ওকলা পশ্চিমবঙ্গের দ্রুততম 4G নেটওয়ার্কের সম্মান ভোডাফোন কে দিয়েছে

ওকলা পশ্চিমবঙ্গের দ্রুততম 4G নেটওয়ার্কের সম্মান ভোডাফোন কে দিয়েছে
HIGHLIGHTS

পশ্চিমবঙ্গ সার্কেলে সব থেকে বেশি ডাউনলোড স্পিড 128mbps

আর আপলোড স্পিড 8.59mbps

কলকাতায় সর্বাধিক আপলোড স্পিড 7.05mbps

ব্রডব্যান্ড টেস্টিং আর ওয়েব বেসড নেটওয়ার্ক ডায়াগোনিস্টিক অ্যাপ্লিকেশান হল ওকলা। আর এই ওকলাই সম্প্রতি সারা রাজ্যে মানে পশ্চিমবঙ্গে টেলিকম সার্কেলে দ্রুততম 4G নেটওয়ার্কের তকমা দিয়েছে ভোডাফোনকে। পশ্চিমবঙ্গ টেলিকমে ভোডাফোন সুপারনেট 4G নেটওয়ার্ক 2019 সালের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত তিন মাসের গড় ডাউনলোড স্পিড 12.85mps আর এর সঙ্গে আপলোড স্পিড 8.95mbps।

শুধু যে পশ্চিমবঙ্গ সার্কেলে তা নয় বংর কলকাতা সার্কেলের পরিষেবার জন্য ও ওকলা ভোডাফোনকে দ্রুততম নেটওয়ার্কের সম্মান দিয়েছে যার আপলোড স্পিড 7.05mbps ছিল।

আর এই বিষয়ে ভোডাফোন আইডিয়া লিমিটেডের চিফ টেকনলজি অফিসার মি বিষান্ত ভোরা বলেন যে, “ সাম্প্রতিকতম নানা প্রযুক্তির ব্যাবহারও ভারতে ভোডাফোন আইডিয়া লিমিটেডের বিশ্বের সবথেকে বৃহত্তম নেটওয়ার্ক ইন্টিগ্রেশান এর কাজের মাধ্যমে স্প্রেক্ট্রামের সার্বিক ব্যাবহারে আমরা আমাদের নেটওয়ার্ককে আধুনিক করে তুলেছি। এটি আমাদের নেটওয়ার্ক ক্যাপাসিটি বৃদ্ধির পাশাপাশি গ্রাহকদের জন্য আরো দ্রুত 4G স্পিড দিতে সহায়তা করেছে। ওকলার শংসাপত্র আমাদের গ্রাহকদের নেটওয়ার্ক অভিজ্ঞতা আরো ভাল করার আমাদের চেষ্টার স্বীকৃতি”।

পশ্চিমবঙ্গে ভোডাফোন আইডিয়া অন্যতম বড় মোবাইল সংস্থা তারা 2G,3G আর 4G পরিষেবা 21,000 সাইট আর সর্বাধিক স্পেক্ট্রাম পোর্টফোলিওর মাধ্যমে গ্রাহকদের পরিষেবা দিয়ে থাকে। এই অপারেটাররা যে সব উন্নত প্রযুক্তি ব্যাবহার করেন তার মধ্যে ম্যাসিভ MIMO, স্মল সেল আর TDD র মতন নতুন প্রযুক্তি আছে যা এসবের মাধ্যমে কভারেজ আর নেটওয়ার্ক ক্যাপাসিটি বৃদ্ধি করছে। পশ্চিমবঙ্গের যে সব জায়গায় নেটওয়ার্ক ইন্টিগ্রেশান এর কাজ শেষ হয়েছে তা হল- কলকাতা, শিলিগুড়ি, দূর্গাপুর, বর্দ্ধমান, খড়গপুর, মেদিনীপুর সহ একাধিক বড় শহর।

ভোডাফোন আইডিয়া লিমিটেডের কলকাতা আর পশ্চিমবঙ্গর বিজনেস হেড মি শিবন ভার্গব বলেছেন, “ ‘পশ্চিমবঙ্গের দ্রুততম 4G নেটওয়ার্ক’ এর মর্যাদা পেয়ে আমরা খুবই আনন্দিত এবং আশা করব যে আমদাএর গ্রাহকরা ভোডাফোন সুপারনেট 4G ব্যাবহার করে আত্মীয় পরিজন ও বন্ধুবান্ধবদের সঙ্গে আরো বেশি করে শেয়ার করতে পারবেন। ডিজিট্যাল কন্টেন্ট এর বিরাট পোর্টফোলিও, দ্রুততম 4G স্পিড ও বিরাট নেটওয়ার্কের সঙ্গে, আমরা বাজারে আমাদের প্রাধান্য বজায় রাখা ও তা আরও শক্তিশালী করার ব্যাপারে আত্মবিশ্বাসী”।

ওকলার স্পিডটেস্ট ইন্টেলিজেন্স ডেটা বিশেষণ করে কলকাতায়  4G গ্রাহকদের জন্য জনপ্রিয় স্পিডটেস্ট অ্যাপ ব্যাবহার করে সর্বাধিক আপলোড স্পিড নির্ধারন করেছে। পশ্চিমবঙ্গ টেলিকম সার্কেলের দ্রুততম নেটওয়ার্কের ভিত্তি হল ভোডাফোনের স্পিডটেস্ট ইন্টেলিজেন্স ডেটা। 

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Press Release
Digit.in
Logo
Digit.in
Logo