#India Project

#India Project

 

প্রায় দুই দশক ধরে, ডিজিটে আমরা সবাই একটি উদ্দেশ্য নিয়ে এগিয়ে গেছি- ভারতের প্রযুক্তির ন্যাভিগেটার হওয়া। আমরা আমাদের দেশকে প্রযুক্তির সুপার পাওয়ার করতে চায়ি (এটা হওয়া দরকার) আমরা জানি তা সম্ভব। আমাদের সবার জন্য আগস্ট খুব স্পেশাল, কারন আমরা 1947 সালে আমাদের দেশের স্বাধীন হওয়া উদযাপন করি, আর আমরা সাধারনত ভারতের সাফল্য আর্টিকেল আর ভিডিওর মাধ্যমে উদযাপন করি, আমরা এই ধরনের আরও অনেক বেশি কাজ করতে চাই।

একটি মিডিয়া কোম্পানি হিসাবে, আপনাদের মানে আমাদের পাঠকদের সব খবর জানানোই আমাদের শক্তি। অন্যান্য মিডিয়াও তাই করে, আর আমরা সবাই বিজ্ঞাপনের মাধ্যমে টাকা পেয়ে থাকি। কোম্পানি আপনাদের কাছে আপনাদের জিনিসের বিষয়ে তথ্য পৌঁছে দিতে চায়, আর তারা এই জন্য মিডিয়া প্ল্যাটফর্ম ব্যাবহার করে।

এই সিস্টেম একটু নির্ভরশীল, কারন যাতে বড় কোম্পানি গুলি আপনাদের অনেক বেশি পে করতে পারে , মিডিয়া সাইজড কোম্পানির বাজেট ছোট কোম্পানির থেকে অনেক বেশি হয়। আর এর ফলে, একজন এন্টারপ্রেনার হিসাবে শুরু করে ( শুধু মাত্র ভারতে নয়), একটি রেসে দৌড়ানর চেষ্টা যেখানে আপনার হাত পেছনে বাঁধা, আর আপনার পা চেনে আটকানো, আর একটি ইট ভর্তি ব্যাগপ্যাক আপনার পিঠে! এটি এক সময়ে সম্পূর্ণ অসম্ভব।

এবার আমাদের ভুল ভাববেন না, আমরা সেই ধরনের র‍্যাডিকাল সোশালিজামের দিকে যাচ্ছি না, বা ভেনাস প্রোজেক্টে পরিবর্তন করে থাকতে বলছি না, বা এই ধরনের কিছু বলছি না। বড় কোম্পানি বড় কারন তারা অসাধারন প্রোডাক্ট বানায়, আর তাদের বড় হওয়ার ক্ষেত্রে কোন ভুল হয়না। যাইহোক, আমরা একটি মিডিয়া কোম্পানি হওয়ায় আমাদের ভূমিকা হিসাবে আপনাদের সবাইকে তথ্য দেওয়া দেখি । কিন্তু আমরা তা কি করে করব যদি নিজেদের না জানি যে ভারতের বেশির ভাগ টেক এন্টারপ্রেনার সেখানে আছে? হ্যাঁ, আমাদের কাছে দিল্লি, কর্নাটক বা মহারাষ্ট্রের মতন বড় মেট্রো শহরে যা হচ্ছে সেই বিষয়ে  জানি, তবে সত্যি বলতে কি আপনারা যদি অনেক ছোট শহরের কোন টেক এন্টারপ্রেনার হন তবে আমরা আপনাদের শোনার সুযোগ পাইনা।

এটাই পরিবর্তন।

#IndiaProject

আমরা প্রত্যেক ভারতীয়র টেক এন্টারপ্রেনারের কাছ থেকে শুনতে চাই, যে বা যারা তাদের জীবন একটি ছোট টেক কোম্পানি বানাতে অতিবাহিত করেছে। সব থেকে বেশি গুরুত্বপূর্ন বিষয়, আমরা আপনাদের চাই, আমাদের পাঠকরা, সেই সব নারায়ন মূর্তির কাছ থেকে শুনতে চায়। তাহলে আমরা কি করব?

আমরা ঠিক করেছি যে এক বা দুমাসের জন্য ভারতের সব রাজ্য, কেন্দ্র শাসিত অঞ্চলের টেক এন্টারপ্রেনারদের ইনভাইট করব, আর তাদের সেই রাজ্যের আর  নিজেদের ব্যাবসার বিষয়ে আমাদের জানাতে হবে। আর এর পরে আমরা তাদের ব্যাবসা বিষয়ে একটি ডেডিকেটেড পেজ আমাদের ওয়েবসাইটে দেব, আর এর সঙ্গে বিজ্ঞাপনের সুযোগও দেব, সঙ্গে সোশাল মিডিয়া পোস্ট এমনকি যারা লাকি ড্রতে সিলেক্ট হবেন তাদের প্রিন্ট বিজ্ঞাপনের সুযোগও দেওয়া হবে। আর এর জন্য আমরা অ্যাসোসিয়েট ম্যানপাওয়ার আর মেটিরিয়াল কস্ট এসবের জন্য নেব।

এর জন্য আপনাদের কাছ থেকে আমাদের যা চাই, আমাদের পাঠক, তাদের আর্টিকেল শেয়ার করতে পারবেন, যে সব পেজ আর কোম্পানিকে ইন্টারেস্টিং মনে হবে বিজ্ঞাপন আর সোশাল মিডিয়া পোস্ট( তাদের #IndiaProject হ্যাস্ট্যাগ করতে হবে আর বাকি সবের সঙ্গে), আর এই ভাবে আমরা ভারতের ইউনিক কোম্পানিকে সারা বিশ্বের কাছে ছড়িয়ে দিতে সাহায্য করতে পারব।

শুরু!

তবে কি করে শুরু করা যায়? আমরা জম্মু কাশ্মীরকে পাইলট প্রোজেক্ট হিসাবে বেছেছি। একটি জিনিসই এই সময়ে সব বাধা ভেঙ্গে দিতে পারে, না এখন আর তা সঙ্গীত না তা হল প্রযুক্তি। আসুন তবে সবাই এক হই  আর J&K র সমস্ত ভাই বোনরা কি করছে তা সবাই কে জানাই, আর আপনারা যদি সেখানের কাউকে জানেন যে টেক এন্টারপ্রেনার তবে তাঁর সঙ্গে এই আর্টিকেলটি শেয়ার করুন, আর তাঁকে বা তাঁদের সঙ্গে আমাদের যোগাযোগ করান আর তাঁদের কাজ আর প্রযুক্তি বিষয়ে তাঁদের প্যাশান শেয়ার করতে বলুন।

আমরা খুব বেশি লাফাতে চাইনা, এটি একটি পাইলট প্রোজেক্ট যা সবে শুরু হয়েছে, তবে আমাদের তালিকায় এর পরের নাম সিকিমের… এই প্রোজেক্ট এরিয়ার স্পেস আর পরিবর্তন দেখুন।

কপিলেফট

এটি ভারতের সব থেকে ভাল ইন্টারেস্ট আর আইডিয়া যা আর কোন স্পেসের জন্য লিমিটেড না। এর কপিরাইটের জন্য, আমরা আমাদের এই আইডিয়া কপিলেফট( পাবলিক ডোমেন) য়ে রিলিজ করছি। আমরা অন্য মিডিয়া হাউসকে অ্যাক্টিভলি এনকারেজ করছি সব সাবস্ক্রিপশানের মাধ্যমে ( ইন্সটাগ্রাম, ইউটিউব, টুইট, টিকটক ইত্যাদি) এই একই জিনিস তাদের নিজেদের ভার্টিকেলে করতে। আপনি যদি একজন জনপ্রিয় অভিনেতা হন, আপনি হয়ত এটি একটি ভারতের ছোট সিনেমা প্রোডিউসার হিসাবে করতে পারবেন। মিডিয়া হাউসগুলি এটি এন্টারপ্রেনারদের জন্য তারা প্রযুক্তি সহ যা ভাল মনে করেন তা করতে পারেন। আকাশের কোন সীমা নেই!

আপনারা যদি আমাদের মতন এই একই হ্যাসট্যাগ –“#IndiaProject” করতে চান আমরা তাও স্বাগত জানাচ্ছি। যদি না চান আর আপনারা আপনাদের নিজস্ব ক্যাচফ্রেস ব্যাবহার করতে চান তবে আমরা তাও স্বাগত জানাচ্ছি! আমাদের একমাত্র উদ্দেশ্য হল ভারেত্র ছোট স্কেলের এন্টারপ্রেনারদের কিছু ফ্রি বিজ্ঞাপনের জন্য সাহায্য করা, আর আপনারা যতদিন তা করছেন, আমাদের আপনাদের প্রতি ভালবাসা আরও বাড়বে!

আর আপনারা যদি পাঠক হন আর আপনাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করেন, তবে আপনারা বাকি ভারতীয়দের সাহায্য করার জন্য আপনাদের ধন্যবাদ।

# জয়হিন্দ!

এটি এন্টারপ্রেনারদের জন্য ফাইন প্রিন্ট নয়

এই সময়ের প্রোজেক্ট এরিয়া- জম্মু কাশ্মীর

India@digit.in য়ে লিখুন আর আমাদের আপনাদের কোম্পানির ডিটেল দিন আর জানান যে আপনারা কি করেন। একটি টেকনলজি মিডিয়া হাউস হিসাবে, ডিজিট অনুরোধ করছে যে আপনাদের প্রোডাক্ট আর সার্ভিস একটি টেকনলজি স্পেস, ভাল হয় কোন ভাবে টেকনলজি ইউজারদের টার্গেট করলে।

আপনাদের কোম্পানি লিস্টে থাকা প্রোজেক্ট এরিয়াতে থাকা দরকার, আর আমরা আপনাদের কোম্পানির ইনকর্পরেশান সার্টিফিকেট আর রেজিস্টার্ড অ্যাড্রেস সেই স্পেশাল রিজিনের দিতে অনুরোধ করছি।

এটি আমরা ছোট কোম্পানিদের সাহায্য করার জন্য করছি তাই আপনাদের টার্ন ওভার প্রতি অ্যানুয়ালে Rs 5 কোটি হতে হবে। দয়া করে আপনাদের লেটেস্ট অডিটের P&L স্টেটমেন্টের একটি কপি আপনাদের অ্যাপ্লিকেশানের সঙ্গে পাঠান।

আমরা 10/15 টির মতন কোম্পানি ওয়েব ভার্সানের জন্য বাছব, সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম আর ম্যাগাজিনের জন্য প্রতি মাসে বিজ্ঞাপন যাবে। এই সিলেকশান লাকি ড্রর মাধ্যমেই হবে, আর সোশাল মিডিয়া বা প্রিন্টের একটি বিজ্ঞাপনের জন্য নির্বাচিত হওয়ার পরে সেই কোম্পানির নাম নাম সেখান থেকে সরিয়ে দেওয়া হবে কারন সবাই একবার করে বেনিফিট পাবে।

যদি কোম্পানি গুলি চায় তবে ডিস্কাউন্ট রেটে বিজ্ঞাপন দিতে পারবে, তবে তা #IndiaProject ব্যানারের অন্তর্গত হবে না। #IndiaProject ব্যানারের অন্তর্গত সব বিজ্ঞাপন/ প্রোমোশান সব সময়ে ফ্রি আর শুধু মাত্র লাকি ড্রর মাধ্যমে সিলেক্ট করা হবে।

9.9 Media র কোন আত্মীয় আর কর্মী এই অফারের জন্য এলিজেবেল নয়।

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo