iPhone 14 Pro Max-এর সঙ্গে ক্যামেরার নিরিখে মিল আছে iPhone 15 Pro Max-এর! সেগুলো কী কী?

iPhone 14 Pro Max-এর সঙ্গে ক্যামেরার নিরিখে মিল আছে iPhone 15 Pro Max-এর! সেগুলো কী কী?
HIGHLIGHTS

iPhone 15 Pro Max নিয়ে ফের কিছু তথ্য প্রকাশ্যে এল

জানা গিয়েছে এই ফোনে iPhone 14 Pro Max -এর মতো ক্যামেরা ফিচার থাকবে

এই ফোনটি সেপ্টেম্বর মাসের দিকে লঞ্চ হতে পারে

গত বছর iPhone 14 সিরিজ লঞ্চ হওয়ার কিছু পর থেকেই Apple -এর আসন্ন ফোন iPhone 15 সিরিজ নিয়ে বিস্তর আলোচনা শুরু হয়েছে। এই ফোন সিরিজটি এই বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ করতে পারে। হলে কী হবে ইতিমধ্যেই এই ফোনের বিষয়ে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। সদ্যই আবার iPhone 15 Pro Max নিয়ে কিছু তথ্য সামনে এল। 

তবে সদ্য যে রিপোর্ট প্রকাশ্যে এসেছে সেটায় Apple প্রেমীরা খুশি নাও হতে পারেন। যাঁরা ভাবছেন এভাবে Apple বেশ কিছু আপডেট নিয়ে আসবে সেটা কিন্তু আদতে নয়। সদ্য যে রিপোর্ট সামনে এসেছে সেখান থেকে জানা গিয়েছে যে এই ফোনের একাধিক ফিচারের সঙ্গে iPhone 15 -এর বেশ মিল থাকবে। 

iPhone 14 -এর ক্ষেত্রে যেমন দেখা গিয়েছিল তেমনই M12 OLED প্যানেল টেকনোলজি থাকবে এই আসন্ন iPhone 15 Pro Max -এ। ফলে যাঁরা নতুন সিরিজে নতুন ডিসপ্লে ফিচার, নতুন ব্রাইটনেস লেভেল ইত্যাদি আশা করছেন সেটা করবেন না। 

আরও পড়ুন: WWDC 2023: স্মার্ট ডিসপ্লের মতো iPhone লক স্ক্রিন আনতে পারে Apple iOS 17-এর সঙ্গে

এর আগে একটি রিপোর্টে জানা গিয়েছিল যে iPhone 15 Pro Max ফোনটিতে একদম নতুন একটি ক্যামেরা থাকবে। কানাঘুষোয় শোনা গিয়েছিল এটা Sony -এর IMX903 -এর উপর ভিত্তি করে বানানো হবে। তবে সদ্য প্রকাশ্যে আসা রিপোর্ট সেটাকে খারিজ করে জানিয়েছে এই ফোনেও সেই আগের IMX803 সেন্সর থাকবে 48 মেগাপিক্সেলের সেন্সর নিয়ে। এই একই ফিচার গত বছ iPhone 14 Pro এবং 14 Pro Max -এ দেখা গিয়েছিল। 

Iphone 15 pro max

তবে iPhone 14 Pro Max -এর তুলনায় iPhone 15 Pro Max -এর ডিসপ্লে সাইজ ছোট হবে বলে জানা গিয়েছে। iPhone 14 Pro Max -এর সাইজ হল 160.7 mm, আর iPhone 15 Pro Max -এর ডিসপ্লে সাইজ হতে পারে 159.9 mm। একই সঙ্গে এখানে একটা সরু ডিসপ্লে দেখা যাবে। আগেরবার 77.6 mm চওড়া ডিসপ্লে ছিল, এবার সেটা 76.7 mm চওড়া হবে। 

আরও পড়ুন: Apple-এর সব থেকে বড় প্রোডাক্ট কী হবে পরবর্তীতে? WWDC 2023-এর আমন্ত্রণ আভাস দিল কীসের?

তবে এখানে কিছু এক্সক্লুসিভ ফিচার অবশ্যই থাকবে। Apple পেরিস্কোপ টেলিফোন ক্যামেরা লঞ্চ করছে এবার এই ফোনের সঙ্গে। এটা কেবল মাত্র iPhone 15 Pro Max -এ থাকবে। এখানে 6x জুমের সুবিধা পাওয়া যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo