বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ এই, লক্ষ ফোনে করা হয়েছে ডাউনলোড, ভারতে করা যাবে না ব্যবহার

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ এই, লক্ষ ফোনে করা হয়েছে ডাউনলোড, ভারতে করা যাবে না ব্যবহার
HIGHLIGHTS

TikTok App এই ত্রৈমাসিকে দুটি স্টোরের (Android and iOS) গ্রাহকদের কাছ থেকে $821 মিলিয়ন (প্রায় 6,239 কোটি টাকা) উপার্জন করেছে

SensorTower ডেটা থেকে জানা গিয়েছে যে TikTok হল 187 মিলিয়নেরও বেশি ইনস্টল সহ বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড করা অ্যাপ

TikTok অ্যাপটি 2022 সালের শুরু থেকে বিশ্বব্যাপী সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে

ভারতীয় মোবাইল ইউজাররা আর Tiktok অ্যাপ ব্যবহার করতে পারেন না। ভারত সরকারের তরফে 2020 সালের জুনে এটি নিষিদ্ধ করে দেওয়া হয়। তবে, এই অ্যাপ সারা বিশ্বে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। সেন্সরটাওয়ারের (SensorTower) লেটেস্ট রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে TikTok অ্যাপটি 2022 সালের শুরু থেকে বিশ্বব্যাপী সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে এবং সবথেকে বেশি টাকা কামানোর অ্যাপ হয়ে উঠেছে।

রিপোর্ট অনুযায়ী, TikTok App এই ত্রৈমাসিকে দুটি স্টোরের (Android and iOS) গ্রাহকদের কাছ থেকে $821 মিলিয়ন (প্রায় 6,239 কোটি টাকা) উপার্জন করেছে। এই অ্যাপটি গুগল প্লে স্টোরে দ্বিতীয় স্থানে রয়েছে, কারণ প্রথম স্থানে Google One রয়েছে, যেখানে প্রায় $250 মিলিয়ন (প্রায় 1,899 কোটি টাকা) আয় করেছে।

SensorTower ডেটা থেকে জানা গিয়েছে যে TikTok হল 187 মিলিয়নেরও বেশি ইনস্টল সহ বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড করা অ্যাপ। অ্যাপল অ্যাপ স্টোরের চার্টের দিকে নজর দিলে এও জানা গিয়েছে যে ভিডিও-ভিত্তিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও TikTok এক নম্বর স্থানে রয়েছে। তবে এইএই ক্ষেত্রে টিকটক গুগল প্লে চার্টে তৃতীয় স্থানে রয়েছে।

এছাড়া, শীর্ষ 2 নম্বরে রয়েছে মেটা-মালিকানাধীন সোশ্যাল মিডিয়া অ্যাপস – Instagram এবং Facebook। গত বছরের কথা বলতে গেলে, 2021 সালে Google Play-তে Facebook সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপ ছিল, উলট দিকে এই বছর ইনস্টাগ্রাম এই স্পেসে সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপ হিসেবে স্থান পেয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo