Tiangong-1 31 থেকে 4এপ্রিলের মধ্যে পৃথিবীতে আছড়ে পড়বে, চিনের মানববিহীন স্পেস ল্যাব Tiangong-1

Tiangong-1 31 থেকে 4এপ্রিলের মধ্যে পৃথিবীতে আছড়ে পড়বে, চিনের মানববিহীন স্পেস ল্যাব Tiangong-1
HIGHLIGHTS

চিনের মানববিহীন স্পেকস ল্যাব Tiangong-1 অফিসিয়ালি ডাটা পাঠানো বন্ধ করে দিয়েছে আর এটি 16 মার্চ নিজের শেষ ফেযে এন্টার করেছে

চিনের মানববিহীন স্পেস ল্যাপ Tiangong-1 অফিসিয়ালি ডাটা পাঠানো বন্ধ করে দিয়েছে আর 16 মার্চ নিজের শেষ ফেজে চলে গেছে। এই খবরটি 26 মার্চ চিনের মানব অন্তরিক্ষ নির্মাণ কাজের জায়গা থেকে একটি বক্ত্যব দেওয়া হয়েছে।

এই ঘোষনা করে হয়েছে যে Tiangong, প্রায় 216.2 কিমির গর উচ্চতায় পরিক্রমা করছে, কিন্তু এর রি-এন্ট্রি লোকেশানের বিষয়ে কিছু জানানো হয়নি। চিনের একজন এরোস্পেস বিশেষজ্ঞ গ্লোবাল টাইমে বলেছেন যে এই স্টেজে সঠিক রি-লোকেশানের নাম দেওয়া অসম্ভব।

আজকে পেটিএমমলে এই স্মার্টফোন, ক্যামেরা সহ এই জিনিস গুলির ওপর ডিস্কাউন্ট আর ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে

বেজিংয়ের এয়ারস্পেস কন্ট্রোল সেন্টার আর অন্য এজেন্সির অনুমান অনুসারে স্পেস ল্যাপ 31 মার্চ আর 4এপ্রিল  2018’র মাঝে পৃথিবীর বায়ুস্তরে প্রবেস করতে পারে। এই Shenzhou-8, Shenzhou-9,আর Shenzhou-10 অন্তরীক্ষ যানের সঙ্গে ডক করা আর এক্সপেরিমেন্টের একটি সিরিজ এটি। জুন 2013 সালে Shenzhou-10'sয়ের ফেরত আসার পরে স্পেস ল্যাব এর প্রধান মিশান সম্পূর্ণ করেছে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন
 

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

আর আপনাদের এটা জানিয়ে রাখি যে 2016 সালে চিন মেনেছিল যে Tiangong-1 নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে আর এটিকে কন্ট্রোল করার সমস্ত চেষ্টা ব্যার্থ হয়েছে। মনে করা হচ্ছে যে Tiangong-1  য়ের বেশিরভাগ অংশ বিস্ফোরনের সঙ্গে নষ্ট হয়ে যাবে আর বাকি অংশ আবর্জনার মতন পৃথিবীর বুকে আছড়ে পড়বে আর বিশেষজ্ঞরা অনুমান করেছেন যে এই আবর্জনা 31 মার্চ থেকে 4 এপ্রিলের মধ্যে পৃথিবীর যে কোন জায়গায় আছড়ে পারতে পারে।

নোটঃ ওপরের ছবিটি একটি কাল্পনিক ছবি।

Via

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo