্ট পাওয়া যাবে। Apple এর ওয়েবসাইট অনুযায়ী 28 হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট পেতে পারেন গ্রাহকরা এই ফোনের জন্যে। যদিও সবার কাছে iPhone 12 না থাকায় কিংবা থাকলেও বিক্রি না করতে চাওয়ায় Trade In ডিলটি অনেকেরই অপছন্দ হতে পারে। তবে আপনি যদি নতুন স্পেশাল এডিশন iPhone কেনার জন্য প্রস্তুত হন, তবে এই ডিলটি অবশ্যই আপনার কাজে আসতে পারে। 

Apple iPhone SE 2022 স্মার্টফোনটি Apple A15 Bionic চিপসেটের সাথে পাওয়া যাবে, যা ফোনটিকে সুপার ফাস্ট করে তোলে। এছাড়াও 4.7-inch ডিসপ্লে সহ ফোনটি, IP67 জল ও ধুলো রেসিস্টেন্ট ডিজাইন অফার করে। ফোনটি মিডনাইট, স্টারলাইট, লাল ও সবুজ এই 4 টি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে। সুতরাং, 12 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যুক্ত iPhone SE 2022 স্মার্টফোনটি, কম বাজেটে পেতে হলে অবশ্যই ট্রেড করে নিন আপনার পুরোনো ডিভাইসের সাথে।

Digit.in
Logo
Digit.in
Logo