BSNL গ্রাহকদের বড় ধাক্কা! আচমকা কমিয়ে দিল জনপ্রিয় রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি, জানুন এখন কত দিন চলবে?

BSNL গ্রাহকদের বড় ধাক্কা! আচমকা কমিয়ে দিল জনপ্রিয় রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি, জানুন এখন কত দিন চলবে?
HIGHLIGHTS

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) তার 99 টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে দিয়েছে

একই দামে (BSNL 99 Plan) এখন কম ভ্যালিডিটি পাওয়া যাবে

সম্প্রতি Airtel কোম্পানিও তার দুটি Prepaid Plan এর দাম 40 টাকা বাড়িয়ে দিয়েছে

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) তার 99 টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে দিয়েছে। কোম্পানির এই পদক্ষেপে, এখন এই প্ল্যানের দাম বেড়ে গেছে। তবে প্ল্যানের দামে কোনও পরিবর্তন করা হয়েনি, কিন্তু একই দামে (BSNL 99 Plan) এখন কম ভ্যালিডিটি পাওয়া যাবে।

এমনটি প্রথমবার হয়েনি, যে কোম্পানি তার প্ল্যানের সুবিধা কমিয়ে দিয়েছে। বিএসএনএল আগেও একাধিক প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে দিয়েছে। এটি ট্যারিফের দাম বাড়ানোর একটি উপায়, দাম একই থাকার কারণে গ্রাহকরা এটি বুঝতে পারেন না। চলুন আসুন জেনে নেওয়া যাক এখন 99 টাকার প্ল্যানে কী কী সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন: Airtel Prepaid Plan Price Hike: এয়ারটেল গ্রাহকদের ঝটকা! দুটি সস্তার প্রিপেইড প্ল্যান হল দামি, জানুন এখন কত টাকা খসবে?

BSNL 99 Plan কী কী সুবিধা অফার করে

BSNL 99 Plan Validity reduced
BSNL 99 Plan Validity reduced

বিএসএনএল এর 99 টাকার প্ল্যানে এখন 17 দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। তবে আগে এতে 18 দিনের ভ্যালিডিটি অফার করা হত। দেখা গেলে এতে এমন কোনও বেশি পরিপর্তন করা হয়েনি। কিন্তু প্রতিদিনের খরচ হিসেব করলে এটির দাম বেড়ে যাচ্ছে।

বলে দি যে এটি একটি স্পেশাল ট্যারিফ ভাউচার (STV)। তবে এতে গ্রাহকদের কোনও ডেটা সুবিধা দেওয়া হয় না। বিএসএনএনল এর 99 টাকা রিচার্জে 17 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা পাওয়া যাবে। এছাড়া এই প্ল্যানে আরও কোনো বাড়তি সুবিধা দেওয়া হয় না।

আপনি যদি এই প্ল্যানের সাথে ডেটাও ব্যবহার করতে চান, তবে আপনাকে আলাদা রিচার্জ করতে হবে।

Airtel Plan এর দাম বাড়ল

airtel recharge plans price hike
airtel recharge plans price hike

মনে করিয়ে দি যে সম্প্রতি Airtel কোম্পানিও তার দুটি Prepaid Plan এর দাম 40 টাকা বাড়িয়ে দিয়েছে। এয়ারটেল এর 118 টাকার প্ল্যানটি এখন 129 টাকায় এবং 289 টাকার প্ল্যানটি 329 টাকায় কেনা যাবে।

আরও পড়ুন: Jio Annual Plan: 900GB থেকে বেশি ডেটা, 1 বছরের ভ্যালিডিটি সহ সবকিছু মিলবে এই সস্তা প্ল্যানে!

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo