MWC 2018: সোনি Xperia XZ2 আর XZ2 Compact স্মার্টফোন দুটি লঞ্চ করল

MWC 2018: সোনি Xperia XZ2 আর XZ2 Compact স্মার্টফোন দুটি লঞ্চ করল
HIGHLIGHTS

নতুন Xperia XZ2 আর Xperia XZ2 Compact স্মার্টফোনে সোণির নতুন ‘অ্যাম্বিয়েন্ট ফ্লো’ ডিজাইন দেওয়া হয়েছে আর এই ডিভাইস দুটি 18:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে যুক্ত

শেষ অব্দি সোনি হাই এন্ড ইউজার্সদের আরও একবার এক্সপিরিয়া ডিভাইসের দিকে নিয়ে আসার উপায় খুঁজে নিয়েছে। ইম্প্রুভড আর আরও বেশি ভাল ডিজানের সঙ্গে নতুন Xperia XZ2 আর Xperia XZ2 Compact স্মার্টফোনটি কোম্পনির নতুন হাই-এন্ড ফোন। দুটি ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 চিপসেট আর 4GB র‍্যাম দেওয়া হয়েছে। এই প্রোডাক্ট গুলির ওপর কিছু স্পেশাল অফার পাওয়া যাচ্ছে
 
এই ফোন দুটি সোনির পুরনো ডিজাইনের থেকে আলাদা করা হয়েছে আর এটি অনেকতাই গত বছরের HTC ফোনের মতন দেখতে। দুটি ডিভাইসে কার্ভড আর সাইনি গ্লাস ব্যাক আছে আর এই ফোনে ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে। ডিভাইসের ফ্রন্ট আর ব্যাকে অ্যালুমেনিয়াম ফ্রেমের সঙ্গে গোরিলা গ্লাস 5 এর প্রোটেকশান দেওয়া হয়েছে। দুটি ফোন IP68 রেটেড ওয়াটারপ্রুফ আর রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত। সোনি এই নতুন ডিজাইনে অ্যাম্বিয়েন্ট ফ্লো করেছে।

ডিজাইনের পরিবর্তনের সঙ্গে সঙ্গে 3.5mm হেডফোন জ্যাকও সরিয়ে দেওয়া হয়েছে। তাও Xperia XZ2 ফোনে ফ্রন্ট ফেসিং স্টিরিও স্পিকার্স আছে যা সোণির ডায়নামিক ভাইব্রেশান সিস্টেমের সঙ্গে পাওয়া যার আর সিগ্নেলস ভাইব্রেশানে বদলে যায়। এর ফলে শোনার অভিজ্ঞতা বাড়ানো যাবে।

নতুন Xperia XZ2 আর Xperia XZ2 Compact কম্প্যাক্টে 18:9 অ্যাস্পেক্ট রেশিও ডিসপ্লে আছে। Xperia XZ2 আর XZ2 Compact ফোনে যথাক্রমেঃ 5.8 ইঞ্চি আর 5 ইঞ্চির ডিসপ্লে আছে যা ফুল HD রেজিলিউশান যুক্ত আর HDR কন্ট্যান্ট সাপোর্ট করে। এই সময় 5 ইঞ্চির ডিসপ্লে যুক্ত Xperia XZ2 Compact সব থেকে শক্তিশালী কম্প্যাক্ট ফোন। সোনির দাবি এই যে এটি X-রিয়ালিটি প্রসেসার ব্যবহার যুক্ত কন্টেন্টকে HDR এ অ্যাপস্কেল করতে পারে।

এই দুটি নতুন ফোন ডুয়াল ক্যামেরা সেটআপ যুক্ত ন্য, তবে সোনি ইভেন্টের সময় ডুয়াল ক্যামেরা ফোনের টিজার দেখিয়েছে আর স্বাভাবিক ভাবে এই ফোনে ISO 51000 তে শুট করার ক্ষমতা থাকবে, যা এখনও অব্দি শুধু স্টেজ-পরিবর্তনের ক্যামেরাতেই সম্ভব হয়েছে।

এই ফোন দুটিতে 19 মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা সেটআপ আছে যা 4K HDRএ ভিডিও ক্যাপচার করতে পারে। গত বছরের 960FPSতে সুপার স্লো তে ভিডিও এবারেও আছে আর এবার সোণি রেজিলিউশানকে 1080p অবচি বাড়িয়েছে। নতুন লঞ্চ হওয়া Samsung Galaxy S9 শুধুমাত্র 720pএ সুপার স্লোতে ভিডিও শুট করতে পারে। ফ্রন্টে 5 মেগাপিক্সালের ক্যামেরা আছে। গত বছরের মতন এটিও 3Dক্রিয়েটার যুক্ত যা বদলে ইউজার্সরা 3D সেলফি নিতে পারে।

Xperia XZ2 ফোনটিতে 3,180mAh এর ব্যাটারি আছে, আর সেখানে Xperia XZ2 Compact ফোনে 2,870mAh এর ব্যাটারি আছে। Xperia XZ2 64GB স্টোরেজও অফার করে আর এর স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে বাড়ানো যেতে পারে।

এখন এই দুটি ডিভাইসের বিষয়ে কোন খবর পাওয়া যায়নি, কিন্তু সোণি বলেছে যে এই দুটি ফোনের শিপিং আগামী মাস থেকে শুরু হয়ে যাবে। আশা করা হচ্ছে যে ভারতে এই দুটি ফোন খুব তাড়াতাড়ি নিয়ে আসা হবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo