জিও প্রভাবে এবার ভোডাফোন আইডিয়ার পরে দাম বাড়বে এয়ারটেলেরও

জিও প্রভাবে এবার ভোডাফোন আইডিয়ার পরে দাম বাড়বে এয়ারটেলেরও
HIGHLIGHTS

আমরা যদি এয়ারটেল আর ভোডাফোন আইডিয়ার একটি বেসিক প্ল্যান দেখি তবে দেখা যাবে তার দাম বাড়ছে

আর এই সময়ে এই দুটি কোম্পানি তাদের বেসিক ভ্যালিডিটির প্রিপেড প্ল্যান 25 টাকার থেকে কমে সিরি করেছে

ভারতী এয়ারটেল 1 ডিসেম্বর 2019 থেকে তাদের প্ল্যানের দাম বাড়াবে। আর এয়ারটেল এই বিষয়ে ভোডাফোন আর আইডিয়ার এই সংক্রান্ত ঘোষনার পরে জানিয়েছে। ট্যারিফ যদি বারে তবে এই প্ল্যানের বিষয়ে দেখা যাবে যে এটি 35-40% বাড়বে। আর ভারতী এয়ারটেল আর ভোডাফোন আইডিয়া দুটি তাদের এই বছরের দ্বিতীয় কোয়াটারে রেকর্ড ক্ষতি হয়েছে। আর কয়েক বছর আগে দুটি কোম্পানি রিলায়েন্স জিওর জন্য নিজদের ট্যারিফ প্ল্যান কমিয়েছিল। আর এবার এই ট্যারিফ তারা বাড়তে পারে আর এই জন্য কোম্পানি গুলি এই সিদ্ধান্ত নিয়েছে।

ভোডাফোন আইডিয়া তাদের নতুন প্রিপেড বিজ্ঞপতিতে বলেছে যে, “নিজদের সব থেকে বড় স্প্রেক্ট্রাম ফুটপ্রিন্ট নির্মাণে নিজদের নেটওয়ার্কে একত্রিত করার জন্য, VIL স্পিডে তাদের কভারেজ আর ক্ষমতা বাড়িয়েছে আর 1বিলিয়ান ভারতীয় নাগরিকরা 4G পরিষেবা নিয়ে এসেছে আর এটি সেই ট্র্যাকে আছে। আর ভারতে মোবাইল ডাটা শুল্ক সারা বিশ্বে সব থেকে কম আর সস্তা, আর এখানে একটি মোবাইল ডাটা পরিষেবার পরিধি বেরে চলেছে”।

দূরসঞ্চারে দ্রুততার সঙ্গে বাড়তে থাকা ক্ষেত্রে স্বীকার করা হয়েছে যে ক্যাবুনেত সচিব র বিষয়ে এই বিষয়ে জানানো হয়েছে। আর এবার ভোডাফোন আইডিয়া আর এয়ারটেল 1 ডিসেম্বর 2020 থেকে তাদের ট্যারিফ বাড়াচ্ছে”।

দুটি কোম্পানির কাছে 25 টাকার কম প্রিপেড প্ল্যান আছে

আমরা যদি এই দুটি কোম্পানির প্ল্যান দেখি তবে আপনাদের জানিয়ে রাখি যে আইডিয়া আর এয়ারটেলের কাছে বেসিক ভ্যালিডিটির প্ল্যান হিসাবে 25 টাকার কম দামের প্রিপেড প্ল্যান আছে। আর এয়ারটেলের কাছে এই ক্ষেত্রে 23 টাকার স্মার্ট রিচার্জ প্ল্যান আছে যা আপনাদের টক টাইম আর ডাটা অফার করে না তবে আপনারা এই প্ল্যানে 28 দিনের বৈধতা পাবেন। আর এর সঙ্গে আপনাদের এও জানিয়ে রাখি যে এই প্ল্যানে আপনারা 24 টাকার অল রাউন্ডার প্ল্যান পাবেন আর এটি 28 দিনের বৈধতার সঙ্গে আসবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo