WWDC 2023: স্মার্ট ডিসপ্লের মতো iPhone লক স্ক্রিন আনতে পারে Apple iOS 17-এর সঙ্গে

WWDC 2023: স্মার্ট ডিসপ্লের মতো iPhone লক স্ক্রিন আনতে পারে Apple iOS 17-এর সঙ্গে
HIGHLIGHTS

WWDC 2023 নিয়ে আলোচনা তুঙ্গে

iPhone -এ Apple এর তরফে স্মার্ট ডিসপ্লের মতো লক স্ক্রিন দেওয়া হতে পারে

একই ফিচার iPad -এও যোগ হতে পারে

Apple একটি নতুন লক স্ক্রিন ইন্টারফেস নিয়ে কাজ করছে বলেই জানা গিয়েছে। এটি মূলত iOS 17- এর সঙ্গে iPhone এর জন্য আনা হবে। মার্ক গুর্মানের করা Bloomberg -এর রিপোর্ট অনুযায়ী এই ইন্টারফেসে ক্যালেন্ডার, ওয়েদার, নোটিফিকেশন দেখাবে স্মার্ট ডিসপ্লে স্টাইলে। 

এই ফিচার তখনই উপলব্ধ হবে যখন ফোনটা লক অবস্থায় থাকবে। এটা আড়াআড়ি ভাবে থাকবে এবং Widgets শো করবে কালো ব্যাকগ্রাউন্ডে। লেখা থাকবে সাদা রঙে। এই ফিচারের সঙ্গে Apple iPhone -এর লক স্ক্রিনকে আরও শক্তিশালী করে তুলতে চাইছে বিশেষ করে রাতে এবং যখন ডেস্কে সেটা রাখা থাকে। 

এই ডিসপ্লে একদমই Alphabet INC -এর Google এবং Amazon.com INC -এর মতোই হবে। এমনটাই এই প্রজেক্টের সঙ্গে যুক্ত থাকা ব্যক্তিরা জানিয়েছেন। এই ফিচার Pixel -এর ফোনে এখনই উপলব্ধ আছে। Pixel ডিভাইসে Google -এর এক ঝলক Widgets দেখা যায় যেখানে ক্যালেন্ডার সহ অন্যান্য নোটিফিকেশন দেখা যায়। 

আরও পড়ুন: 80,000-এর মধ্যে সেরা ক্যামেরা ফোন চান? iPhone 14, Pixel 7 Pro সহ এই 5 মোবাইল থাক তালিকায়

সূত্রের খবর অনুযায়ী Apple এই ফিচার iPhone -এর সঙ্গে iPad এর জন্য আনবে। ম্যাগনেটিক মাউন্ট নিয়ে কাজ করছে এই কোম্পানি যা এই ডিভাইসের সঙ্গে কাজ করবে। এমনটা জানা গিয়েছে। 

এই ফিচার iOS 17 -এর সঙ্গেই আনা হবে। WWDC 2023 এই ঘোষণা করা হবে এটির। বার্ষিক ডেভলপার ইভেন্টটি 7 জুন অনুষ্ঠিত হবে। iOS 17 -এর নাম দেওয়া হয়েছে Dawn। 

Apple may add a smart display like iPhone lock screen with iOS 17

Apple নাকি বেশ একাধিক পরিবর্তন আনতে চলেছে তাদের অপারেটিং সিস্টেমে, এমনটাই জানিয়েছে রিপোর্ট। এর মধ্যে থাকতে করে সাইড লোডিং অব অ্যাপস, ওয়ালেট অ্যাপের এনহ্যানসমেন্ট, ফাইন্ড মাই অ্যাপ, ইত্যাদি। 

iOS 17 -এর সঙ্গে Apple মূলত কোর সিস্টেম অ্যাপগুলোর আপডেট আনবে। এমনটাই Bloomberg -এর রিপোর্টে বলা হয়েছে।

আরও পড়ুন: বড় চমক! সব iPhone-এর মধ্যে iPhone 16 Pro Max-এ এযাবৎকালের সব থেকে বড় স্ক্রিন থাকতে পারে

এছাড়া Apple -এর তরফে সম্প্রতি তাদের আনুষ্ঠানিক আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে সমস্ত সংবাদমাধ্যমকে। সামনেই এই কোম্পানির বার্ষিক Worldwide Developers Conference। সেই উপলক্ষ্যে এই আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে। 

এই আমন্ত্রণ পত্রটি পুরোটাই কালো কেবল রামধনু রঙের কিছু বড় রিং দেখা যায় যা Apple Park -এর ওই বড় লুপ বিল্ডিংয়ের মতো দেখতে। অনেকটা যেন রামধনু রঙের 3D শেপ। ফলে এটা দেখে মনে হচ্ছে এখানে কোনও VR বা AR -এর ঘোষণা করা হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo