এবার অ্যাপেলের ঘড়িই বলে দেবে আপনার জ্বর হয়েছে কি না, এমনই দাবি করছে রিপোর্ট

এবার অ্যাপেলের ঘড়িই বলে দেবে আপনার জ্বর হয়েছে কি না, এমনই দাবি করছে রিপোর্ট
HIGHLIGHTS

অ্যাপেলের ওয়াচ সিরিজ 8 বড়সর বদল আনতে চলেছে স্মার্ট ওয়াচ জগতে

এবার আপনার জ্বর হলে সেটা বলে দেবে আপনার ঘড়িই

অ্যাপেলের স্মার্ট ওয়াচে থাকবে এমনই ফিচার

অ্যাপেলের স্মার্ট ওয়াচ(Apple smartwatch) এ বড়সর বদল আসতে চলেছে। বদলে যাবে এবার স্মার্ট ওয়াচের বাজার। শরীরের তাপমাত্রা মাপার জন্য অ্যাপেল ওয়াচ সিরিজ 8এ থাকবে বিশেষ সেন্সর। অ্যাপেল কোম্পানি এবার তাদের ঘড়িতে এই অত্যাধুনিক সেন্সর রাখতে চলেছে যা শরীরের তাপমাত্রা মাপবে। জ্বর এলে আগে থেকেই আপনাকে জানিয়ে দেবে।

কোথা থেকে জানা গেল Apple smartwatch সম্পর্কে এই কথা?

ব্লুমবার্গের মার্ক গুরম্যানের রিপোর্ট থেকে জানা গিয়েছে অ্যাপেলের স্মার্ট ওয়াচ এর এই বৈশিষ্ট্যর কথা। এই রিপোর্টে দাবি করা হয়েছে যেই মুহূর্তে আপনার শরীরের তাপমাত্রা বাড়বে সেই মুহূর্তেই এই ঘড়ির সেন্সর সেটা চিহ্নিত করবে। এবং ব্যবহারকারীর জ্বর হয়েছে কী না সেটা যাচাই করার জন্য এই ঘড়ির থার্মোমিটার ব্যবহার করার সু পরামর্শ দেবে। এই নতুন ফিচারটি স্ট্যান্ডার্ড অ্যাপেল ওয়াচ সিরিজ 8এ দেখা যাবে।

অ্যাপেল ওয়াচ সিরিজ 8এ এই ফিচার থাকলেও অ্যাপেল ওয়াচ SE তে এই ফিচার থাকবে না। মিং চি কু,একজন বিখ্যাত অ্যাপেল বিশ্লেষক বলেছেন চলতি বছরের শেষের দিকেই অ্যাপেল এই ফিচার আনতে চলেছে তাদের স্মার্ট ওয়াচে। কিন্তু ইতিমধ্যেই এই সেন্সর নিয়ে একাধিক জল্পনা তৈরি হয়েছে।

apple watch

গর্ভবতী (Pregnant) হলেও এই সেন্সর সেটা জানান দেবে?

বাজারে এখনই অ্যাপেলের এই নতুন ঘড়িটি নিয়ে নানান জল্পনা গুজব ঘুরে বেড়াচ্ছে। বেশ কিছু তথ্যও প্রকাশ্যে এসেছে এই ঘড়িটিকে নিয়ে। অনেকেই বলছেন গর্ভবতী হলেও নাকি এই ঘড়ি জানান দেবে। অ্যাপেলের সেন্সর আগেই থেকেই বুঝে যাবে কোনও মহিলা ব্যবহারকারী প্রেগন্যান্ট কী না। প্রেগন্যান্ট হলেই শরীরের তাপমাত্রা বেড়ে যায়।  তখন ঘড়ির সেন্সর তাঁকে পরামর্শ দেবে প্রেগন্যান্সি টেস্ট করানোর। তবে একাধিক টেক ব্লগার এই তথ্যগুলোকে গুজব বলেই দাগিয়ে দিয়েছেন।

ঘড়িটি নিয়ে নানান তথ্য সামনে এলেও এখনও জানা যায়নি ঘড়িটি কবে বাজারে আসতে চলেছে।  তবে কানাঘুষোয় শোনা যাচ্ছে এই বছরেরই শেষের দিকে হয়তো বাজারে আসবে অ্যাপেল ওয়াচ সিরিজ 8। 2022 এই বিশ্ব বাজারে মুক্তি পাবে এই দারুন সেন্সর যুক্ত ঘড়িটি।

Digit.in
Logo
Digit.in
Logo