Nokia 6 ফোনটি অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পাওয়া শুরু করেছে

Nokia 6 ফোনটি অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পাওয়া শুরু করেছে
HIGHLIGHTS

Nokia 6 ফোনটি অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পাওয়া শুরু করেছে

নভেম্বর মাসে কোম্পানি জানিয়েছিল যে, Nokia 6 আর Nokia 5 ফোনটি খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর আপডেট পাবে। আর এবার একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, Nokia 6 এর জন্য অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর বিটা ভার্সান নিয়ে আসা হয়েছে।
 
এই আপডেটটি নোকিয়ার বিটা লেবস ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এই আপডেটটি পাওয়ার জন্য Nokia 6 ইউজার্সকে ওয়েবসাইটে IMEI নম্বরের মাধ্যমে সাইন ইন করতে হবে। এরকম করার 12 ঘন্টা পরে ইউজার্স বিটার আপডেট পাবে।
তবে আপনাদের এও বলে রাখি যে এটি বিটা ভার্সান আর এতে বেশ কিছু বাগস আর সমস্যা আছে।অ্যান্ড্রয়েড 8.0 ওরিও ভার্সান এই বছরের প্রথম দিকে নিয়ে আসা হয়েছিল।

Nokia 6 ফোনটিতে 5.5 ইঞ্চির ফুল HD 2.5D ডিসপ্লে আছে আর যা কর্নিং গোরিলা গ্লাস যুক্ত। ফোনটি আনলক করার জন্য এই ফোনে একটি ফিঙ্গার প্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে। Nokia 6 ফোনটিতে অ্যান্ড্রয়েড 7.0 নৌগাটে কাজ করে।

কোম্পানি একে শক্তি দেওয়া জন্য স্ন্যাপড্র্যাগন 430 প্রসেসার ব্যবহার করা হয়েছে। এই ফোনটিতে 3GB র‍্যাম আর 32GB’র ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে 128GB অব্দি এক্সপেন্ড দেওয়া হয়েছে।, এই ফোনটির ব্যাটারি 3000mAh।

Nokia 6 অ্যান্ড্রয়েড স্মার্টফোনটিতে 16 মেগাপিক্সালের রেয়ার সেন্সার দেওয়া হয়েছে আর সেখানে এই ফোনের ফ্রন্টে 8 মেগাপিক্সালের ক্যামেরা আছে আর দুটি ক্যামেরাই f/2.0 অ্যাপার্চার যুক্ত। এই হ্যান্ডসেটটিতে কানেক্টিভিটির জন্য USB 2.0 পোর্ট, ফ্রন্টে ফিঙ্গারপ্রিন্ট সেন্সাফ্র আছে, ডুয়ালে স্টিরিও স্পিকার আর ডল্বি পট অডিও এনহেঞ্চমেন্ট যুক্ত।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo