স্পেক্সের তুলনাঃ Xiaomi Mi A2 vs Xiaomi Redmi Note 5 Pro

স্পেক্সের তুলনাঃ Xiaomi Mi A2 vs Xiaomi Redmi Note 5 Pro
HIGHLIGHTS

আজকে আমরা সাওমির অ্যান্ড্রয়েড স্মার্টফোন Mi A2 র সঙ্গে Xiaomi Redmi Note 5 Pro য়ের স্পেক্সের একটি তুলনা মূলক আলোচনা করব

সম্প্রতি সাওমি তাদের দ্বিতীয় অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন লঞ্চ করেছে। সাওমি Mi A2 ফোনটি অনেক আপডেট দিয়েছে, আর এই আপডেট ফোনটির ডিসপ্লে, প্রসেসার আর ক্যামেরাতে দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটিতে একটি ডুয়াল ক্যামেরা 12MP+20MP র দেওয়া হয়েছে। আর এই ফোনটির 4GB/64GB ভেরিয়েন্টটি ভারতে 15,999 টাকায় কেনা যাবে। আর অন্য দিকে আমরা দেখব Xiaomi Redmi Note 5 Pro ফোনটিকে যা “ইন্ডিয়াস ক্যামেরা বেস্ট” ট্যাগলাইনের সঙ্গে এসেছে। তাহলে আসুন এই দুটি সাওমি ফোনের একটি তুলনা মূলক আলোচনা করে দেখা যাক।

প্রথমে ফোন দুটির ডিসপ্লের তুলনা করে দেখা যাক। Xiaomi Redmi Mi A2 আর Xiaomi Redmi Note 5 Pro দুটি ফোনই 5.99 ইঞ্চির ডিসপ্লে যুক্ত আর এই ফোন দুটির রেজিলিউশান 1080x 2160 pixels।

এবার আমরা যদি এই দুটি ফোনের প্রসেসারের তুলনা করে দেখি তবে দেখা যাবে যে Xiaomi Mi A2 ফোনটিতে কোয়াল্কম Snapdragon 660 অক্টা কোর প্রসেসার আছে। আর সেখানে Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে Qualcomm Snapdragon 636 অক্টা কোর প্রসেসার দেওয়া হয়েছে।

আর যখন এই দুটি ফোনের ক্যামেরার কথা আসে আর আপনি যদি একটি ডুয়াল ক্যামেরা যুক্ত ফোন খুঁজছেন তবে দুটি ডইভাইসই আপনাদের পছন্দ হবে। Xiaomi MI A2 ফোনটিতে ভাল 12MP+20MP র ডুয়াল ক্যামেরা আছে আর সেখানে Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে 12MP+5Mp র ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে আর দুটি ফোনের ফ্রন্ট ক্যামেরা 20MP র।

আর সব মিলিয়ে আপনারা দেখতে পাচ্ছেন যে দুটি ফোনে স্পেক্সের ক্ষেত্রে সেই অর্থে তেমন কোন বিশাল পার্থক্য নেই। যাই হোক Xiaomi Mi A2 ফোনটিতে গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রাম আছে আর এর মানে আপনারা এই ফোনে নিয়মিত আর সময়ে সময়ে আপডেট পেতে থাকবেন। আর Xiaomi MI A2 ফোনটি অ্যামাজনে 15,999 টাকায় কেনা যাবে। আর সেখানে Xiaomi Redmi Note 5 Pro ফোনটি আপনারা 14,999 টাকায় কিনতে পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo