বাড়ির স্মার্ট খুদে সদস্যটির জন্য স্মার্টওয়াচ কিনতে চান? পছন্দের তালিকায় রাখুন এই 5টি

বাড়ির স্মার্ট খুদে সদস্যটির জন্য স্মার্টওয়াচ কিনতে চান? পছন্দের তালিকায় রাখুন এই 5টি
HIGHLIGHTS

বাজারে ছোটদের জন্য স্মার্টওয়াচ কিনতে পাওয়া যায়

5,999 টাকার বিনিময়ে Noise Scout কেনা যাবে

এছাড়া Garmin, Fitbit ব্র্যান্ডের চাইল্ড ফ্রেন্ডলি স্মার্টওয়াচ কিনতে পারেন

Noise- এর তরফে ছোটদের জন্য সম্প্রতি Noise Scout লঞ্চ করা হল। এই ঘড়িটির দাম দেশের বাজারে 5,999 টাকা রাখা হয়েছে। এখানে আছে একাধিক চাইল্ড ফ্রেন্ডলি ফিচার। তবে এটাই একমাত্র স্মার্টওয়াচ নয় যা বিশেষ ভাবে শিশুদের জন্য আনা হয়েছে বাজারে এমন একাধিক ঘড়ি উপলব্ধ আছে। আপনি কি এমন কিছু আপনার সন্তানের জন্য কিনতে চান? তাহলে দেখুন তেমন 5টি ঘড়ির খুঁটিনাটি তথ্য। 

Noise Scout

এই ঘড়িটিতে আছে 1.4 ইঞ্চির একটি TFT LCD ডিসপ্লে যেখানে মিলবে 240X240 পিক্সেলের রেজোলিউশন সহ সর্বোচ্চ 500 নিটসের ব্রাইটনেস। এখানে আছে 150 এর বেশি ওয়াচ ফেসের সুবিধা। 20mm সিলিকন স্ট্র্যাপ আছে এখানে। এছাড়া আছে সিম সাপোর্ট সহ একটি ইন বিল্ট স্পিকার এবং মাইক। 2 মেগাপিক্সেলের একটি ক্যামেরাও আছে এই ঘড়িতে। এখানে মিলবে 680 mAh ব্যাটারি যা একবার চার্জ দিলে 3 দিন পর্যন্ত চলতে পারে এবং এটি চার্জ হতে মাত্র 1 ঘণ্টা সময় নেবে বলেও জানিয়েছে এই সংস্থা। এখানে বেসিক হেলথ থেকে ফিটনেস ট্র্যাকার থাকবে। এছাড়া বাচ্চাদের জন্য বিশেষ করে থাকবে Geo, ফেন্সিং, SOS, স্কুল মোড, ইত্যাদির সুবিধা। 

Garmin VivoFit Jr Smartband

এই ঘড়ির উৎপাদন বন্ধ হয়ে গেলেও এটি এখন Flipkart থেকে কেনা যায়। এখানে জল প্রতিরোধ করার ক্ষমতা আছে, সঙ্গে মিলবে স্টেপ কাউন্ট, স্লিপ ট্র্যাকার, রিমাইন্ডার দেওয়ার সুবিধা। এখানে TFT LCD ডিসপ্লে রয়েছে। Flipkart -এ এই ঘড়িটির দাম রাখা হয়েছে 6,998 টাকা। 

Fitbit Ace 2 Activity Tracker

যদি আপনি প্রিমিয়াম কোয়ালিটির স্মার্ট ব্যান্ড চান আপনার সন্তানের জন্য তাহলে এটি কিনতে করেন। এটির দাম 18,987 টাকা। এখানে আছে 0.96 ইঞ্চির একটি স্ক্রিন যেখানে আপনি আপনার নানা অ্যাক্টিভিটি সহ স্লিপ ট্র্যাক করতে পারবেন। 50 মিটার পর্যন্ত এটা জল প্রতিরোধ করতে পারে। একবার চার্জ দিলে এটি 5 দিন পর্যন্ত চলতে সক্ষম। 

Apple Watch SE

আপনি যদি আপনার সন্তানকে পুরোদমে স্মার্টওয়াচের অভিজ্ঞতা দিতে চান তাহলে এই ঘড়ি কিনতে পারেন। এখানে আছে iOS 14 এবং Watch OS 7 -এর সুবিধা। এটি ছোটদের ওয়েব অ্যাকসেসের ক্ষেত্রে লিমিট তৈরি করে দেয়, একই সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রেও লিমিট তৈরি করে। স্কুলে থাকাকালীন ঘড়ির ব্যবহার সম্পূর্ণ ভাবে রেস্ট্রিক্ট করে দেয় স্কুল মোডের সাহায্যে। এখানে LTPO OLED ডিসপ্লে আছে যেখানে মিলবে Fall ডিটেকশন সহ স্টেপ কাউন্ট, হার্ট রেট ট্র্যাক করার সুবিধা ইত্যাদি। এটির দাম 34,900 টাকা। 

Best 5 Kids Smartwatch

GOQii Smart Vital Junior

এটি একটি CDSCO রেজিস্টার্ড মেডিক্যাল ডিভাইস। এটার সাহায্যে সহজে হার্ট রেট সিজি SPO2, বডি টেম্পারেচার, স্লিপ, ইত্যাদি মাপা যাবে। এখানে 13টি স্পোর্টস মোড আছে। 33mm কালার ডিসপ্লে উপলব্ধ আছে এখানে। এছাড়া মিলবে IP68 রেটিং। অর্থাৎ এটা ধুলো এবং জল প্রতিরোধ করতে সক্ষম। একবার চার্জ দিলে এটি 7 দিন পর্যন্ত চলতে পারে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo