অনলাইন পেমেন্ট হবে এখন আরও সহজ, Google Pay অ্যাপে আসছে দুর্দান্ত ফিচার

অনলাইন পেমেন্ট হবে এখন আরও সহজ, Google Pay অ্যাপে আসছে দুর্দান্ত ফিচার
HIGHLIGHTS

গুগল পে অ্যাপ নিয়ে আসতে চলেছে লেটেস্ট “Speech to text” ফিচার

অলটারনেটিভ ল্যাঙ্গুয়েজ অপশনেও আসতে চলেছে নতুন প্রেফারেন্স

ভারতীয় ইউজারদের জন্য গুগল পে অ্যাপ ব্যাবহার করা হবে এখন আরও সহজ

গুগল পে (Google Pay) অ্যাপে আসতে চলেছে নতুন “Speech to text” ফিচার। এই অভিনব ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ভয়েস কম্যান্ডের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবেন। সম্প্রতি Google for India 2021 অনলাইন ইভেন্টে এই নতুন ফিচার সম্পর্কে ঘোষণা করে গুগল সংস্থা। এছাড়া ভারতীয় ইউজারদের জন্যে নতুন অলটারনেটিভ ল্যাঙ্গুয়েজ অপশনও নিয়ে আসা হচ্ছে গুগল পে অ্যাপে।

সম্প্রতি PTI কে দেওয়া এক ইন্টারভিউতে গুগল পে অ্যাপের প্রোডাক্ট ম্যানেজমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট অম্বরীশ কেঙ্গ জানিয়েছেন যে, টাকাপয়সা লেনদেনের বিষয়টিকে আরও সহজ করে তোলাই হল গুগল পে অ্যাপের মূল উদ্দেশ্য। সেইকারণে যাতে সমস্ত ইকোনমিক কন্ডিশনের মানুষের কাছে এই সুবিধা সমানভাবে পৌঁছে যেতে পারে, সেটা ভেবেই পুরো জিনিসটির বিষয়ে বিশ্লেষণ করা হচ্ছে। ভারতে ডিজিটাল পেমেন্ট মেথড যেভাবে কাজ করছে তাতে কোম্পানি যারপরনাই খুশি।আর এই প্রসেসের অংশ হয়েই ডিজিটাল পেমেন্ট ইউজারদের সাহায্য করছে সংস্থা।

গুগল পে অ্যাপে “Speech to text” ফিচার চালু হলে ইউজারেরা কম্যান্ডের মাধ্যমেই নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টকে অ্যাপের সাথে কানেক্টেড করতে পারবেন। এছাড়াও জানা গিয়েছে যে ল্যাঙ্গুয়েজ অপশনে অলটারনেটিভ প্রেফারেন্স হিসেবে নিয়ে আসা হচ্ছে Hindi+English =Hinglish অপশন। গুগলের তরফে এই ফিচার সবচাইতে প্রথম নিয়ে আসা হচ্ছে গোটা বিশ্বের মধ্যে। এই প্রসঙ্গে Google Pay অ্যাপের তরফে বলা হয়েছে যে ভারতের বেশিরভাগ মানুষ প্রতিদিন যেভাবে কথাবার্তা বলে তার সাথে মিল রাখতেই নিয়ে আসা হচ্ছে এই অলটারনেটিভ ল্যাঙ্গুয়েজ অপশন।

তবে গুগল পে অ্যাপে টাইপিং ফিচারের ক্ষেত্রে সিকিউরিটি বজায় থাকা সম্পর্কে ইউজারেরা নিশ্চিত থাকলেও, ভয়েস কম্যান্ড ফিচারের নিরাপত্তা ঠিক কতটা থাকবে তা নিয়ে সংশয় প্রকাশ করছে অনেকে। এই বিষয়ে গুগলের তরফে জানানো হয়েছে যে টেক্সট ফিচারের মতোই Speech to text” গুগল পে ফিচারেও ইউজার ডেটার ক্ষেত্রে সিকিওরিটি থাকবে একদম তুঙ্গে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত প্রায় এক কোটিরও বেশি মার্চেন্ট গুগল পে অ্যাপে নাম লিখিয়েছে। আর সেই কারণেই নিজেদের সার্ভিসকে আরও বেশি ইউজার ফ্রেন্ডলি করে তোলার চেষ্টা করছে এই অ্যাপ।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo