Redmi 10 ফোনের ফিচার্স ফাঁস, থাকবে 50MP ক্যামেরা এবং 5000mAh ব্যাটারি

Redmi 10 ফোনের ফিচার্স ফাঁস, থাকবে 50MP ক্যামেরা এবং 5000mAh ব্যাটারি
HIGHLIGHTS

Redmi 10 ফোনে থাকবে 50MP প্রাইমারি ক্যামেরা

Xiaomi ব্র্যান্ড টুইটারে নতুন এই Redmi 10 ফোনে টিজার লঞ্চ করেছে

Redmi Note 10 মডেলেরই আরও একটি ভার্সন হতে চলেছে Redmi 10

Xiaomi বর্তমানে তার নতুন স্মার্টফোন Redmi 10 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ফোনের লঞ্চের তারিখ সম্পর্কে এখনও কোন তথ্য প্রকাশ করা হয়নি, কিন্তু এরই মধ্যে, কোম্পানি ভুল করে একটি ব্লগে এই আপকামিং স্মার্টফোনের স্পেসিফিকেশন প্রকাশ করেছে। যদিও এই পোস্টটি সংস্থা সরিয়ে ফেলেছে, তবে ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে অনেক তথ্য প্রকাশ করা হয়েছে। আসুন বিস্তারিত জেনে নিই।

বাজারে আসতে চলেছে Xiaomi  ব্র্যান্ডের নতুন স্মার্টফোন Redmi 10। Xiaomi India-র তরফে এই বিষয়ে অফিসিয়ালি কনফার্ম করা হয়েছে। জানা গিয়েছে যে নতুন এই মডেলটি আসবে তিনটি কালার অপশনে। এতে থাকবে 50MP  প্রাইমারি ক্যামেরা। সেইসঙ্গে থাকবে আরও তিনটি সেন্সরের ফিচার।

Redmi Note 10 মডেলেরই আরও একটি ভার্সন হতে চলেছে Redmi 10। Xiaomi ব্র্যান্ডের সাব- ব্র্যান্ড রেডমির স্মার্টফোনগুলির মধ্যে সবচাইতে সস্তায় পাওয়া যাবে এই নতুন স্মার্টফোনটি।এটি রেডমি সিরিজের প্রথম স্মার্টফোন যেখানে পাওয়া যাবে 50MP Primary Camera ফিচার। 

Xiaomi ব্র্যান্ড টুইটারে নতুন এই Redmi 10 সিরিজের টিজার লঞ্চ করেছে। সেখানে পিছনের অংশ থেকে মোবাইলের ঝলক তুলে ধরা হয়েছে। ক্যামেরা মডিউল অংশে স্পস্ট ভাবেই ফুটে উঠেছে 50MP প্রাইমারি ক্যামেরা ফিচারের বিষয়টি।

এছাড়াও Xiaomi ব্র্যান্ডের তরফে নিশ্চিত করা হয়েছেল যে নতুন এই Redmi 10 সিরিজে রয়েছে  6.5 ইঞ্চি FHD+ 90Hz Dotd  ডিসপ্লে। পাওয়া যাবে  ডুয়াল স্পিকার ফিচার। সিকিউরিটির জন্য রয়েছে side- mounted ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। একটি অফিসিয়াল ব্লগের সূত্রে জানা গিয়েছে যে নতুন এই Redmi 10 তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট দেখা যাবে। যেগুলি হল- 4GB+64GB, 4GB+128GB এবং 6GB+128GB।

Redmi 10 ফোনের স্পেসিফিকেশ

Redmi 10 ফোনে থাকবে 6.5 inch, ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার রিফ্রেশ রেট হবে 90Hz, সেইসঙ্গে থাকবে Corning Gorilla Glass 3 প্রোটেকশন। Redmi 10 সিরিজের মডেলগুলিতে থাকবে MediaTek Dimensity G88 প্রসেসর এবং Mali G52 GPU। সেইসঙ্গে পাওয়া যাবে সর্বাধিক 6GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও পাওয়া যাবে মাইক্রো SD কার্ডের সুবিধা।

নতুন এই মডেলে থাকবে এলইডি ফ্ল্যাশ এবং কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম। ক্যামেরা হিসেবে থাকবে 50MP প্রাইমারি সেন্সর। 8MP Ultra-wide- angle lens এবং 2MP করে দুইটি সেন্সর। সেন্সরগুলির মধ্যে একটি ডেপথ  সেন্সর ও একটি ম্যাক্রো সেন্সর থাকবে। এছাড়াও থাকবে 8MP selfie shooter। 

নতুন এই মডেলে থাকবে 5000mAh ব্যাটারি, 18w fast charging ব্যবস্থা। এই মডেলগুলি কাজ করবে MIUI 12 নির্ভর Android 11 OS সিস্টেমের ওপর ভিত্তি করে।

Redmi 10 ফোনে পাওয়া যাবে Carbon Grey, Pebble White, Sea Blue কালার অপশনে। অন্যান্য ফিচার হিসেবে থাকবে Dual Sim, Wi-Fi 802.11ac, Bluetooth 5.0, GPS প্রভৃতি। এছাড়াও থাকবে 3.5mm অডিও জ্যাক।

Digit.in
Logo
Digit.in
Logo