অ্যাপেল চিনে এনার্জি সোর্সের ওপর কাজ করছে

অ্যাপেল চিনে এনার্জি সোর্সের ওপর কাজ করছে
HIGHLIGHTS

এর জন্য তারা চিনে $300মিলিয়ান ইনভেস্ট করেছে

আপনি কি জানেন যে ক্লিন এনার্জি নামের এক জিনিস আছে আর তার জন্য এবার অ্যাপেল বিশাল অঙ্কের মুলি দিতে চলেছে। ভাবছেন এবার কী? আসুন তবে আজকে আমরা প্রথমেই আপনাদের ক্লিন এনার্জি আর অ্যাপেল সংক্রান্ত এই খবরটি দি।

সম্প্রতি অ্যাপেল ঘোষনা করেছে যে তারা চিনে “রিনিউয়েবেল এনার্জি সোর্স” দেবে। কোম্পানি জানিয়েছে যে এটি আরও 10টি সাপ্লায়ারে কাজ করবে আর এর জন্য তারা আগামী চার বছরের জন্য মোট $300 মিলিয়ান ইনভেস্ট করতে চলেছে। আর অ্যাপেলের মতে এর ফলকে , “দ্যা চায়না চলিন এনার্জি ফান্ড” বলা হবে যা ক্লিন এনার্জি প্রোজেক্ট ডেভলাপ করবে আর ইনভেস্ট করবে। আর এর ফল স্বরূপ মোট 1গিগাওয়াটের রিনিউয়েবেল এনার্জি পাবে চিন। আর এর ফলে যে এনার্জি নির্গত হবে তা কোম্পানি অনুসারে 1মিলিয়ান বাড়ি কে এনার্জি দিতে সক্ষম হবে। আর এক্ষেত্রে একটি থার্ড পার্টি ( DWS গ্রুপ) এই ইনভেস্টমেন্টের ফান্ড ম্যানেজ করবে।

আর সব মিলিয়ে অ্যাপেল আর তাদের সাপ্লায়াররা 4গিগাওয়াটের বেশি পরিষ্কার এনার্জি 2020 সালের মধ্যে দিতে পারবে বলে অনুমান করা হচ্ছে।

এই পরিষ্কার এনার্জি বা শক্তি যা রিনিউয়েবেল এনার্জি বলে বিগত কয়েক বছরের পরিকল্পনার ফল এটি। 2015 সালে তারা সাপ্লায়ার ক্লিন এনার্জি প্রোগ্রাম লঞ্চ করে যা, 23টি শহরে অ্যাপেলের ম্যানুফ্যাকচারিং পার্টনাররা একদম পরিষ্কার এনার্জি নেয় আর এই বছরের প্রথম দিকে কোম্পানি দাবি করে যে এটি অনেক গ্রিন এনার্জি দেবে যার ফলে সারা বিশ্বের গ্লোবাল পাওয়ার কনশামপশান ফেসিলিটি হবে।

ভায়াঃ

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo