Apple-এর সব থেকে বড় প্রোডাক্ট কী হবে পরবর্তীতে? WWDC 2023-এর আমন্ত্রণ আভাস দিল কীসের?

Apple-এর সব থেকে বড় প্রোডাক্ট কী হবে পরবর্তীতে? WWDC 2023-এর আমন্ত্রণ আভাস দিল কীসের?
HIGHLIGHTS

শীঘ্রই শুরু হতে চলেছে Apple -এর WWDC

সেখানে কী কী প্রদর্শিত হবে বা ঘোষণা করা হবে সেটা নিয়ে চলছে চর্চা

এবার আভাস মিলল এই কোম্পানির আগামী বড় প্রোডাক্ট কী হবে

Apple -এর তরফে সম্প্রতি তাদের আনুষ্ঠানিক আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে সমস্ত সংবাদমাধ্যমকে। সামনেই এই কোম্পানির বার্ষিক Worldwide Developers Conference। সেই উপলক্ষ্যে এই আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে। 

WWDC 2023 কিনোট ক্যালিফোর্নিয়ায় কুপার্টিনোর হেডকোয়ার্টারে অনুষ্ঠিত হবে। আগামী 5 জুন ভারতীয় সময় অনুযায়ী রাত 10.30 টায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 5 জুন থেকে 9 জুন পর্যন্ত অনলাইন ফরম্যাটে এটি চলবে।

তবে কিনোট অনুষ্ঠানে সকলে উপস্থিত থাকবেন। Apple -এর সিইও টিম কুক এই অনুষ্ঠানের সূচনা করবেন। 

কী লেখা আছে WWDC 2023 এর আমন্ত্রণ পত্রে? 

WWDC 2023 -এর এই আমন্ত্রণ পত্রে সব থেকে বড় চমক লুকিয়ে আছে। এখান থেকে আভাস মিলেছে যে এই কোম্পানির বহু প্রতীক্ষিত VR হেডসেট বা VR OS দেখা যাবে এই অনুষ্ঠানে। 

এই আমন্ত্রণ পত্রটি পুরোটাই কালো কেবল রামধনু রঙের কিছু বড় রিং দেখা যায় যা Apple Park -এর ওই বড় লুপ বিল্ডিংয়ের মতো দেখতে। অনেকটা যেন রামধনু রঙের 3D শেপ। ফলে এটা দেখে মনে হচ্ছে এখানে কোনও VR বা AR -এর ঘোষণা করা হবে।

আরও পড়ুন: বড় চমক! সব iPhone-এর মধ্যে iPhone 16 Pro Max-এ এযাবৎকালের সব থেকে বড় স্ক্রিন থাকতে পারে

সেটা এবার হার্ডওয়্যার হতে পারে, সফটওয়্যারও হতে পারে। আবার দুটোই হতে পারে। Apple- এর তরফে ইতিমধ্যেই এই আমন্ত্রণ পত্র AR এবং VR বিশেষজ্ঞদের পাঠানো হয়েছে। 

এমনকি কানাঘুষোয় শোনা যাচ্ছে WWDC 2023 -এর সব থেকে বড় ঘোষণা হবে Apple -এর এই রিয়েলিটি হেডসেট। এটা একটা বহু প্রতীক্ষিত যন্ত্র এই সংস্থার। এই হেডসেট এর হাত ধরে এই কোম্পানি মিক্সড রিয়েলিটি দুনিয়ায় পা রাখবে।

Wwdc 2023 invite hints apples next big product

এই শব্দটি মূলত AR এবং VR বিশেষজ্ঞরা ব্যবহার করে থাকেন এই যন্ত্রগুলো বোঝাতে। এই AR হেডসেট Apple মোবাইলের নতুন অপারেটিং সিস্টেমের সাহায্যে চলতে পারে যেটাকে xr OS বলা হচ্ছে। এখানে Reality One ব্র্যান্ডিং এটার মাধ্যমে প্রচার করতে পারে Apple। 

আরও পড়ুন: 80,000-এর মধ্যে সেরা ক্যামেরা ফোন চান? iPhone 14, Pixel 7 Pro সহ এই 5 মোবাইল থাক তালিকায়

WWDC কী? 

এটা আদতে একটা সফটওয়্যার ইভেন্ট। প্রতি বছর Apple -এর তরফে এখানে একাধিক সফটওয়্যারের বিষয় ঘোষণা করে Apple। একই সঙ্গে iPhone- এর অপারেটিং সিস্টেমে কী আপডেট আসছে বা iPad OS, Mac OS- এ কী আপডেট দেখা যাবে সেগুলো জানায়।

এই বছর Apple -এর তরফে এই অনুষ্ঠানে iOS 17, iPad OS 17, Mac OS 14, Watch OS 10 এবং TV OS 17 -এর বিষয়ে ঘোষণা করতে পারে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo