Google Pixel 8 Series: পিক্সেল ৮ এবং পিক্সেল 8 প্রো ভারতে লঞ্চ, মিলবে ৭ বছর Android আপডেট

Google Pixel 8 Series: পিক্সেল ৮ এবং পিক্সেল 8 প্রো ভারতে লঞ্চ, মিলবে ৭ বছর Android আপডেট
HIGHLIGHTS

নতুন স্মার্টফোন সিরিজ Pixel 8 Series ভারতে লঞ্চ করে দিয়েছে

Google পিক্সেল 8 সিরিজের দুটি ফোনেই Tensor G3 চিপসেট অফার করা হয়েছে

গুগল দাবি করেছে যে এই দুটি ফোনে 7 বছরের Android সফটওয়্যার আপডেট দেওয়া হবে

টেক জয়েন্ট কোম্পানি গুগল (Google) তার নতুন স্মার্টফোন সিরিজ Pixel 8 Series ভারতে লঞ্চ করে দিয়েছে। এই সিরিজের আওতায় দুটি নতুন স্মার্টফোন Pixel 8 এবং Pixel 8 Pro আনা হয়েছে। স্টাইলিশ ডিজাইন, লুক এবং উন্নত ফিচার সহ দুটি ফোনেই দুর্ধর্ষ স্পেসিফিকেশন দেওয়া হয়েছে।

গুগল পিক্সেল 8 সিরিজের দুটি ফোনেই Tensor G3 চিপসেট অফার করা হয়েছে। Android 14 অপারেটিং সিস্টামে কাজ করবে লেটেস্ট দুটি ফোন। গুগল দাবি করেছে যে এই দুটি ফোনে 7 বছরের সফটওয়্যার আপডেট দেওয়া হবে। আসুন জেনে নেওয়া যাক গুগলের লেটেস্ট ফোনে আর কী কী বিশেষ ফিচার দেওয়া হয়েছে।

Google Pixel 8, Pixel 8 Pro ভারতে কত দাম এবং বিক্রি কবে

পিক্সেল 8 ফোনের দাম 75,999 টাকা থেকে শুরু হয়। এই দামে ফোনের 8GB RAM এবং 128GB স্টোরেজ অপশন কেনা যাবে। স্মার্টফোনটি Hazel, Obsidian এবং Rose কালার অপশনে বিক্রি করা হবে।

আরও পড়ুন: BSNL vs Airtel: 35 দিনের ভ্যালিডিটি সহ কোন Prepaid Plan অফার করছে বেশি বেনিফিট

পিক্সেল 8 প্রো ফোনের দামের কথা বললে, এর 12GB এবং 128GB মডেলের দাম 1,06,999 টাকা রাখা হয়েছে। প্রো মডেলটি Bay, Obsidian and porcelain কালার অপশনে চালু করা হয়েছে।

ভারতে এই দুটি ফোনের প্রি-বুকিং ই-কমার্স সাইট Flipkart থেকে করা হচ্ছে। ফোনের বিক্রি 12 অক্টোবর থেকে শুরু করা হবে।

পিক্সেল 8 সেল অফারের কথা বললে, পিক্সেল 8 ফোনর কেনার ক্ষেত্রে ICICI bank, Kotak bank এবং Axis bank কার্ড গ্রাহকরা 8000 টাকার ডিসকাউন্ট অফার পাবেন। এর পাশাপাশি, প্রো মডেলের ফোনে গ্রাহকদের 9000
টাকা পর্যন্ত ছাড় দেওয়া হবে।

Google Pixel 8 ফোনে কী ফিচার এবং স্পেসিফিকেশন রয়েছে

গুগল পিক্সেল 8 ফোনে 6.2-ইঞ্চি পাঞ্চ হোল ফুল HD+ ডিসপ্লে সাপোর্ট দেওয়া। ফোনে অলওয়েজ অন স্ক্রিন সাপোর্ট সহ 120Hz রিফ্রেশ রেট পাওয়া যাবে।

পিক্সেল 8 ফোনে Tensor G3 চিপসেট অফার করা হয়েছে। ফোনটি Android 14 অপারেটিং সিস্টামে কাজ করবে।

ফটোগ্রাফির জন্য ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট করে, যা 50 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স সহ 12 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর পাওয়া যাবে। ফোনের ফ্রন্টে 10.5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Samsung 5G Phone Discount: Amazon Sale-এ 5G ফোনে দেদার ছাড়, 15 হাজার টাকা পর্যন্ত বাম্পার ডিসকাউন্ট

ফোনে পাওয়ার দিতে গুগল পিক্সেল 8 ফোনে 4575mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 27W ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করে। গুগল এই ফোনে 18W ওয়্যারলেস চার্জিং সাপোর্টও দিয়েছে। বলে দি যে ফোনের সাথে চার্জার পাওয়া যাবে না।

Pixel 8 Pro ফোনে কী ফিচার এবং স্পেসিফিকেশন রয়েছে

এবার কথা পিক্সেল 8 প্রো ফোনের, এই ফোনে কোম্পানি 6.7-ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনে অলওয়েজ অন-স্ক্রিন দেওয়া হয়েছে যা QHD+ OLED প্যানেলে তৈরি করা। ফোনে 120Hz রিফ্রেশ রেট পাওয়া যাবে।

Pixel 8 Pro ফোনে কী ফিচার এবং স্পেসিফিকেশন রয়েছে

গুগল ফোন Tensor G3 চিপসেট সহ চালু করা হয়েছে, যা টাইটন এম2 সিকিউরিটি মাইক্রো প্রসেসরের সাথে কাজ করে।

পিক্সের 8 প্রো ফোনটি Android 14 অপারেটিং সিস্টামে চলবে। বলে দি যে ফোনে 7 বছরের ওএস আপডেট পাওয়া যাবে।

ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করা হয়েছে, 50 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, 48 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 30x জুম সহ 48 মেগাপিক্সেল টেলিফটো লেন্স সহ পাওয়া যাবে। ফোনের ফ্রন্টে একটি 10.5 মেগাপিক্সেল সেলফি সেন্সর রয়েছে।

আরও পড়ুন: Samsung Galaxy S23 FE Launched India: 50MP ক্যামেরা সহ স্যামসাং প্রিমিয়াম ফোন ভারতে লঞ্চ

গুগল পিক্সেল 8 প্রো ফোনে 5050mAh ব্যাটারি পাওয়া যাবে। ফোনটি 30W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আনা হয়েছে। কোম্পানি দাবি করেছে যে ফোনটি 30 মিনিটে 50 শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যাবে। ফোনের সাথে ওয়্যারলেস চার্জিংও পাওয়া যাবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo