Android স্মার্টফোনগুলির জন্য নতুন ডার্ক থিম আনতে চলেছে Google, চলছে টেস্টিং

Android স্মার্টফোনগুলির জন্য নতুন ডার্ক থিম আনতে চলেছে Google, চলছে টেস্টিং
HIGHLIGHTS

Android ইউজারদের জন্যে Google একটি নতুন "Darker" ডার্ক থিম টেস্ট করছে

Beta আপডেটের সাথে Google, ইতিমধ্যে এই নতুন ডার্ক থিম তাদের সার্চ অ্যাপে চালু করে দিয়েছে

অ্যাপের ব্যাকগ্রাউন্ডের রঙ, ডেস্কটপের পিচ ব্ল্যাক এর বদলে শুধু ব্ল্যাক হবে

Android ইউজারদের জন্যে Google একটি নতুন "Darker" ডার্ক থিম টেস্ট করছে। 9to5Google এর রিপোর্ট অনুযায়ী, beta আপডেটের সাথে Google, ইতিমধ্যে এই নতুন ডার্ক থিম তাদের সার্চ অ্যাপে চালু করে দিয়েছে। টেকনোলজি জায়েন্ট Google এই নতুন থিমটি অনেকদিন ধরেই টেস্টিং করছিল বলে জানা গেছে। গত সপ্তাহে বেশ কিছু ইউজার তাদের সার্চ পেজটি, ডার্ক গ্রে থেকে ব্ল্যাক (#000000-এ সুইচ হতে খেয়াল করে। এছাড়াও গ্রাহকরা জানিয়েছেন, লিঙ্কের রঙ এবং এর আগের ভিসিট করা পেজগুলিও  নরমালের থেকে একটু বেশি বোল্ড লাগছে। রিপোর্ট অনুযায়ী, Google এর Quick setting প্যানেলটিও নতুন ব্ল্যাক থিমে দেখা যাবে।

Android স্মার্টফোনগুলিতে নতুন ডার্ক থিম শুধুমাত্র Google Discover এর ব্যাকগ্রাউন্ডে অ্যাপ্লাই করা যাবে। কিন্তু অ্যাপের ব্যাকগ্রাউন্ড এর রঙ, ডেস্কটপের পিচ ব্ল্যাক (#000000) এর বদলে শুধু ব্ল্যাক (#171717) হবে। Google তার সার্চ ফিল্ডের পিল-শেপটিও পরিবর্তন করেছে।

ডেস্কটপে Google search এর জন্যে, Google তার গ্রাহকদের একটি Light theme এবং একটি Dark theme অপশন দেয়। গ্রাহকরা এর মধ্যে যেকোনো একটি থিম পছন্দ করে নিতে পারেন৷ গ্রাহকরা পছন্দ না করলে Google, ডিভাইসে থাকা থিম অনুযায়ী অটোমেটিক থিম পছন্দ করে নেয় Google search এর জন্যে। যদিও এখনও জানা যায়নি যে, Google শুধুমাত্র সার্চের জন্যেই ডার্ক থিম আনবে? না কি কোম্পানি তার অন্য অ্যাপগুলিতেও এই থিম যোগ করবে। এর জন্যে অফিসিয়াল ঘোষণার অপেক্ষা করতে হবে।

যেহেতু এটি beta আপডেটে দেওয়া হয়েছে, তাই এই 'Darker' ডার্ক থিমটি এখনই সব ইউজাররা ব্যবহার করতে পারবেন না। আপনি যদি আপনার Google অ্যাপের জন্যে নতুন ডার্ক থিমটি এখনই ব্যবহার করতে চান, তাহলে আপনাকে beta চ্যানেল থেকে 13.8 ভার্সানটি ইন্সটল করতে হবে।

Google Search-এ ডার্ক মোড, 2021 সালের সেপ্টেম্বর মাস থেকে চালু হয়েছিল। এই ডার্ক মোড অপশনটি মাল্টিপল ওয়েব ব্রাউজারে এভেলেবেল। যেমন- Brave, Google Chrome, Microsoft Edge, Opera এবং Mozilla Firefox। ডার্ক মোডটি ব্যবহার করতে চাইলে ইউজারদের প্রথমে settings এ যেতে হবে। এরপর Search settings এ ক্লিক করতে হবে। এরপর Appearance-এ 'dark' সিলেক্ট করলেই ডার্ক মোড অন হয়ে যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo