এবার গুগল ট্র্যান্সলেটার রিয়েল টাইমে লেকচার অনুবাদ করবে

এবার গুগল ট্র্যান্সলেটার রিয়েল টাইমে লেকচার অনুবাদ করবে
HIGHLIGHTS

এটি একাধিক ভাষা সাপোর্ট করবে

প্রথমে অ্যান্ড্রয়েড ডিভাইসে আসবে

ভবিষ্যতে গুগলের গুগল ট্র্যান্সেল্টার বড় বড় লেকচার রিয়েলটাইমে একটি ভাষা থেকে অন্য ভাষায় ট্র্যান্সলেট করতে পারবে। টেক জায়েন্ট তাদের গুগল ট্র্যান্সেল্টের এই আপকামিং ফিচারটির বিষয়ে সানফ্রান্সিস্কোতে একটি আর্টিফিসিয়েল ইন্টেলিজেন্ট প্রোজেক্টের মধ্যে জানিয়েছে। এর আগে গুগল এই অ্যাপে ইন্টারপ্রেটার মোড দিয়েছিল, তবে তা কনভার্সেশান আর বেশি স্পিচের জন্য নয়। আর এই নতুন আপডেটের ফলে বড় স্পিচ বা সেমিনার ইত্যাদির বক্তব্য সহজেই রিয়েলটাইমে ট্র্যান্সেলট হয়ে যাবে যা অনেক কাজের সুবিধা করবে।

এই লঞ্চে ফিচারের জন্য ইন্টারনেট কানেকশান দরকার এই ট্র্যান্সেলসান গুগল সার্ভিসে থাকবে আপনার ডিভাইসে থাকবে না। আর এটি শুধু মাত্র ফোনের স্পিকার লাইভ অডিও ক্যাপচারে কাজ করবে। Verge অনুসারে এই ফিচার কাজ, সেন্টেস নির্ভর ট্রান্সলেশান বেসড বাক্য আর এই সবে আসবে। আর আপনারা সম্ভবত কিছু ফ্রুত ট্রান্সলেশান পাবেন, গুগল বলেছে যে এটি মানুষের অনুবাদ্র ক্ষমতা উন্নত করবে।

আর এই সময়ে CENT বলেছে যে এই ফিচার স্প্যানিশ, জার্মান আর ফ্রেঞ্চের মতন একাধিক ভাষায় কাজ করবে। আর আশা করা হচ্ছে যে এটি সামনের মাসে রোল আউট করা হবে। তবে গুউগল বলেছে যে এটি এখনও কোন টাইমলাইন সেট করেনি। একজন স্পোকপার্সন এও বলেছেন যে এটি প্রথমে অ্যান্ড্রয়েড ডিভাইসে আসবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo