REALME C3 না REDMI 8 কোন ফোনটি কিনবেন? কেনার আগে একবার ডিটেলে দেখে নিন

REALME C3 না REDMI 8 কোন ফোনটি কিনবেন? কেনার আগে একবার ডিটেলে দেখে নিন
HIGHLIGHTS

ভারতে গতকালই Realme C3 লঞ্চ হয়েছে

এটি Redmi 8 য়ের সঙ্গে প্রতিযোগিতা করবে

দুটি ফোনেই আছে 5000mAh য়ের ব্যাটারি

ভারতে সবে গতকাল রিয়েলমি তাদের বাজেট রেঞ্জের স্মার্টফোন Realme C3 লঞ্চ করেছে,। এই ফোনের বৈশিষ্ট্য বিষয়ে বলার সময়েই আমরা আপনাদের বলেছিলাম যে এই ফোনটি ভারতে রেডমির ফোন Redmi 8 য়ের সঙ্গে প্রতিযোগিতা করবে। দুটি ফোনই একই দামের রেঞ্জে লঞ্চ করা হয়েছে।

আর এখন আমরা এই দুই ফোনের স্পেক্স আর ফিচার্সের মধ্যে একটি তুলনামূলক আলোচনা করে দেখে নেব যে কোন ফোনে কি আছে আর কোনটি কেমন।

Realme C3 vs Redmi 8 ডিসপ্লে

প্রথমেই এই দুই ফোনের ডিসপ্লের দিকটি দেখা যাক। Realme C3 ফোনে আছে একটি 6.5 ইঞ্চির HD+ স্ক্রিন আর এই ফোনের ওপরের দিকে আছে ওয়াটার ড্রপ নচ। আর এই ফোনটি 20:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ফোন। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও 89.8%। আর এবার যদি আমরা রেডমির ফোনটি দেখি তবে এই ফোনে আছে একটি 6.22 ইঞ্চির ডিসপ্লে আর এই Redmi 8 ফোনে আছে 720 x 1520 পিক্সালের HD+ রেজিলিউশান আর এই ফোনের ওপরে একটি ডট নচ দেওয়া হয়েছে।

Realme C3 Vs Redmi 8 প্রসেসার

এবার যদি আমরা ফোন দুটির ভেতরে দেখি তবে প্রথমেই ফোনের প্রসেসারের বিষয়ে বলতে হবে। প্রথমেই আমরা রিয়েলমির ফোনটির দিকে দেখে নি এখানে দেখা যাবে যে Realme C3 ফোনে আপনারা MediaTek Helio G70 SoC পাবেন।

আর সেখানে যদি Redmi 8 ফোনটি দেখি তবে দেখা যাবে যে এই ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 439 SoC।

Realme C3 VS Redmi 8 র‍্যাম আর স্টোরেজ

এবার যদি ফোন দুটির র‍্যাম আর স্টোরেজ অপশান দেখা যায় তবে দেখা যাবে যে এই ফোনে আপনারা পাবেন দুটি র‍্যাম আর স্টোরেজ অপশান। Realme C3 ফোনে আপনারা 3GB র‍্যাম আর 32GB স্টোরেজের সঙ্গে একটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ অপশান পাবেন। আর এই ফোনের স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপেন্ড করা যায়।

Redmi 8 ফোনে আছে 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ যা আপনারা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 512GB পর্যন্ত এক্সপেন্ড করতে পারবেন।

Realme C3 VS Redmi 8 ফোনের ক্যামেরা

এবার আমরা ফোনের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ক্যামেরার কথা বলব। Realme C3 ফোনে আছে ডুয়াল রেয়ার ক্যামেরা যার মধ্যে একটি 12Mp র মেন ক্যামেরা যা f/1,8 অ্যাপার্চারের আর এর সঙ্গে দ্বিতীয় ক্যামেরা 2MP র। আর এই ফোনের ফ্রন্টে আছে একটি 5MP র ক্যামেরা।

আর সেখানে Redmi 8 ফোনে আপনারা পাবেন ডুয়াল রেয়ার ক্যামেরা যা 12MP র মেন ক্যামেরা দিচ্ছে f/1.8 অ্যাপার্চারের সঙ্গে আর সঙ্গে আছে একটি 2MP র ক্যামেরা। আর এই ফোনের ফ্রন্টে একটি 8MP র ক্যামেরা দেওয়া হয়েছে।

Realme C3 VS Redmi 8 ব্যাটারি

রিয়েলমির ফোনে আপনারা একটি 5000mAh য়ের ব্যাটারি পাবেন যা 10W য়ের ফাস্ট চার্জ সাপোর্ট করে।

আর এবার Redmi 8 ফোনটি যদি দেখি তবে এই ফোনে আছে 5000mAh য়ের ব্যাটারি যা 18W য়ের ফাস্ট চার্জ সাপোর্ট করে।

এবার যদি আমরা ফোন দুটির দামের বিষয়ে দেখি তবে Realme C3 ফোনের 3GB র‍্যাম আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 6,999 টাকা রাখা হয়েছে। আর এই ফোনের 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 7,999 টাকা রাখা হয়েছে। আর সেখানে Redmi 8 ফোনের 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 8,999 টাকা রাখা হয়েছে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo