ইন্সটাগ্রাম ইউজার্সরা এবার লাইভ ভিডিওতে বন্ধুদের ইনভাইট করতে পারবে

ইন্সটাগ্রাম ইউজার্সরা এবার লাইভ ভিডিওতে বন্ধুদের ইনভাইট করতে পারবে
HIGHLIGHTS

এই সুবিধা অ্যান্ড্রয়েড আর iOS এর জন্য ইন্সটাগ্রামের ভার্শান 20র সঙ্গে পাওয়া যাচ্ছে

Instagram নিজেদের অ্যান্ড্রয়েড আর iOS অ্যাপের জন্য একটি নতুন ফিচারের কথা ঘোষনা করেছে, যা ইউজার্সদের নিজেদের লাইভ ভিডিও বন্ধুদের নিয়ে আসার অনুমতি দেয়। এই ফিচারের ব্যবহার করার জন্য ইউজার্সকে নিজের স্ক্রিনের নিচ ডান দিকে ‘নিউ’ আইকনে ট্যাপ করতে হবে, আর তারপরে ‘অ্যাড’ এ ক্লিক করে তাদের ইনভাইট করতে পারেন যারা আপনাদের লাইভ স্ট্রিমিং দেখছে। যখন অন্য কোন ইউজার্স এর সঙ্গে যুক্ত হয় তখন ভিডিও স্টড়িম দুজন বন্ধুর মধ্যে ভাগ হয়ে যায় আর নতুন ইউজার্স এক দিকে তা দেখতে পায়।

ইউজার্স তাদের লাইভ ভিডিও স্ট্রিমের সময় অ্যাড করা ব্যক্তিকে যেকোন সময় সরিয়ে দেওয়ার অপশনও পাবে, আর এর সঙ্গে লাইভ স্ট্রিমে থাকা ইউজার্সও নিজের ইচ্ছে অনুসারে লাইভ থেকে নিজেকে সরিয়ে নিতে পারেন। ভিডিও শেষ হওয়ার পরে আপনার কাছে লাইভ ভিডিও স্টোরি শেয়ার করার বা ভিডিও ডিস্কার্ড করার অপশান থাকবে।

ইন্সটাগ্রাম অ্যাপে এবার স্টোরিস বারে দুটি সার্কেল স্টকড দেখা যাবে। যা আপনি যদি আপনার কপ্ন বন্ধু কোন গেস্টের সঙ্গে লাইভে যান তবে ইউজার্স এতে ট্যাপ করে লাইভ ভিডিও দেখতে, কমেন্ট করতে পারবে। এই নতুন সুবিধা ইন্সটাগ্রাম 20 ভার্শানে অ্যান্ড্রয়েড আর আইওএসের জন্য পাওয়া যাবে।

সম্প্রতি কোম্পানি ঘোষনা করেছিল যে ইউজার্স এবার নিজেদের মাল্টি-ফটো পোস্টে পোট্রেট আর ল্যান্ডস্কেপ দুভাবেই ছবি অ্যাডঃ করতে পারবে। আগে ইউজার্সরা শুধু স্কয়ার অ্যাস্পেক্ট রেশিওতেই  ইমেজ করতে পারে। ইউজার্স অবশ্য একটি পোটড়েট অ্যালবাম বানাতে পারবে কিনা তা বাছতে পারে। এই অ্যালবাম তৈরি  এখনও ১০ অব্দি সীমিত। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo