Gmail Update: অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য আসল নতুন বাটন, কপি-পেস্ট করা হবে সহজ

Gmail Update: অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য আসল নতুন বাটন, কপি-পেস্ট করা হবে সহজ
HIGHLIGHTS

নতুন আপডেটের পরে Android Users-রা জিমেইলে ইমেল এড্রেস (Email) কপি-পেস্ট করা সহজ হবে

Google গত বছরের অক্টোবরে জিমেইল সহ অনেক প্রোডাক্টের লোগো পরিবর্তন করেছে

Gmail মাইক্রোসফ্ট অফিস অ্যাটাচমেন্ট বা ফাইল ওপেন করা যেতে পারে

Google তার জিমেইল (Gmail) ইউজারদের জন্য নতুন আপডেট নিয়ে হাজির হয়েছে। তবে এই আপডেট আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য চালু করা হয়েছে। নতুন আপডেটের পরে Android Users-রা জিমেইলে ইমেল এড্রেস (Email) কপি-পেস্ট করা সহজ হবে। তবে গুগল তার এই ফিচার সম্পর্কে এখনও কোনও অফিসিয়াল ঘোষনা করেনি।

Gmail-এর এই ফিচার সম্পর্কে সবার প্রথম অ্যান্ড্রয়েড পুলিশ জানিয়েছে। অ্যান্ড্রয়েড এর জিমেইল ইউজারদের ই-মেল কম্পোজ করার সময় সেই ইমেল আইডি (Email Id) তে ট্যাপ করতে হবে, যাকে আপনি কপি করতে চান। এর পরে আপনি কপি-পেস্ট এর বিকল্প পাবেন। এর আগে একই কাজের জন্য ইমেল এড্রেসে কিছুক্ষন প্রেস করতে হত।

এর আগে, গত বছরের ডিসেম্বরে, জিমেইল একটি নতুন আপডেট করেছে, এর পরে জিমেলেই মাইক্রোসফ্ট অফিস অ্যাটাচমেন্ট বা ফাইল ওপেন করা যেতে পারে এবং এডিট করার সুবিধা পাওয়া যাবে। নতুন আপডেটের পরে অফিস ফাইলের ভিতরে একটি নতুন রিপ্লাই অপশনও পাওয়া যাবে।

বলে দি যে গুগল গত বছরের অক্টোবরে জিমেইল সহ অনেক প্রোডাক্টের লোগো পরিবর্তন করেছে। জিমেইল এর লোগো সাত বছর বাদে পরিবর্তন করা হয়েছিল। Gmail এর নতুন লোগো-তে M চারটি রঙ থেকে তৈরি করা হয়েছে যার মধ্যে নীল, লাল, সবুজ এবং পপ অফ হলুদ রয়েছে। এর আগে জিমেইল লোগোতে কেবল লাল এবং সাদা দুটি রঙ ছিল, যদিও জিমেইল ব্যবহারকারীরা গুগলের এই সিদ্ধান্তে সন্তুষ্ট নন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo