হোয়াটসঅ্যাপ গ্রুপে এবার 512 জন! এক ধাক্কায় দ্বিগুণ করা যাবে সদস্য

হোয়াটসঅ্যাপ গ্রুপে এবার 512 জন! এক ধাক্কায় দ্বিগুণ করা যাবে সদস্য
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ গ্রুপে এবার 512জনকে অ্যাড করা যাবে

এক ধাক্কায় হোয়াটসঅ্যাপ দ্বিগুণ করল গ্রুপে যোগ করার সদস্য সংখ্যা

বড়সর বদল এল হোয়াটসঅ্যাপের ফিচারে

512জনকে এবার একজন অ্যাডমিন হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন। হোয়াটসঅ্যাপ গ্রুপের ক্ষেত্রে এটা অবশ্যই একটা বড় আপডেট। এতদিন এই লিমিটেড সদস্য সংখ্যার কারণে বেশি সংখ্যক মানুষকে অ্যাড করার যেত না। এবার সেই সমস্যা মিটতে চলেছে। বিশ্বের সব থেকে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের তরফে এমন তথ্যই প্রকাশ্যে এসেছে। 

এই আপডেটের খবর আগেই জানা গেছিল, কিন্তু হোয়াটসঅ্যাপ সেটা ধীরে ধীরে রোল আউট করছিল। এই বছরে হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে অনেকগুলো নতুন ফিচার আনতে চলেছে। তার মধ্যে অন্যতম হল এই হোয়াটসঅ্যাপ গ্রুপে 512 জনকে অ্যাড করার ক্ষমতা। 

হোয়াটসঅ্যাপের এই ফিচারের কথা আগেই জানা গেছিল তবে এবার তাতে সিলমোহর দিল হোয়াটসঅ্যাপ। বিটা টেস্টারদের জন্য সত্যি হোয়াটসঅ্যাপ এই ফিচার নিয়ে আসছে শীঘ্রই। 

whatsapp

যে ইউজাররা হোয়াটসঅ্যাপের স্টেবল ভার্সন চালান তাঁরাও তাঁদের অ্যান্ড্রয়েড বা আইওএস ফোনে এই সুবিধা পাবেন। সেখানেও তাঁরা 512জনকে যোগ করতে পারবেন। হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার ডাব্লিউএবিটাইনফোর তরফে জানানো হয়েছে প্রতিটা গ্রুপ অ্যাডমিন সব গ্রুপে 512জন কে অ্যাড করার ক্ষমতা পাবেন। কিন্তু এখনই সেই ক্ষমতা মিলবে না। আরও কদিন লাগবে। এখন টেস্টিং পর্যায়ে রয়েছে গোটা বিষয়টা। টেস্টিং প্রক্রিয়া মিটলেই সমস্ত ইউজাররা এই সুবিধা পাবেন।

একেবারে দ্বিগুণ করে দেওয়া হল গ্রুপের সদস্য সংখ্যা। আগে 256জনকে অ্যাড করা যেত মাত্র এখন সেখানে 512।

কিন্তু কীভাবে 512 জনকে অ্যাড করতে হবে গ্রুপে?

প্রথমে হোয়াটসঅ্যাপ খুলতে হবে, তারপর উপরে ডান দিকে থাকা তিনটে ডটে ক্লিক করতে হবে। ওখানেই ক্রিয়েট এ নিউ গ্রুপ অপশন পাওয়া যাবে। সেখানে গিয়ে অ্যাডমিন তাঁর কনট্যাক্ট লিস্ট থেকে 512 জনকে অ্যাড করতে পারবেন। 

শুধু 512জনকে অ্যাড করা নয়, অ্যাডমিনরা ভ্যানিশিং মেসেজ এনেবল করতে পারবেন। হোয়াটসঅ্যাপ তার বৈশিষ্ট্যগুলোর কারণেই এত জনপ্রিয়। কিন্তু মাঝে টেলিগ্রাম হোয়াটসঅ্যাপ কে দারুন টেক্কা দিচ্ছিল, সেখানে বড় ফাইল পাঠানো যায়। তাই হোয়াটসঅ্যাপেও এখন 2জিবি অবধি ফাইল পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo