অনলাইন গেমিং-এ নতুন? জানুন আপনার উপযুক্ত গেম বেছে নেওয়ার উপায়

অনলাইন গেমিং-এ নতুন? জানুন আপনার উপযুক্ত গেম বেছে নেওয়ার উপায়
HIGHLIGHTS

আপনার কোন ধরনের গেম পছন্দ সেটা সবার আগে আপনাকে জানতে হবে

অনেক পেইড গেমেরই কিছুটা অংশ বিনামূল্যে খেলা যায়, সেগুলি খেলুন

মাল্টিপ্লেয়ার মোডে আপনি আপনার বন্ধুদের সাথে খেলে দারুন সময়ও কাটাতে পারবেন

E-sports বা গেমিং দুনিয়ায় ভারত অন্যান্য দেশের তুলনায় অনেকটাই পিছিয়ে ছিল কয়েক বছর আগেও। তবে শেষ কয়েকবছরে ভারতীয় গেমিং ইন্ডাস্ট্রির বিপুল পরিবর্তন ঘটেছে। গেমিং-ও যে একটি কেরিয়ার অপশন হতে পারে তা ভারতীয় নাগরিক ধীরে ধীরে বিশ্বাস করতে শুরু করেছে। ফলে আনন্দ-মজার জন্যেই হোক কিংবা সিরিয়াস গেমিং এর জন্য, প্রতি মাসে প্রচুর ভারতীয় প্রথমবার অনলাইন গেমে নিজেদের যুক্ত করছেন। তবে অনেকেরই অনলাইন গেমিং সম্পর্কে শুরুতেই খুব বেশি ধারনা থাকেনা। ফলে কোন গেম থেকে গেমিং শুরু করা উচিত কিংবা কোন গেমটি তার জন্য সেরা অপশন হতে পারে, এইসকল বিষয় বুঝতে না পেরে অনেকেই পিছিয়ে যান গেমের দুনিয়া থেকে। আপনিও কি অনলাইন গেমিং এর দুনিয়ায় যুক্ত হওয়ার কথা ভাবছেন? কিন্তু কোন ধরনের গেম খেলা আপনার জন্য সেরা অপশন হবে বুঝতে পারছেন না? তাহলে শেষ পর্যন্ত দেখে নিন, আপনার অনলাইন গেমিং এর অভিজ্ঞতা শুরু থেকেই ভালো হবে।

অনলাইন গেম পছন্দ করার পদ্ধতি

বর্তমানে গেমিং দুনিয়ায় অসংখ্য জঁরার গেম পাওয়া যায়। বিভিন্ন জঁরার আবার অসংখ্য কোম্পানির গেম রয়েছে। এর ফলে নতুন কেউ যখন অনলাইন গেম খেলতে যায় তার কাছে হাজার-হাজার অপশন চলে আসে। এতে ঘাবড়ানোর কিছু নেই। এতো গেমের মাঝে আপনার জন্য উপযুক্ত গেম বেছে নেওয়া একটু কঠিন হলেও অসম্ভব নয়। কয়েকটি জিনিস মাথায় রাখলেই আপনার অনলাইন গেমিং কেরিয়ার চলবে একদম মসৃণ ভাবে। দেখে নিন কোন কোন বিষয় আপনাকে মাথায় রাখতে হ

গেমের ধরন

প্রতিটি গেমারেরই গেম খেলার নিজস্ব-নিজস্ব ধরন থাকে। আপনার কোন ধরনের গেম পছন্দ সেটা সবার আগে আপনাকে জানতে হবে। আপনার পছন্দের গেমের প্রকৃতি জানা থাকলে আপনার অনলাইন গেম বাছাই করার কাজ অনেক সহজ হয়ে যাবে।

বিনামূল্যের গেম

অনলাইন গেমিং দুনিয়ায় প্রবেশ করে প্রথমেই দামি-দামি গেম গুলি কিনে খেলতে শুরু করবেন না। এতে কোনো গেম যদি আপনার খেলতে গিয়ে ভালো না লাগে তাহলে পুরো টাকাটাই নষ্ট। সুতরাং প্রথমে অনলাইনে থাকা বিনামূল্যের গেমগুলি খেলে দেখুন। যদি বোঝেন কোন ধরনের গেম আপনার জন্য উপযুক্ত, সেই ধরনের গেম গুলির ফ্রি ভার্সান খুঁজে দেখুন। অনেক পেইড গেমেরই কিছুটা অংশ বিনামূল্যে খেলা যায়, সেগুলি খেলুন। একবার আপনার হাত সেট হয়ে গেলে কিনে নিন আপনার প্রিয় গেম।

Online gaming

জনপ্রিয় গেম

ক্রিকেট, ফুটবল, ক্যাসিনোর মতো ক্লাসিক গেমগুলি যেমন অনলাইনে খেলা যায় তেমনই যুদ্ধের অথবা স্ট্র‍্যাটেজি গেমও অনলাইনে পাওয়া যায়। অনলাইনে থাকা এই বিখ্যাত গেমগুলির সম্পর্কে জানুন এবং বিভিন্ন ওয়েবসাইটে থাকা গেমগুলি খেলে আনন্দ করুন। আপনার ঐতিহ্যবাহী গেম খেলার ইচ্ছে করলে ক্যাসিনো, ক্রিকেট ভলিবল গেমগুলি খেলতে পারেন। আবার আপনি যদি বর্তমান ট্রেন্ডে গা ভাসাতে ইচ্ছুক হন তাহলে ফুটবল,অ্যাকশন, যুদ্ধ, স্ট্র‍্যাটেজি কিংবা সিমুলেশন গেমগুলি খেলতে পারেন।

গেম রিভিউ

যেকোনো গেম খেলার আগে সেই গেম সম্পর্কে আপনার বিস্তারিত জানা থাকলে গেমটি খেলতে আপনার অনেক সহজও লাগবে এবং আপনি খুব কম সময়ের মধ্যেই গেমটিতে প্রফেশনালও হয়ে উঠতে পারবেন। এর জন্য বিভিন্ন সাইট বা YouTube এ থাকা বিভিন্ন এক্সপার্টের আপনার পছন্দের গেমগুলির রিভিউ পড়ে নিন। অনেকসময়েই হয় কোনো গেম দেখে আপনার দারুন লাগলেও সেই গেমটির গেমপ্লে হয়তো ভালো না কিংবা গ্রাফিক্স ভালোনা অথবা সার্ভার ভালো না। এইসমস্ত বিষয় আপনি যদি রিভিউ দেখেন তাও বুঝে যাবেন এবং আপনার মূল্যবান সময়ও অনেকটা বেচে যাবে।

বন্ধুদের প্রিয় গেম

বন্ধুদের সাথে গেম খেলার প্রবণতা একটি সাধারণ মনস্তাত্ত্বিক ব্যাপার। সুতরাং, আপনি যদি অনলাইন গেমিং দুনিয়ায় প্রথম হন এবং আপনার বন্ধুরা যদি আগের থেকেই এই দুনিয়ার বাসিন্দা হয়ে থাকেন।  তাহলে চটপট জেনে নিন তারা কোন গেম খেলা পছন্দ করেন। তাদের প্রিয় গেমগুলি আপনিও খেলে দেখুন। এতে আপনি আনন্দও পাবেন এবং মাল্টিপ্লেয়ার মোডে আপনি আপনার বন্ধুদের সাথে খেলে দারুন সময়ও কাটাতে পারবেন। বন্ধুদের সাথে গেম খেলার অন্যতম বড় সুবিধা হল আপনাদের মধ্যে পারষ্পরিক বোঝাপড়া। মাল্টিপ্লেয়ার মোডে যে দলের প্লেয়াররা একে অপরকে যত তাড়াতাড়ি বুঝবে সেই দল ততো তাড়াতাড়ি উন্নতি করবে।

মানুষের দৈনন্দীন জীবনে বিনোদনের সময় খুব কম। ফলে যেটুকু সময় পাওয়া যায় মানুষ সিনেমা সিরিজ,টিভি দেখে কিংবা গেম খেলে কাটানো পছন্দ করেন। গত কয়েক বছরে অনলাইন গেমিং মানুষের বিনোদনের অন্যতম প্রিয় হয়ে উঠেছে। এছাড়া, গত কয়েক বছরে ভারতে e-sports প্রবেশ করায় এবং গেমিং কমিউনিটি গড়ে ওঠায়, মানুষের গেম খেলার ইচ্ছেও আগের থেকে অনেক বেড়ে গেছে। শুধু বিনোদনই নয়, উপার্জনের একটি উপায়ও হয়ে উঠেছে এই সমস্ত অনলাইন গেম। আপনারও যদি গেম খেলতে ইচ্ছে করে, আপনার পছন্দের গেমটি শুধু ওপেন করে লগ ইন করে নিন, আর তারপর ডুব দিন ভার্চুয়াল এই দুনিয়ায়।

Digit.in
Logo
Digit.in
Logo