ডিসেম্বর থেকে খরচ বাড়বে Amazon Prime মেম্বারশিপের, ইউজারদের দিতে হবে এত টাকা

ডিসেম্বর থেকে খরচ বাড়বে Amazon Prime মেম্বারশিপের, ইউজারদের দিতে হবে এত টাকা
HIGHLIGHTS

13 ডিসেম্বর থেকে দাম বাড়ছে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের

একবছরের মেম্বারশিপ নিতে খরচ পড়বে 999 টাকার বদলে 1499 টাকা

একমাসের সাবস্ক্রিপশনের দাম বেড়ে হবে 179 টাকা

ধীরে ধীরে সমস্ত OTT প্ল্যাটফর্মগুলি নিজেদের সাবস্ক্রিপশন ফি বাড়াতে শুরু করেছে। সম্প্রতি ডিজনি প্লাস হটস্টার তাদের একবছরের সাবস্ক্রিপশনের ফি বাড়িয়েছে। জানা গিয়েছে যে এখন সেই একই পথেই হাঁটতে চলেছে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম Amazon প্রাইম ভিডিও অ্যাপ । যেহেতু অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের ওপরেই এই অ্যাপের অ্যাক্সেস নির্ভর করে, তাই প্রাইম মেম্বারশিপের খরচ বাড়লে এই অ্যাপ ব্যবহারের জন্যেও দিতে হবে বেশি টাকা।

সম্প্রতি অ্যামাজন অ্যাপের একটি স্ক্রিনশট অনলাইনে লীক হয়েছে যেখানে দেখা গিয়েছে 13 ডিসেম্বর অবধি যদি কেউ অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ নেন তবে একবছরের জন্য খরচ পড়বে 999 টাকা। 13 ডিসেম্বরের পর থেকে নতুন সাবস্ক্রিপশন নিলে বা মেম্বারশিপ রিনিউ করালে দিতে হবে 1499 টাকা।

এখন অ্যামাজন প্রাইমের একবছরের সাবস্ক্রিপশন নিতে খরচ হয় 999 টাকা। তবে ডিসেম্বরের মাঝের দিক থেকে এই সাবস্ক্রিপশন ফি বেড়ে যাবে। দাম হবে 1499 টাকা। অ্যামাজন প্রাইমের একমাসের জন্য সাবস্ক্রিপশন নিতে গেলে এখন খরচ পড়ে 129 টাকা। তবে এই ফেজের সাবস্ক্রিপশনের খরচও বাড়বে। দাম বেড়ে হবে 179 টাকা, জানা যাচ্ছে এমনটাই। পাশাপাশি অ্যামাজন প্রাইম মেম্বারশিপের ছয় মাসের জন্য সাবস্ক্রিপশনের খরচও বেড়ে হবে 329 টাকার বদলে 459 টাকা।

আসুন জেনে নেওয়া যাক অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের ফলে কি কি সুবিধা পাওয়া যাবে-

• প্রাইম মেম্বারেরা কোনো প্রোডাক্ট অর্ডার করার পর 2-3 দিনের মধ্যে ফ্রি ডেলিভারি পেয়ে যাবেন।

• স্ট্যান্ডার্ড ডেলিভারি পাওয়ার জন্য পেমেন্ট করতে হবে না কোনো বাড়তি টাকা।

• পাওয়া যাবে Prime Video অ্যাপের ফ্রি অ্যাক্সেস।

• মিলবে Prime Music অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন।

• সেইসঙ্গে পাওয়া যাবে Audible অ্যাপের তিন মাসের ফ্রী ট্রায়াল ।

• এছাড়া অ্যামাজন পে আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিড কার্ড ইউজারেরা বিভিন্ন প্রোডাক্টের ওপর পেয়ে যাবেন দারুণ ডিসকাউন্ট।

• সেইসঙ্গে পাওয়া যাবে বেশ কয়েকটি ফ্রি প্রাইম গেম খেলার সুযোগ।

বেশ কিছুদিন ধরেই অ্যামাজন প্রাইম মেম্বারশিপের ক্ষেত্রে যে দামের বদল ঘটতে পারে এই বিষয়টি সামনে আসছিল। তবে নিশ্চিতভাবে কিছুই জানা যাচ্ছিল না। তবে Amazon ওয়েবসাইট এই দাম বেড়ে যাওয়ার বিষয়টি সম্পর্কে ইতিমধ্যেই আপডেট দেওয়া হয়েছে। অ্যামাজনের বিজ্ঞাপনেও প্রাইম মেম্বারশিপের একবছরের খরচ যে 999 টাকার বদলে 13 ডিসেম্বরে পর থেকে 1499 টাকা হতে চলেছে তাও তুলে ধরা হয়েছে। তাই যে সমস্ত ইউজারেরা 50% বাড়তি টাকা পেমেন্ট করে ডিসেম্বরের পরে প্রাইম মেম্বারশিপ নিতে চান না, তারা এই কিছুদিনের মধ্যেই অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন নিয়ে নিতে পারেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo