Paytm অ্যাপে এখন Health ID কার্ডের সুবিধাও, জানুন কীভাবে তৈরি করবেন

Paytm অ্যাপে এখন Health ID কার্ডের সুবিধাও, জানুন কীভাবে তৈরি করবেন
HIGHLIGHTS

Paytm-এ অসংখ্য সুযোগ-সুবিধার পর এবার Health ID নিয়ে নতুন ঘোষণা

Paytm অ্যাপে Integrated National Health Authority সঙ্গে যৌথ উদ্যোগে কেন্দ্রীয় সরকারের Health ID পাওয়া যাবে

Health ID তৈরির ভিত্তিতে Paytm গোটা দেশের biggest platform- এ পরিণত হতে চলেছে

Paytm Health ID: Paytm এর নয়া চমক। অসংখ্য সুযোগ-সুবিধার পর এবার Health ID নিয়ে নতুন ঘোষণা এই কোম্পানির। এবার থেকে Paytm এর অ্যাপ্লিকেশনে, Integrated National Health Authority সঙ্গে যৌথ উদ্যোগে কেন্দ্রীয় সরকারের Health ID পাওয়া যাবে।

Health ID-এর সুবিধা

এই Health ID ব্যবহার করে নাগরিকেরা নিজেদের ল্যাব রিপোর্ট পেতে পারেন। এছাড়া, টেলি কনসাল্টেশন এবং অন্য নানা মেডিক্যাল কার্যকলাপ চালাতে পারবেন। আপনি Paytm apps-এ Health ID তৈরির মাধ্যমে একটি Health Locker তৈরি করতে পারবেন, যার মধ্যে দিয়ে সমস্ত হাসপাতালের রেকর্ডস মেইনটেন করতে পারবেন। এছাড়াও টেলি কমিউনিকেশন চলবে নিয়মিত। Health ID তৈরির ভিত্তিতে Paytm গোটা দেশের  biggest platform- এ পরিণত হতে চলেছে। বর্তমানে, গোটা দেশের নাগরিকদের Android ও IOS প্ল্যাটফর্মে এই Health ID এর সুবিধা পাওয়া যাবে।

Paytm এর লক্ষ্য

এইমুহূর্তে Paytm এর প্রধান লক্ষ্য  গোটা দেশে যাতে 10 মিলিয়ন নাগরিক এই Health ID -এর পরিষেবা পায়। এই প্রকল্পটি নিয়ে কেন্দ্রীয় সরকারও বেশ আগ্রহী।

Health ID তৈরির মাধ্যমে কেন্দ্রীয় সরকার গোটা দেশের সকল নাগরিকদের স্বাস্থ্য পরিষেবার সমস্ত রেকর্ড ডিজিটালি মেনটেন করতে চায়। অর্থাৎ এই ID-এর মাধ্যমে দেশের সকল নাগরিকের হেলথ রিলেটেড সকল ডিটেইলস সেফ থাকবে। যার ফলে কার কি রোগ এবং সেটির কিভাবে অথবা কোথা থেকে চিকিৎসা করিয়েছে- পুরোটাই জানা যাবে। যার ফলে নাগরিকদের সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে।

এই বিষয়ে Paytm এর এক শীর্ষ কর্তা জানিয়েছেন, "Paytm বরাবরই নাগরিকদের জন্যে কাজ করেছে। বর্তমানে স্বাস্থ্য পরিষেবার প্রদান একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এই ক্ষেত্রে সেই পরিষেবা দিতে Paytm বদ্ধপরিকর। ভবিষ্যতে যাতে আরও বেশি করে মানুষ হেল্থ রিলেটেড সার্ভিস পান সেদিকে চোখ রাখবে Paytm। তাছাড়া এই বিষয়টি যেহেতু সরকারের সঙ্গে সরাসরি সম্পর্কিত, তাই বিষয়টির সুবিধা যাতে নাগরিকরা পান- সে দিকেও চোখ থাকবে Paytm এর।"

এছাড়াও, Paytm এর তরফ থেকে একটি Health Storefront তৈরি করা হয়েছে। এই Storefront সমস্ত স্বাস্থ্য সম্পর্কিত জায়গাগুলির নাম, ঠিকানা প্রভৃতি নাগরিকদের কাছে পৌঁছে দেবে, যার ফলে দেশের নাগরিকেরা খুব সহজেই চেক-আপ থেকে শুরু করে অন্য নানা কাজ করতে পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo