Samsung তাদের Galaxy A74 আনছে না আগামী বছর? কিন্তু কেন?

Samsung তাদের Galaxy A74 আনছে না আগামী বছর? কিন্তু কেন?
HIGHLIGHTS

2023 সালে লঞ্চ হওয়ার কথা ছিল Samsung Galaxy A74 ফোনটির

তবে এখন জানা যাচ্ছে এই ফোনটি লঞ্চ হচ্ছে না আগামী বছর

ইতিমধ্যেই এই ফোনের একাধিক ফিচার সহ নানা খুঁটিনাটি বিষয় প্রকাশ্যে এসেছিল

সাউথ কোরিয়ার জনপ্রিয় ফোন প্রস্তুতকারক সংস্থা Samsung তাদের গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের ফোন অফার করে থাকে যার মধ্যে আছে বাজেট ফ্রেন্ডলি ফোন থেকে শুরু করে Flagship ফোন দুই। এছাড়া একাধিক মিড রেঞ্জের ফোনও মেলে এই কোম্পানির। তবে এই মিড রেঞ্জের ফোনগুলো, মূলত Samsung Galaxy A33 5G, Samsung Galaxy A53 5G ফোনগুলো তেমন বিক্রি হয় না। এখন জানা গেল এই স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানিটি তাদের মিড রেঞ্জের একটি ফোন এখন লঞ্চ করবে না। উল্টে লঞ্চ করার পরিকল্পনাকে বাতিল করতে চলেছে। 

Galaxyclub -এর রিপোর্ট অনুযায়ী Samsung হয়তো আপাতত তাদের Samsung Galaxy A74 ফোনটির লঞ্চের পরিকল্পনাকে মুলতুবি রাখবে। 2024 সালে লঞ্চ করলেও করতে পারে এই ফোন, কিন্তু এখন না। সাধারণত Samsung Galaxy -এর A সিরিজের কোনও ফোন লঞ্চ হওয়ার হলে সেই ফোনের বিষয়ে নানান তথ্য বেশ অনেকটা আগে থেকে প্রকাশ্যে চলে আসে, যেমনটা Galaxy A14 5G, Galaxy A24, Galaxy A34 5G এর ক্ষেত্রে হয়েছিল, এমনকি বাদ যায়নি Galaxy A54 ফোনটিও। তবে Galaxy A74 ফোনটির ক্ষেত্রে কিন্তু তেমন হয়নি। এখনও এই ফোনের বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। যেহেতু এখনও পর্যন্ত এই ফোনের সম্পর্কে কোনও তথ্য মেলেনি সেহেতু অনেকেরই মনে প্রশ্ন উঠছে যে আদৌ ফোনটি লঞ্চ করবে তো? 

কিন্তু Samsung কেন তাদের Galaxy A74 ফোনটির লঞ্চ বাতিল করতে চাইছে? 

একটি রিপোর্ট অনুযায়ী এই কোম্পানির তাদের স্মার্টফোনের লাইন আপকে আরও সহজ করে তুলতে চাইছে। এই সিদ্ধান্ত ব্যবহারকারীদের যেমন সাহায্য করবে তেমনি স্যামসাংয়ের যাঁরা সফটওয়্যার ডেভেলপমেন্ট টিমে কাজ করে তাঁদেরও সাহায্য করবে। ফলে দূর হবে অনেক কনফিউশন। তবে যদি এই গুজবগুলো সত্যি হয় তবে Samsung Galaxy A54 ফোনটি কোম্পানির সব থেকে ব্যয়বহুল মিড রেঞ্জের ফোন হতে চলেছে। এই বছর হয়তো Samsung Galaxy S22 এর ভ্যানিলা মডেল এই গ্যাপ পূর্ণ করে দেবে যেটা Galaxy A74 এর কারণে তৈরি হবে। Samsung Galaxy S23 সিরিজ লঞ্চ হয়ে গেলে Samsung Galaxy S22 FE -এর দাম অনেকটাই কমে যাবে বলে মনে করা হচ্ছে। 

Samsung galaxy A74 launch may cancel but A54 will be big budget mid range phone

Samsung Galaxy A54 ফোনে কী কী ফিচার থাকবে? 

এই ফোনে একটি 6.4 ইঞ্চির Super AMOLED ডিসপ্লে থাকবে যেখানে Full HD+ রেজোলিউশন মিলবে সঙ্গে থাকবে 120Hz রিফ্রেশ রেট, সঙ্গে একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই ফোনটি পরিচালিত হবে Exynos 1380 প্রসেসরের সাহায্যে। অন্যদিকে Samsung Galaxy A53 5G ফোনটিতে থাকবে Exynos 1280 প্রসেসর যেখানে আছে দুটি হাই পারফরমেন্স সিপিইউ কোর এবং 1380 প্রসেসরের আছে চারটি। এছাড়া দ্বিতীয়টিতে Mali G68 গ্রাফিক্সও আছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo