লুকিয়ে থাকা ক্যামেরার ONEPLUS ডিভাইস দেখা গেছে, কেমন এর ডিজাইন!

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 08 Jan 2020
লুকিয়ে থাকা ক্যামেরার ONEPLUS ডিভাইস দেখা গেছে, কেমন এর ডিজাইন!
HIGHLIGHTS

OnePLus Concept One CES 2020 তে দেখা গছে

OnePLus Concept One একটি কন্সেপ্ট ফোন

OnePLus Concept One য়ের ব্যাক সিডে আইকনিক ম্যাকলারেন পাপায়া অরেঞ্জ লেদার ফিনিশ দেওয়া হয়েছে যেমনটা McLaren 720s য়ে দেখা গেছিল

Advertisements

IBM Developer Contest

Take the quiz to test your coding skills and stand a chance to win exciting vouchers and prizes upto Rs.10000

Click here to know more

OnePLus Concept One CES 2020 তে দেখা গেছে। এই প্রথম ওয়ানপ্লাস CES য়ে এসেছে। এখনও পর্যন্ত এই ফোনটি একটি কনসেপ্ট ফোন। এটি তাড়াতাড়ি আসবে না। আর এখন ওয়ানপ্লাস দেখছে যে কোন স্মার্টফোন কি ভাবে বাজারে আনা যায়। ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ানের ব্যাক সাইডে আইকনিক  McLaren Papaya Orange Leather Finish দেওয়া হয়েছে যা  McLaren 720s য়ে দেখা গেছে।

এই ফোনের ব্যাক সাইডে আপনারা স্টিচিং লাইন দেখতে পারবেন যেমনটা McLaren Cars য়ের সিটে দেখা যায়। আর এর সাইডে অ্যালুমেনিয়াম অ্যালয় ফ্রেমিং আছে। তবে স্মার্টফোনের ক্ষেত্রে এই প্রথম সাইডে PVD Aluminum  ফিনিস দেওয়া হয়েছে যা একদম আলাদা।

সাধারনত ওয়ানপ্লাসের স্মার্টফোনে ক্যামেরা বাম্প থাকে যা ব্যাক সাইডের সৌন্দর্যকে একটু হলেও কম করে। তবে এখানে একটি বিশেষ প্রযুক্তি দেওয়া হয়েছে যা ফোনের ক্যামেরা লুকিয়ে রেখেছে। আর এটি আপনারা আপনাদের দরকারের সময়েই দেখতে পাবেন। যেমনটা ম্যাকলারেনের গাড়িতে দেখা গেছে যে দরকারের সময়ে সান রুফ খুলে গিয়ে গাড়ির মধ্যে সূর্যের আলো প্রবেশের পথ করে দেয়। আর যখন দরকার হয়না তক্ষণ সান রুফ বন্ধ করে আলো আসা বন্ধ করে দেয়।

এই একই প্রযুক্তি ওয়ানপ্লাস তাদের স্মার্টফোনে ব্যাবহার করেছে। এই প্রযুক্তিটি স্মার্টফোনে আনতে কোম্পানির 18 মাস সময় লেগেছে। এই প্রযুক্তির নাম Electro-Chromic Technology। এতে ব্যাক সাইডের ক্যামেরা তখনই ভিসিবেল হয় যখন আপনারা ক্যামেরা অ্যাপ খুলতে চাইবেন। একটি ক্যামেরা অ্যাপ খোলার পরে ক্যামেরা দেখতে পারবেন। এই ক্যামেরা খুলতে 0.7 সেকেন্ড মতন সময় নেয়। এই ফোনের ক্যামের খোলার আগে ক্যামেরার জায়গাটি একদম ডার্ক দেখায়। আর কোম্পানি একে ইনভিজিবাল ক্যামেরা বলেছে। ওয়ানপ্লাস কনসেপ্টে আপনারা এটি একদম ডার্ক দেখবেন আর এতে ইলেক্রোক্রেমিক গালস দেওয়া হয়েছে যা একে দারুন ভাল আর ক্যামেরার জন্য কোড ফিল্টার দিয়েছে যা আপনি কন্ট্রোল করতে পারবেন। এখানে ক্যামেরা ব্যাবহারের অভিজ্ঞতা একদম আলাদা রকমের এখানে আপনারা গ্লেয়ারের ভেতরে আসা লাইট কন্ট্রোল করতে পারবেন।

আর এর জন্য এই ভাবে এটি ফিজিকাল অ্যাড এন্টারের মতন কাজ করে আর আপনারা এর ছবি ক্লিক করার সময়ে এটি সময় ব্যাবহার করে আর ইলেক্ট্রোক্রোমিক প্রযুক্তি না হলেও এটি স্মার্টফোনে প্লে অ্যাড কার্ড ছাড়া এই প্রযুক্তি বোইং এরোপ্লেনের স্কিন উইন্ডোযে দেখা গেছে আর ওয়ানপ্লাস অনুসারে এই প্রযুক্তি ব্যাবহার করার সমস্যা এই যে এটি 0.3 5mm থেকে জানা যায় যে এটি কতটা পাতলা যা একটি স্মার্টফোনে ব্যাবহার করার টেম্পার্ড গ্লাসের থেকে টাই,ম আর এই জন্য এতে ইল্কট্রোক্রোমিক গ্লাস ওয়ানপ্লাস কন্সেপ্ট ওয়ানের ক্যামেরার পার্ফরমেন্সে কোন খারাপ কিছু করে না।

গ্লাসে সেই সময়ে 100% ট্রান্সপেরেন্সি হওয়া দরকার আর এর ক্যামেরা অ্যাপ খুলতে 0.7 সেকেন্ড সময় লাগে আর এই সময় ইলেক্ট্রোক্রোমিক ফিল্টারের একদম ব্ল্যাক ট্রান্সপারেন্ট হতে লাগে। আর এই ফোনের ক্যামেরা গ্লাস অন্য ফোনের থেকে আলাদা।

 

logo
Digit Bangla

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

latest articles

ভিউ অল
Advertisements

টপ-প্রোডাক্টস

হট ডিলস

ভিউ অল

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status