Xiaomi 12 ultra-র লঞ্চের তারিখ লিক, কবে লঞ্চ হচ্ছে এই ফোন?

Xiaomi 12 ultra-র লঞ্চের তারিখ লিক, কবে লঞ্চ হচ্ছে এই ফোন?
HIGHLIGHTS

শাওমির তরফে জানানো হয়েছে তাদের এই ফোনে থাকবে Snapdragon 8+ Gen 1SoC

Leica tuned ক্যামেরা থাকতে পারে এই ফোনে

ট্রিপল রিয়ার ক্যামেরার বদলে কোয়্যাড ক্যামেরা সেটাপ থাকতে পারে।

শাওমি 12 আল্ট্রার (Xiaomi 12 ultra) লঞ্চ ডেট প্রকাশ্যে এল। অনলাইনে জানা গেল এর লঞ্চের তারিখ। একটি রিপোর্ট অনুযায়ী শাওমি তাদের এই ফ্ল্যাগশিপ আন্ড্রয়েড স্মার্টফোনটিকে জুলাইয়ের প্রথম সপ্তাহেই লঞ্চ করতে পারে বলে শোনা যাচ্ছে। সংস্থাটি তাদের 12 আল্ট্রা ফোন লঞ্চের কথা জানিয়েছে। কিন্তু কবে এই ফোনটি লঞ্চ হবে ভারতে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

একটি টেক জায়েন্টের রিপোর্ট অনুযায়ী, 28 জুন থেকে এই ফোনটির টিজার লঞ্চ হওয়া শুরু হবে। এই রিপোর্টে আরও বলা হয়েছে যে আগামী মাসের 5 তারিখ, অর্থাৎ 5 জুলাই Asus এর Asus ROG phone 6 এর সঙ্গেই লঞ্চ হবে শাওমি 12 Ultra। Asus ROG phone 6 হচ্ছে Asus এর গেমিং ফ্ল্যাগশিপ ফোন।  

যে রিপোর্টে বলা হয়েছে যে 28 তারিখ থেকে টিজার লঞ্চ হবে সেই রিপোর্টেই এও বলা হয়েছে পরের মাসের 5 তারিখ অর্থাৎ 5 জুলাই চিনে একটা ইভেন্টে মাধ্যমে লঞ্চ করা হবে Xiaomi 12 ultra। 

Xiaomi 12 ultra

লঞ্চের তারিখের বিষয়ে শাওমি কিছু জানালেও তারা জানিয়েছে যে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনে snapdragon 8+ Gen SoC থাকবে। 12S সিরিজ যে চিপসেট নিয়ে লঞ্চ হয়েছিল মনে করা হচ্ছে এই ফোনটিতেও একই চিপসেট থাকতে চলেছে । 

খবর অনুযায়ী, এই প্রথমবার শাওমির কোনও ফোনে Leica tuned ক্যামেরা থাকতে চলেছে। এর পাশাপাশি এটাও শোনা যাচ্ছে যে এই ফোনে Quad ক্যামেরা সেট আপ থাকতে পারে। Sony এর IMX989 এর মূল ক্যামেরা সেন্সর থাকতে পারে 50 মেগাপিক্সেলের। এর সঙ্গে 48 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং দুটি Periscope সেন্সর থাকতে পারে বলে শোনা যাচ্ছে। 

তবে শাওমি 11 আল্ট্রার মতো, Xiaomi 12 ultra এ কোনও রিয়ার ডিসপ্লে থাকবে না। 6.6 ইঞ্চির Curved AMOLED ডিসপ্লে থাকবে এই ফোনে সঙ্গে 120 Hz এর রিফ্রেশ রেট। যতদূর শোনা যাচ্ছে এই ফোনটি 12GB RAM এবং 515 GB ইন্টারনাল স্টোরেজ নিয়ে লঞ্চ হতে পারে। 120 ফাস্ট চার্জিং এর সুবিধা থাকবে এই ফোনে। যার ফলে খুব দ্রুত চার্জ দেওয়া যাবে এই ফোনে। 

ফোনের সঙ্গেই চার্জার দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। অন্যান্য শাওমি স্মার্টফোনের মতোই এখানেও 500mAh ব্যাটারি রয়েছে। যদিও শাওমি কোম্পানির তরফে এখনও কিছু জানানো হয়নি তবে মনে করা হচ্ছে এই বছরের পরের দিকেই ভারতে লঞ্চ হতে পারে Xiaomi 12 Ultra।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo