5G Services: লখনউ সহ এই 11 শহরে 5G পরিষেবা শুরু করল Jio, জানুন কোথায় এবং কীভাবে পাবেন সুবিধা

5G Services: লখনউ সহ এই 11 শহরে 5G পরিষেবা শুরু করল Jio, জানুন কোথায় এবং কীভাবে পাবেন সুবিধা
HIGHLIGHTS

Reliance Jio বুধবার 11টি শহরে তার 5G সার্ভিস শুরু করার ঘোষনা করেছে

নতুন বছরে লখনউ, ত্রিবান্দ্রম, মহীশূর, নাসিক, ঔরঙ্গাবাদ, চণ্ডীগড়, মোহালি, পঞ্চকুলা, জিরাকপুর, খারর এবং ডেরাবাসিতে 5G সার্ভিস শুরু হয়ে গিয়েছে

জিও গ্রাহকরা আজ থেকে কোনো অতিরিক্ত খরচ ছাড়াই 1 Gbps+ স্পিডে আনলিমিটেড ডেটা সুবিধা পাবেন

রিলায়েন্স জিও (Reliance Jio) বুধবার 11টি শহরে তার 5G সার্ভিস শুরু করার ঘোষনা করেছে। খবর অনুযায়ী, নতুন বছরে লখনউ, ত্রিবান্দ্রম, মহীশূর, নাসিক, ঔরঙ্গাবাদ, চণ্ডীগড়, মোহালি, পঞ্চকুলা, জিরাকপুর, খারর এবং ডেরাবাসিতে 5G সার্ভিস শুরু হয়ে গিয়েছে। এই শহরে জিও গ্রাহকরা আজ থেকে কোনো অতিরিক্ত খরচ ছাড়াই 1 Gbps+ স্পিডে আনলিমিটেড ডেটা সুবিধা পাবেন। এই সুবিধা নেওয়ার জন্য গ্রাহকদের Jio Welcome Offer নিতে অফার করা হবে।

রিলায়েন্স জিও জানিয়েছে যে এটি মোহালি, পঞ্চকুলা, জিরাকপুর, খারর এবং দেরাবাস্সি সহ ত্রিবান্দ্রম, মহীশূর, নাসিক, ঔরঙ্গাবাদ, চণ্ডীগড় ট্রিসিটিতে 5G সার্ভিস শুরু করার প্রথম এবং একমাত্র অপারেটর হয়ে উঠেছে।

Jio-র তরফে একটি রিপোর্টে বলা হয়েছে যে এই 11 শহরে Jio True 5G রোলআউট করতে পেরে গর্বিত। আমরা True 5G পরিষেবা চালু করার পর থেকে এটি আমাদের সবচেয়ে বড় লঞ্চগুলির মধ্যে একটি। এই শহরের লক্ষ লক্ষ Jio গ্রাহকদের জন্য এটি একটি উপহার। তারা এখন Jio True 5G প্রযুক্তির সুবিধা উপভোগ করে 2023 শুরু করবে।

Jio 5G

অন্ধ্র প্রদেশ সরকারের সঙ্গে হাত মিলিয়ে জিও সেখানে তাঁদের 5G পরিষেবা চালু করল। সোমবার একটি অনুষ্ঠানের মাধ্যমে এই পরিষেবা চালু করা হয়। অন্ধ্র প্রদেশের চারটি শহরে এই পরিষেবা আপাতত ভাবে চালু করা হল। এই শহরগুলোর মধ্যে আছে তিরুমালা, বিশাখাপত্তনম, বিজয়ওয়াড়া এবং গুন্টুর। মনে করা হচ্ছে আগামী কয়েক মাস বা সপ্তাহের মধ্যেই এই পরিষেবা অন্ধ্র প্রদেশের অন্যান্য শহরেও পৌঁছে দেওয়া হবে।

বিজয়ওয়াড়ায় সোমবার একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। জিও এবং অন্ধ্র প্রদেশের রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে উপস্থিত ছিলেন অন্ধ্র প্রদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী, তথা উন্নয়নমন্ত্রী শ্রী গুডিভারা অমরনাথ, মুখ্য সচিব, ডক্টর কে এস জহর রেড্ডি, প্রমুখ। Jio এর তরফে জানানো হয় তাঁরা অন্ধ্র প্রদেশের সর্বত্র 5G পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য 6,500 কোটি টাকার বিনিয়োগ করেছে। একই সঙ্গে জানানো হয়েছে 2023 এর ডিসেম্বরের মধ্যে অন্ধ্র প্রদেশের সমস্ত গ্রাম, শহর, তালুকে এই পরিষেবা পৌঁছে যাবে।

এই পরিষেবা চালু করার পর Jio -এর মুখপাত্র বলেন, অন্ধ্র প্রদেশে তাঁরা 5G পরিষেবা চালু করতে পেরে ভীষণই খুশি। খুব অল্প সময়ের মধ্যেই যে তাঁরা এই রাজ্যের প্রতিটা কোনায় 5G পরিষেবা পৌঁছে দেবেন সেটাও জানান। তাঁর কথা অনুযায়ী ইঞ্জিনিয়াররা দিন রাত এক করে কাজ করে চলেছেন এটা নিয়ে। তিনি অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডিকে ধন্যবাদ জানান ভারতকে ডিজিটাল ইন্ডিয়া করার লক্ষ্য এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাহায্য করার জন্য।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo