WWDC 2023 শুরুর আগেই ফাঁস Apple AR/VR হেডসেটের তথ্য! থাকবে কোন কোন ফিচার?

WWDC 2023 শুরুর আগেই ফাঁস Apple AR/VR হেডসেটের তথ্য! থাকবে কোন কোন ফিচার?
HIGHLIGHTS

আগামী মাসে অনুষ্ঠিত হবে WWDC 2023

এখানেই Apple তাদের AR/VR হেডসেটের বিষয়ে ঘোষণা করবে

থাকতে পারে 1.41 ইঞ্চির মাইক্রো OLED ডিসপ্লে

Apple -এর Worldwide Developer Conference বা WWDC 2023 আগামী 5 জুন থেকে শুরু হতে চলেছে। এদিন Apple -এর সিইও টিম কুক তাঁর উদ্বোধনী বক্তব্য দেবেন।

তবে এবারের অনুষ্ঠানের মূল আকর্ষণ একটাই। আর সেটা হল Apple -এর মিক্সড রিয়েলিটি হেডসেট। আর এই ডিভাইসটিকে হয়তো প্রথমবার এই অনুষ্ঠানে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। 

এই ইভেন্টের কিছুদিন আগেই Apple -এর নির্ভরযোগ্য টিপস্টার রস ইয়াং Apple -এর এই চর্চিত ভার্চুয়াল রিয়েলিটি বা VR এবং অগমেন্টেড রিয়েলিটি বা AR -এর একাধিক সম্ভাব্য  ফিচার প্রকাশ্যে আনল। টুইটারের একটি পোস্টে ইয়াং বলেন Apple -এর এই AR/VR হেডসেটে 1.41 ইঞ্চির মাইক্রো OLED ডিসপ্লে থাকবে। এখানে 4000 PPI ইনডেক্স এবং 5000 নিটসের ব্রাইটনেস থাকতে পারে। 

আরও পড়ুন: 5 জুন অনুষ্ঠিত হবে WWDC, Apple-এর শো সম্পর্কে এখনও কী কী জানা গেল?

এই মিক্সড রিয়েলিটি হেডসেটের নাম Reality Pro রাখা হতে পারে। এই Reality Pro যন্ত্রে এমন একটি প্রসেসর থাকতে পারে যা Apple -এর M2 প্রসেসরের মতো দেখতে হতে পারে। এবং এখানে এক ডজন ক্যামেরা থাকতে পারে যা বডি মুভমেন্ট বা মুখের অভিব্যক্তি পড়তে পারে। 

CCS Insight -এর মতে এটি Meta Platform INC এর Quest 2 -এর তুলনায় প্রায় 7 গুণ বেশি দামী হতে পারে। এটি পৃথিবীর সব থেকে বেশি বিক্রিত হেডসেট, যা গোটা পৃথিবী জুড়ে 18 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে এখনও পর্যন্ত। Apple AR/VR হেডসেটের দাম 3,000 ডলার বা 2.48 লাখ টাকা মতো হতে পারে। 

Apple AR VR Headset

এই হেডসেটে কন্ট্রোল নব থাকতে পারে যা গ্রাহকদের ভার্চুয়াল এবং অগমেনটেড রিয়েলিটির মধ্যে সুইচ করতে সাহায্য করবে। এই ডিভাইস বাজারে আসার পর এটা মাস মার্কেট প্রোডাক্ট হিসেবে উপলব্ধ হবে না। রিপোর্ট অনুযায়ী এই ডিভাইসের শিপমেন্ট Apple -এর অন্যান্য প্রোডাক্ট তুলনায় যৎসামান্য হবে। 

আরও পড়ুন: iPhone 14 Pro Max-এর সঙ্গে ক্যামেরার নিরিখে মিল আছে iPhone 15 Pro Max-এর! সেগুলো কী কী?

Apple -এর এই অনুষ্ঠান এই মাসে 5 জুন থেকে শুরু হবে। চলবে 9 জুন পর্যন্ত। এটি এই বছরও অনলাইন ইভেন্ট হিসেবেই অনুষ্ঠিত হবে। যদিও প্রথম দিন Apple Park -এ একটি ইন পারসন ইভেন্ট হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo