নকিয়ার অ্যান্ড্রয়েড P1 স্মার্টফোনে হবে QHD ডিসপ্লে এবং মেটাল বডি

নকিয়ার অ্যান্ড্রয়েড P1 স্মার্টফোনে হবে QHD ডিসপ্লে এবং মেটাল বডি
HIGHLIGHTS

নকিয়ার অ্যান্ড্রয়েড P1 স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 820 বা স্ন্যাপড্রাগন 821 দিয়ে সজ্জিত হতে পারে, সঙ্গে এতে 4GB Ram ও হতে পারে আশা করা হচ্ছে.

কয়েকদিন আগে নোকিয়ার D1C স্মার্টফোন অ্যান্ড্রয়েড Naugt এর সঙ্গে গীকবেঞ্চ বেঞ্চমার্ক তে দেখা যায়. এছাড়াও একটি নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন নকিয়া P1 সম্পর্কে কিছু খবর আসে.

একটি রিপোর্ট অনুযায়ী, নকিয়া P1 স্মার্টফোনে মেটাল বডি হতে পারে, সঙ্গে এটি কে দুটি ভেরিয়েন্টে চালু করা যেতে পারে. একটি মডেল কে 5.2 ইঞ্চি ডিসপ্লে এর সঙ্গে এবং অন্য ফোন কে 5.5 ইঞ্চি ডিসপ্লে সঙ্গে চালু করা যেতে পারে. খবর অনুযায়ী  দুটি ফোনে ডিসপ্লে QHD হতে পারে যার পিক্সেল রেজল্যুশন 2560x1440p হতে পারে. এটি AMOLED ডিসপ্লে দিয়ে সজ্জিত হবে. দুটি ফোন অ্যান্ড্রয়েড 7.0 Naugt এর উপর চালানো হবে. এছাড়া এতে এই স্মার্টফোনে একটি চমত্কার সেলফি ক্যামেরা হবে. এর সঙ্গে এটি IP68 সার্টিফাইড হবে, এর অর্থাত এটি জল এবং ধুলো প্রতিরোধী হবে.

আরও দেখুন : নোকিয়ার নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন আসছে এই বছরেই, গীকবেঞ্চে গেল দেখা

অ্যান্ড্রয়েড হেডলাইন দ্বারা এই স্মার্টফোনে স্ন্যাপড্রাগন 820 বা স্ন্যাপড্রাগন 821 প্রসেসর হতে পারে. সঙ্গে এটি 4GB Ram দিয়ে সজ্জিত করা হবে.

এছাড়া অনেকদিন ধরেই গুজব চলছিল, নোকিয়ার নতুন একটি অ্যান্ড্রয়েড ফোন বাজারে আসছে৷ নতুন খবর অনুযায়ী, যার মডেল নম্বর D1C, বেঞ্চমার্ক সাইট গীকবেঞ্চে দেখা যায়. এখনো এই স্মার্টফোনের সম্পর্কে বিশেষ কোনো খবর পাওয়া যায়েনি কিন্তু এই টুকু খবর পাওয়া যায় যে এই স্মার্টফোনে স্ন্যাপড্রাগন 430 অক্টা-কোর 1.4GHz প্রসেসর উপস্থিত হতে পারে. এছাড়া সঙ্গে এতে অ্যাড্রিনো 505 জিপিইউ হওয়া যেতে পারে. এই তালিকা তে এইটা ও বলা হয় যে এই ফোনে 3GB র্যাম উপস্থিত থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড 7.0 এর উপর কাজ করবে, যা প্রি-ইনস্টল থাকবে. আশা করা হচ্ছে যে এটি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন হবে.

খবর অনুযায়ী টেকদুনিয়ায় ফাঁস হওয়া নোকিয়া অ্যান্ড্রয়েড এই বছরের শেষেই লঞ্চ হবে৷ Nokia D1C নামেই বাজারে আসবে এই ফোন৷

কিন্তু ফাঁস হওয়া ফিচারসের সঙ্গে খানিক পার্থক্য রয়েছে নতুন এই ফোনের সিস্টেম ইনফরমেশনে৷

ক্রেতারা অনেকেই ফোনটিকে নোকিয়ার অন্যতম শ্রেষ্ঠ ফোনের তকমা দিয়ে দিয়েছিলেন লঞ্চ হওয়ার আগেই৷ কিন্তু শেষ পর্যন্ত কতটা জনপ্রিয় হবে এই ফোন তা জানা যাবে ফোনটির অফিসিয়াল লঞ্চের পর৷

আরও দেখুন : গুগল এর পিক্সেল ফোন হল লঞ্চ, ভারতে দাম হবে Rs. 57,000 থেকে শুরু

আরও দেখুন : এক্সক্লুসিভ: গুগল পিক্সেল, পিক্সেল XL কেবলমাত্র পাওয়া যাবে ফ্লিপ্কার্টে, 13 থেকে হবে প্রি-অর্ডার

Digit NewsDesk

Digit NewsDesk

Digit News Desk writes news stories across a range of topics. Getting you news updates on the latest in the world of tech. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo