কিছুক্ষন ব্যাবহার করার পর কি আপনার স্মার্টফোন গরম হয়ে যায়? জেনে নিন কী করবেন

কিছুক্ষন ব্যাবহার করার পর কি আপনার স্মার্টফোন গরম হয়ে যায়? জেনে নিন কী করবেন
HIGHLIGHTS

আপনার স্মার্টফোন কে গরম হবার থেকে বাঁচান এই কিছু স্টেপ ফোলো করে.

আপনার স্মার্টফোনটি কী খুব তাড়াতাড়ি গরম হয়ে যায়? নানা প্রচেষ্টার পরও কোনও ভাবেই এই সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না? তাহলে এই খবরটি পড়ুন। সমস্যা থেকে নিশ্চিত মুক্তি পাবেন।

তবে, আপনার স্মার্টফোনটি গরম হয়ে যাওয়ার পিছনে একাধিক কারণ থাকলেও, কীভাবে তা থেকে ফোনটিকে বাঁচাবেন?

আরও দেখুন : সোনি এক্সপেরিয়া XA আল্ট্রা ভারতে সোমবার হবে লঞ্চ

ধাপ ১-  ব্যাটারি চার্জ দেওয়ার সময় ফোনের ব্যবহার একদম বন্ধ করে দিন। কোনও ধরনের ভিডিও বা গেম খোলবেন না। এভাবেই আপনার স্মার্টফোনটি গরম হওয়া থেকে আটকাতে পারেন।

ধাপ ২- ফোনে নেটওয়ার্ক ভালো না থাকলে সহজেই ফোনটি গরম হয়ে ওঠে। কারণ, আপনার ফোনটি প্রতি মুহূর্তে ভালে নেটওয়ার্কের খোঁজে থাকে। তাই চেষ্টা করুন যাতে আপনি প্রতি সময় ভালো নেটওয়ার্ক এরিয়ার মধ্যে থাকতে পারেন। যদিও, কোনও ভাবে তা না করতে পারেন তাহলে ফোনটি গরম হয়ে উঠলে সেটিকে ফ্লাইট মোডে দিয়ে দিন। অল্প সময়ের মধ্যেই তা ঠান্ডা হয়ে যাবে।

ধাপ ৩- আপনার স্মার্টফোনটি থেকে অপ্রয়োজনীয় অ্যাপগুলিকে সরিয়ে দিন। আরও সহজ কথায় ডিলিট করে দিন। এর ফলে ফোনে ব্যাকগ্রাউন্ড অ্যাকটিভিডি অনেকটাই কমে যাবে। আর তাতেই ঠান্ডা থাকবে ফোনটি।

ইমেজ সোর্স

আরও দেখুন : ইনটেক্স একোয়া রিং স্মার্টফোন লঞ্চ, 5 ইঞ্চির HD ডিসপ্লে এবং অ্যান্ড্রয়েড 6.0 মার্সমেলো সঙ্গে, মূল্য Rs. 4,999

Digit NewsDesk

Digit NewsDesk

Digit News Desk writes news stories across a range of topics. Getting you news updates on the latest in the world of tech. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo