Google আগামী বছর বাতিল করে দেবে বহু জিমেইল অ্যাকাউন্ট? আপনার সুরক্ষিত তো?

Google আগামী বছর বাতিল করে দেবে বহু জিমেইল অ্যাকাউন্ট? আপনার সুরক্ষিত তো?
HIGHLIGHTS

Google-এর এই নতুন নিয়ম আগামী বছর ১ জুন থেকেই কার্যকর হবে বলে জানা গিয়েছে

আপনার জিমেইল (Gmail), গুগল ড্রাইভ (Google Drive) এবং গুগল ফটো (Google Photo) অ্যাকাউন্ট ২ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার হয়েনি, তবে গুগল সেই সমস্ত অ্যাকাউন্টগুলি ডিলিট করে দেবে

Google এই নতুন নিয়ম শুরু করার আগেই প্রত্যেক অ্যাকাউন্ট হোল্ডারকে ই-মেল মারফত সতর্কবার্তা পাঠাবে

টেক জায়েন্ট Google তাঁদের গ্রাহকদের সুবিধার জন্য নিত্য নতুন আপডেট নিয়ে আসতে থাকে। তবে এবার গুগল যা নতুন নিয়ম নিয়ে আসছে তাতে আপনার অসুবিধা হতে পারে এবং পাশাপাশি চিন্তার বিষয়ও। ২০২১ সালে গুগল নিয়ে হাজির হচ্ছে নতুন নিয়ম। খবরে জানা গিয়েছে যে, নতুন নিয়ম অনুযায়ী, ২ বছরেরও বেশি সময় ধরে যে সমস্ত অ্যাকাউন্টগুলি ইনঅ্যাকটিভ রয়েছে, সেগুলি পুরোপুরি সরিয়ে দেওয়া হবে।

Google-এর এই নতুন নিয়ম আগামী বছর ১ জুন থেকেই কার্যকর হবে বলে জানা গিয়েছে। নতুন নিয়ম অনুযায়ী যদি আপনার জিমেইল (Gmail), গুগল ড্রাইভ (Google Drive) এবং গুগল ফটো (Google Photo) অ্যাকাউন্ট ২ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার হয়েনি, তবে গুগল সেই সমস্ত অ্যাকাউন্টগুলি ডিলিট করে দেবে। এর পাশাপাশি থাকছে ডকুমেন্টস, শিটস, স্লাইডস, ড্রইংস, ফর্মস এবং জ্যামবোর্ড ফাইলস ও যদি ব্যবহার না করা থাকে তবে সেগুলিও ডিলিট করে দেওয়া হবে।

তথ্যপ্রযুক্তি সংস্থা Google এই নতুন নিয়ম শুরু করার আগেই প্রত্যেক অ্যাকাউন্ট হোল্ডারকে ই-মেল মারফত সতর্কবার্তা পাঠাবে। তবে অ্যাকটিভ না থাকা অ্যাকাউন্ট হোল্ডারদের বিশ্বাসযোগ্য কন্টাক্টসদের কাছচে তাঁদের অ্যাকউন্টের সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পৌঁছে দেবে বলে জানিয়েছে গুগল। যদি সেই ইউজারের অ্যাকাউন্টটি ৩ থেকে ১৮ মাসের ব্যবধানে ইনঅ্যাক্টিভ থাকে।

কীভাবে রাখবেন Gmail অ্যাকাউন্ট অ্যাকটিভ?

আপনার অ্যাকাউন্ট ডিলিট হওয়া থেকে বাঁচানোর জন্য আপনার ল্যাপটপ, মোবাইল, ডেস্কটপ নেট কানেক্ট করে নিয়মিত জিইমেল-এ লগ ইন করতে থাকুন। আপনার অ্যাকাউন্ট থেকে অপ্রয়োজনীয় মিডিয়া, ফাইলস ডিলিট করে ফেলুন। এতে আপনার অ্যাকাউন্ট অ্যাকটিভও থাকবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo