টেলিগ্রাম প্রিমিয়াম আকর্ষণীয় ফিচার লঞ্চ হল ভারতে, জানুন বিপুল স্টোরেজ সহ আর কোন সুবিধা পাবেন

Digit Bangla | পাবলিশড অন 24 Jun 2022
টেলিগ্রাম প্রিমিয়াম আকর্ষণীয় ফিচার লঞ্চ হল ভারতে, জানুন বিপুল স্টোরেজ সহ আর কোন সুবিধা পাবেন
HIGHLIGHTS
  • ভারতে লঞ্চ হল টেলিগ্রাম প্রিমিয়াম

  • বিভিন্ন ফিচারের দিক থেকে অনেকটাই পিছিয়ে গেল আরেক জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ

  • টেলিগ্রাম প্রিমিয়ামে রয়েছে বিপুল স্টোরেজ এবং সুপার ফাস্ট ডাউনলোড এর সুবিধা

টেলিগ্রাম (Teligram) ভারতে তাদের প্রিমিয়াম ভার্সন লঞ্চ করল। এই ভার্সনে মিলবে আকর্ষণীয় সব ফিচার। কিন্তু সেই ফিচারগুলো ব্যবহার করার জন্য এবার টাকা খরচ করতে হবে। টেলিগ্রাম প্রিমিয়াম একটি প্রিপেড ভার্সন হিসেবে লঞ্চ করা হল ভারতে। হোয়াটসঅ্যাপের এবং টেলিগ্রাম দুটোই হচ্ছে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ। তবে জনপ্রিয়তার দিক থেকে হোয়াটসঅ্যাপ বরাবর টেলিগ্রামের থেকে এগিয়ে থাকে। কিন্তু এবার ফিচারের দিক থেকে টেলিগ্রাম পিছনে ফেলল টেলিগ্রামকে। 

Android এবং iOS দুই ধরনের ফোনেই ব্যবহার করা যাবে টেলিগ্রাম প্রিমিয়াম। তবে Telegram Premium ব্যবহার করতে গেলে এবার ব্যবহারকারীকে দিতে হবে টাকা। টাকা দিয়ে সাবস্ক্রিপশন নিলে তবেই ব্যবহার করা যাবে টেলিগ্রাম প্রিমিয়াম। 

টেলিগ্রাম আপডেট করে নিলেই দেখা যাবে প্রিমিয়াম অপশনটি। এই প্রিমিয়াম ভার্সনে যে কোনও ফাইল খুব দ্রুত ডাউনলোড করা যাবে। শুধু ফাস্ট ডাউনলোড নয়, রয়েছে অতিরিক্ত স্টোরেজের সুবিধাও। 10টা দারুন ফিচার রয়েছে টেলিগ্রামের এই প্রিমিয়াম ভার্সনে। 

টেলিগ্রাম প্রিমিয়ামের সাবস্ক্রিপশন নিতে গেলে কত টাকা লাগবে?

টেলিগ্রামের তরফে এখনও কিছু জানানো হয়নি যে এই টেলিগ্রাম প্রিমিয়ামের সাবস্ক্রিপশন নিতে গেলে কত টাকা খরচ করতে হবে। তবে টেকক্রাঞ্চ, একটি প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যমের তরফে জানা যাচ্ছে, আপাতত  4.99 ডলার অর্থাৎ প্রায় 390 টাকা ব্যয় করে সাবস্ক্রিপশন নিতে হবে।। 

আপলোড স্পিড এবং স্টোরেজ কেমন থাকছে?

টেলিগ্রাম প্রিমিয়ামের সাবস্ক্রিপশন নিলে 4GB ফাইল অবধি পাঠানো যাবে। শুধু তাই নয় থাকছে হাই অডিও স্টোরেজ। এমনটাই দাবি করেছেন টেলিগ্রাম। তাঁরা তাঁদের একটি ব্লগে জানিয়েছেন 4 ঘণ্টার 1080p ভিডিও এবং 18 দিনের হাই কোয়ালিটি ভিডিও যাতে সহজে ডাউনলোড করে রাখা যায় তার জন্য থাকবে অতিরিক্ত স্পেস। 

বাড়ছে লিমিটও

আগে টেলিগ্রামে যা ব্যবহার করতে পারতেন বা যা যা সুবিধা পেতেন তার থেকে অনেক বেশি সুবিধা প্রিমিয়াম ইউজাররা পাবেন। তাঁদের জন্য ক্ষেত্রেই থাকবে অধিক লিমিট। টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীরা 100টি চ্যানেল ফলো করার, 20 টি চ্যাট ফোল্ডার বানানোর, 200 টি চ্যাট রাখার সুবিধা পাবেন। এর পাশাপাশি থাকবে  টেলিগ্রামে চতুর্থ অ্যাকাউন্ট বানানোর সুবিধাও। ব্যবহারকারীরা তাঁদের পছন্দের 10 টি স্টিকার এবং 10টি জরুরি চ্যাট পিন করে রাখতে পারবেন টেলিগ্রাম প্রিমিয়ামে। 

ফাস্ট ডাউনলোডের সুবিধা

আগের তুলনায় অনেক দ্রুত ফাইল ডাউনলোড করা যাবে টেলিগ্রামে। এক প্রকার ঝড়ের গতিতে ফাইল ডাউনলোড হবে এবার টেলিগ্রামে। 

premium

 

ভয়েস টু টেক্সট কনভার্সনের সুবিধা

যে কোনও ভয়েস টেক্সট চ্যাটে কনভার্ট করার সুবিধাও পাবেন টেলিগ্রাম প্রিমিয়ামের ব্যবহারকারীরা। তাঁরা এবার যে কোনও ভয়েস চ্যাট টেক্সটে কনভার্ট করতে পারবেন সহজে। 

দারুন সব রিঅ্যাকশনের সুবিধা

কোন মেসেজ কার কেমন লাগছে সেই অনুযায়ী টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীরা এবার 10 রকম রিঅ্যাকশন দিতে পারবেন। মেসেজে নিজেদের অনুভূতি জানানোর জন্য থাকবে 10 টি রিঅ্যাকশনের অপশন।

বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহারের সুবিধাও থাকছে টেলিগ্রাম প্রিমিয়ামে

টেলিগ্রাম প্রিমিয়ামে থাকছে ফুল স্ক্রিন অ্যানিমেশন। এর পাশাপাশি 12টি নতুন স্টিকার অ্যাড করা হয়েছে প্রিমিয়ামে। শুধুই সাদামাটা স্টিকার নয়, এফেক্ট যুক্ত থাকবে টেলিগ্রাম প্রিমিয়ামে। প্রতি মাসে থাকবে স্টিকার আপডেট করার সুযোগ। 

প্রিমিয়াম ব্যাজ ও অ্যানিমেটেড প্রোফাইল পিকচার

প্রিমিয়াম ব্যবহারকারীরা এবার তাঁদের ডিসপ্লে পিকচারে অ্যানিমেটেড প্রোফাইল পিকচার রাখতে পারবেন। অর্থাৎ প্রোফাইল ভিডিও করার অপশন পাবেন তাঁরা। এবং যাঁরা প্রিমিয়াম ব্যবহার করবেন তাঁদের নামের পাশে চ্যাট লিস্টে প্রিমিয়াম ইউজারের ব্যাজ থাকবে। 

চ্যাট ম্যানেজ করার ফিচার

টেলিগ্রাম প্রিমিয়াম যাঁরা ব্যবহার করবেন তাঁরা এবার তাঁদের মতো করে চ্যাট লিস্ট অর্গানাইজ করতে পারবেন। এই সুযোগটি থাকবে প্রিমিয়ামে। 

বিজ্ঞাপন ফ্রি চ্যাটের সুবিধা এবং নতুন আইকন

টেলিগ্রাম প্রিমিয়ামে থাকবে আরও নতুন দুটি ফিচার। এই ভার্সনের নতুন আইকন থাকবে। এই আইকনটিকে প্রিমিয়ামের সাবস্ক্রাইবাররা তাঁদের হোম স্ক্রিনে রাখতে পারবেন। তিন ধরনের আইকনের মধ্যে থেকে নিজের পছন্দ বেছে নেওয়া যাবে। প্রিমিয়াম স্টার, নাইট স্কাই এবং ট্রাবো প্লেন আইকন থাকবে। একই সঙ্গে বিজ্ঞাপন ফ্রি টেলিগ্রাম ব্যবহারের মজাও উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। 

ফলে এক কথায় বলা যায় টেলিগ্রাম প্রিমিয়াম এবার সত্যিই প্রিমিয়াম হয়ে উঠেছে ফিচারের দিক থেকে। তার প্রতিদ্বন্দ্বী হোয়াটসঅ্যাপ অনেকটাই পিছিয়ে পড়েছে এই ক্ষেত্রে।

Web Title: Telegram Premium launched in India: price and benefits
Tags:
Telegram Telegram premium subscription Telegram features Telegram subscription price in india Telegram update
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements