বড় চমক! সব iPhone-এর মধ্যে iPhone 16 Pro Max-এ এযাবৎকালের সব থেকে বড় স্ক্রিন থাকতে পারে

বড় চমক! সব iPhone-এর মধ্যে iPhone 16 Pro Max-এ এযাবৎকালের সব থেকে বড় স্ক্রিন থাকতে পারে
HIGHLIGHTS

iPhone 16 সিরিজ আগামী বছর লঞ্চ করবে

এই সিরিজের iPhone 16 Pro Max/Ultra -এ 6.9 ইঞ্চির স্ক্রিন থাকতে পারে

পেরিস্কোপ লেন্স থাকতে পারে এখানেও

Apple এখন WWDC নিয়ে চরম ব্যস্ত। এই ইভেন্টে iOS 17, Watch OS 10, 15 ইঞ্চির MacBook Air এবং বহু প্রত্যাশিত mixed রিয়েলিটি হেডসেট এর বিষয়ে ঘোষণা করতে পারে Apple। এই বছর iPhone 15 সিরিজ লঞ্চ করতে চলেছে, তার আগেই iPhone 16 Pro Max -এর বিষয়ে নানা তথ্য ফাঁস হয়ে গেল। 

আপনি যদি না জানেন তাহলে বলি বিগত বেশ কয়েকদিন ধরেই iPhone 16 -কে নিয়ে নানা গুজব ঘুরে বেড়াচ্ছে। iPhone 16 সিরিজ 2024 সালে লঞ্চ করবে। তার আগেই জানা যাচ্ছে এই ফোনে iPhone 14 -এর বড় ডিসপ্লে থাকবে, সঙ্গে এও বোঝাচ্ছে যে iPhone 15 -তে কেমন ডিসপ্লে প্রত্যাশা করা যেতে পারে। 

চলতি বছরের পরের দিকে লঞ্চ করবে iPhone 15 Pro Max। তার মধ্যেই iPhone 16 Pro Max নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। 

CAD ভিত্তিক iPhone 16 Pro Max -এর ছবি প্রকাশ্যে এল। সেখানে দেখা গিয়েছে এই ফোনে 6.9 ইঞ্চির একটি স্ক্রিন থাকবে। সঙ্গে একটু চওড়া হবে এই হবে। 

আরও পড়ুন: পেরিস্কোপ লেন্স থাকবে iPhone 15 Pro Max-এ! WWDC-তে Macbook Air সহ কোন চমক আনবে Apple?

iPhone 16 Pro Max ফোনটি 165 mm লম্বা হবে, সেখানে iPhone 15 Pro Max 159.8 mm লম্বা হবে। iPhone 16 Pro Max- এ চওড়ায় হবে 77.2 mm, আর iPhone 15 Pro Max চওড়ায় হবে 76.7 mm। 

iPhone 15 Pro Max -এ যে পেরিস্কোপ লেন্স দেখা যাবে, সেই একই লেন্স এই ফোনেও থাকবে বলে অনুমান করা হচ্ছে। ফলে সবট মিলে iPhone 16 Pro Max -এর এই বদল একাধিক প্রশ্ন তুলে দিয়েছে।

iphone 16 pro max

প্রসঙ্গত  Apple -এর আগামী প্রিমিয়াম Flagship ফোন iPhone 15 Pro Max ফোনটিতে একটি পেরিস্কোপ লেন্স থাকতে পারে যার সাহায্যে আপনি অনেক বেশি জুম করে কোনও ছবি দেখতে পারবেন। এই লেন্সের ডিজাইনের ফিজিক্যাল লিমিটেশন আপনাকে বুঝিয়ে দেবে কেন এই ফিচার iPhone 15 Pro Max -এর এক্সক্লুসিভ ফিচার হতে চলেছে। এমনটাই জানানো হয়েছে Bloomberg -এর তরফে। 

আরও পড়ুন: iPhone 15-র বড় আপডেট! বিশ্বের সব থেকে পাতলা স্ক্রিন নিয়ে আসছে Pro মডেলের ফোনগুলো?

এছাড়া শোনা যাচ্ছে iPhone 15 সিরিজের যেগুলো Pro মডেল হবে, অর্থাৎ iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max ফোনে এখনও পর্যন্ত বিশ্বের সব থেকে পাতলা বেজেল থাকবে। একটি রিপোর্ট অনুযায়ী কুপার্টিনো ভিত্তিক এই টেক জায়ান্টের তরফে এই দুটো ফোনেরই ফ্রন্ট ডিসপ্লেতে 1.55mm বা 0.06 ইঞ্চির মতো পাতলা বেজেল দেখা যাবে। এমনটাই নাকি একটি ভিডিওতে দেখা গিয়েছে। 

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo