5,020 mAh ব্যাটারি ও দুর্দান্ত ক্য়ামেরা সহ লঞ্চ হল Redmi Note 9, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

5,020 mAh ব্যাটারি ও দুর্দান্ত ক্য়ামেরা সহ লঞ্চ হল Redmi Note 9, জেনে নিন দাম  ও স্পেসিফিকেশন
HIGHLIGHTS

শাওমির নতুন ফোনে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে

দুর্দান্ত ব্যাক-আপের জন্য রয়েছে 5,020 mAh ব্যাটারি

মে মাসের মাঝামাঝি নির্বাচিত কয়েকটি দেশে এই ফোন বিক্রি শুরু হবে

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি শাওমি বাজারে নিয়ে এল রেডমি নোট ৯ (Redmi Note 9) এর সিরিজের চতুর্থ ফোনটি লঞ্চ করল Xiaomi। কোম্পানি বৃহস্পতিবার গ্লোবার লঞ্চ ইভেন্ট এ Redmi Note 9 গোটা বিশ্বের সামনে নিয়ে এসছে।

মার্চে ভারতে লঞ্চ করেছিল রেডমি নোট ৯ প্রো ও হেডমি নোট ৯ প্রো মৈক্স। এর পরেই মালোয়েশিয়ায় লঞ্চ হয়েছিল Redmi Note 9S। শাওমির নতুন ফোনে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে। ফোনের ব্য়াকে থাকছে চারটি ক্যামেরা। দুর্দান্ত ব্যাক-আপের জন্য রয়েছে 5,020 mAh ব্যাটারি।

Redmi Note 9 স্পেসিফিকেশন

ডুয়াল সিম রেডমি নোট ৯-এ এন্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানিত MIUI 11 স্কিন চলবে। এই ফোনে রয়েছে 6.53 ইঞ্চি ফুল এচডী+ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে মিডিয়াটেক হেলিও G85 চিপসেট, 4 জিবি পর্যন্ত র‍্যাম আর 128 জিবি পর্যন্ত স্টোরেজ।

ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় 48 মেগাপিক্সেল Samsung GM1 সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে একটি  13 মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে Wi-Fi, ব্লুটূথ, NFC, ইনফ্রারেড ব্লাস্টার, GPS, A-GPS, য়ুএসবি টাইপ-সি পোর্ট ও 3.5 মিমি অডিও পোর্ট। ফোনের ভিতরে রয়েছে 5,020 mAh ব্যাটারি, সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জিং।

Redmi Note 9-এর দাম

রেডমি নোট ৯-এর দাম 199 মার্কিন ডলার (প্রায় 15,100 টাকা)। বেস ভেরিয়েন্টে ৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ থাকবে। ৪জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে এই ফোন কিনতে 249 মার্কিন ডলার (প্রায় 18,900 টাকা) খরচ হবে। সবুজ, সাদা ও ধুরস রঙে এই ফোন বিক্রি করবে চিনের সংস্থাটি। মে মাসের মাঝামাঝি নির্বাচিত কয়েকটি দেশে এই ফোন বিক্রি শুরু হবে।

Digit.in
Logo
Digit.in
Logo