এবার Instagram তাদের নতুন ফোকাস ফিচার নিয়ে এল, এবার পোট্রেড ছবি তোলা যাবে

এবার Instagram তাদের নতুন ফোকাস ফিচার নিয়ে এল, এবার পোট্রেড ছবি তোলা যাবে
HIGHLIGHTS

Instagram য়ের নতুন ফোকাস চেহারা চিনে পেছনের ব্যাকগ্রাউন্ড ব্লার করে দেবে, এই ফিচারের মাধ্যমে ফ্রন্ট আর রেয়ার দুদিকেই ক্যামেরাতাই বোখে ছবি তোলা যাবে

এবার ইন্সটাগ্রাম অ্যাপে নতুন মোড দেওয়া হয়েছে যাকে ফোকাস বলা যায়। এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা অ্যাপের ভেতরেই পোট্রেট ছবি নিতে পারবে। এই নতুন মোড রেকর্ডিং বটনের ভেতরে সুপারজুম অপশানের পরে আসে আর এই মোডের মাধ্যমে ইউজার্সরা ফ্রন্ট আর রেয়ার ক্যামেরাতে বোখে ছবি নিতে পারবে। ফোকাস মোডের চেহারা চিনে পেছনের ব্যাকগ্রাউন্ড ব্লার করে দেবে আর এর পরে ইউজার্সরা ছবি তুলতে পারবে বা ভিডিও নিতে পারবে। এই ছবি আপলোড করার আগে ইউজার্সদের এই ছবিতে ফিল্টার্স স্টিকার্স আর টেক্সটও দিতে পারবে।

আজকে পেটিএমমেল এই পাওয়ার ব্যাঙ্ক গুলি ডিস্কাউন্ট আর ক্যাশব্যাকের মাধ্যমে কেনা যেতে পারে

এখন ফোকাস ফিচার্স iPhones 6S এবং এর ওপরের ভার্সানের আইফনে আছে আর এছাড়া কিছু বাছাই করা অ্যান্ড্রয়েড ফোনে এই ফিচার দেওয়া হতে পারে। আমরা Redmi Note 5 Pro ফোনটিতে এই ফিচার ব্যবহার করেছি আর এটি ভালভাবে কাজ করে। এর এত্রি চারটি আলাদা আলাদা চেহারাকে ডেপথে ডিটেক্ট করতে সক্ষম আর ব্যাকগ্রাউন্ডেও সহজেই ব্লার করে দেয়। এই নতুন ফিচার iOS আর অ্যান্ড্রয়েডের জন্য ইন্সটাগ্রাম অ্যাপের 39.0 ভার্সানে পাওয়া যাচ্ছে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

আপডেট অ্যাপের মাধ্যমে iOS ইউজার্সরা ছবি আর ভিডিও স্টিকার্সও অ্যাড করতে পারবেন। আর এর জন্য ইউজার্সদের স্টিকার্স ট্যাব থেকে স্টিকার্স বাছতে হবে আর যে অ্যাকাউন্টে মেনশান করতে চান তাতে টাইপ করতে হবে। আর এই মাসের আগেই একটি রিপোর্টে জানা গেছিল যে নতুন পোট্রেড মোডের টেস্টিং করা হচ্ছে। আর অনুমান কড়া হচ্ছে যে এই অ্যাপে খুব তাড়াতাড়ি ভয়েস আর ভিডিও কলিং য়ের ফিচার ও দেওয়া হবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo