200MP ক্যামেরা সহ Mi 12 সিরিজ স্মার্টফোন হবে লঞ্চ, ফাঁস হল ফিচার

200MP ক্যামেরা সহ Mi 12 সিরিজ স্মার্টফোন হবে লঞ্চ, ফাঁস হল ফিচার
HIGHLIGHTS

Mi 12 স্মার্টফোন সিরিজে থাকতে পারে 200MP মেইন ক্যামেরা

Mi 12 স্মার্টফোন সিরিজে আসতে পারে দুটি মডেল। Mi 12 এবং Mi 12 Ultra স্মার্টফোন

Mi 12 Ultra স্মার্টফোনেও থাকতে পারে 50MP আলট্রা ওয়াইড ক্যামেরা

নতুন Mi 12 সিরিজের স্মার্টফোন এবছর টেক মার্কেটে লঞ্চ হতে পারে। এমন তথ্যই লিক হয়েছে বলা জানা গিয়েছে সূত্রের তরফে। যদিও এখনও অবধি জানা যায়নি যে শাওমি ব্র্যান্ড Mi ব্র্যান্ডিংকে বন্ধ করে দেবে কিনা। তবে সূত্রের তরফে এই নতুন স্মার্টফোন মডেলের বেশ কিছু ফিচার লিক হয়েছে। সূত্রের তরফে জানা গিয়েছে যে নতুন এই Mi 12 স্মার্টফোন সিরিজে আসতে পারে দুটি মডেল। Mi 12 এবং Mi 12 Ultra স্মার্টফোন। দুটি মডেলেই থাকতে পারে আপগ্রেডেড ক্যামেরা ফিচার ও উন্নতমানের ডিটেলস।

Mi 12, Mi 12 Ultra স্মার্টফোন মডেলের সম্ভাব্য ফিচার

XiaomiUI-র টেলিগ্রাম রিপোর্ট অনুসারে Mi 12 স্মার্টফোন সিরিজে থাকতে পারে 200MP মেইন ক্যামেরা। এছাড়া এ বিষয়ে আরও বলা হয়েছে যে Mi ব্র্যান্ডের পরবর্তীকালের অন্যান্য স্মার্টফোনেও থাকবে 200MP মেইন ক্যামেরা। যার মধ্যে Mi 12 Ultra স্মার্টফোন অন্যতম।

Mi 12 Ultra স্মার্টফোনেও থাকতে পারে 50MP আলট্রা ওয়াইড ক্যামেরা। সেইসঙ্গে থাকতে পারে 50MP পেরিস্কপিক 10X লেন্স। এছাড়া থাকতে পারে 200MP ক্যামেরা ফিচার। অন্যদিকে Mi 12 স্মার্টফোন মডেলে থাকতে পারে একটি ম্যাক্রো ক্যামেরা এবং একটি ডেপথ সেন্সর। যদিও এই মডেলগুলির কনফিগারেশন কি হতে পারে তা এখনও অজানা।

সূত্র থেকে এও জানা গিয়েছে যে Mi 12 Ultra মডেলের টেক কোডনেম হল জিউস এবং Mi 12 মডেলের টেক কোডনেম হল কিউপিড। দুটি ডিভাইসেই থাকতে চলেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 898 প্রসেসর। এখনও অবধি যা মার্কেটে আসেনি। এই নতুন প্রসেসর  আসতে পারে স্ন্যাপড্রাগন 888 প্রসেসরের ব্যাপক জনপ্রিয়তার ফলাফল হিসেবে। আশা করা যায় ডিসেম্বরের মধ্যেই এই প্রসেসর অফিশিয়ালি লঞ্চ হয়ে যাবে।

মনে করা হচ্ছে যে নতুন স্মার্টফোন সিরিজ Mi 12 চিনে লঞ্চ করতে পারে এই ডিসেম্বরেই। গ্লোবাল মার্কেটে সম্ভবত চিনে লঞ্চের বেশ কিছু দিন পরেই আসবে এই নতুন স্মার্টফোন  সিরিজ।

এই নতুন স্মার্টফোন মডেলে থাকতে পারে LPDDR5X RAM।  যেখানে 8,533 Mbps রেট পর্যন্ত ডেটা ট্রান্সফার করা যেতে পারে। দুটি স্মার্টফোন মডেলেই থাকতে পারে 120Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। সঙ্গে থাকতে পারে 120 W ফাস্ট চার্জের সুবিধাও। এছাড়া থাকতে পারে উন্নতমানের ক্যামেরা কোয়ালিটিসহ আরও অনেক আপগ্রেডেড ফিচার। Mi 12 Ultra   স্মার্টফোন মডেলে সম্ভবত থাকতে পারে ডুয়াল ডিসপ্লে ফিচার।

এখনও অবধি এই স্মার্টফোন সিরিজের বিষয়ে অফিসিয়ালি কিছু ঘোষণা করা হয়নি। আশা করা যায় কিছুদিন পরে কোম্পানির তরফে এই সিরিজের বিষয়ে জানানো হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo