MWC 2018 তে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের ঘোষনা হল

MWC 2018 তে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের ঘোষনা হল
HIGHLIGHTS

পরবর্তী 700 সিরিজ SOCকে কোয়াল্কমের Kryo কোর দিয়ে সঞ্চালিত করা হবে

MWC 2018 তে কোয়াল্কম স্ন্যাড্র্যাগন 700 সিরিজের ঘোষনা করেছে। নাম থেকেই বোঝা যাচ্ছে যে নতুন মোবাইল চিপ স্রিজ স্ন্যাপড্র্যাগন 600 সিরিজ আর ফ্ল্যাগশিপ 800 সিরিজের মাঝে থাকবে।

পরবর্তী 700 সিরিজ SOCকে কোয়াল্কমের Kryo কোর দিয়ে সঞ্চালিত করা হবে যা Adreno GPUs যুক্ত হবে। তবে পরবর্তী এসওসির প্রধান আকর্ষণ হবে এর AI নির্ভর ক্ষমতা যুক্ত। কোয়াল্কম দাবি করেছে যে  700 সিরিজ চিপ্স স্ন্যাপড্র্যাগন 660’র তুলনায় কোয়াল্কম দ্বিগুন AI কম্পুটেন্স আনবে আর 30% অব্দি ব্যাটারির ক্ষমতা বাড়িয়ে দেবে। আজকে ফোন সহ এই জিনিস গুলির ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে
 
মোবাইল, কোয়াল্কম প্রযুক্তির বরিষ্ঠ ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স কার্টোজিয়ান বলেছেন যে, “স্ন্যাপড্র্যাগন 700  মোবাইল প্ল্যাটফর্ম সিরিজ প্রিমিয়াম আর বেশি সস্তার ডিভাইস হবে, যা আমাদের  OEM গ্রাহক আর উপভোক্তাদের চাহিদা অনুযায়ী তৈরি করা হয়েছে”।
 
কোয়াল্কমের পরবর্তী চিপের ইএমজিং ক্ষমতার ব্যবহার করতে পারে কারন এটি কোম্পানির স্পেক্ট্রা আইএসপি (ISP) ব্যবহার করবে, যা ভাল ছবি তোলার জন্য চিপ্সের AI ক্ষমতায় সাহায্য করে।
কোম্পানি দাবি করেছে যে এই নতুন চিপ টি কুইক চার্জ 4+ যুক্ত হবে। যা 15 মিনিটে 2750 এমএএইচের ব্যাটারিকে শুন্য থেকে 50 শ্তাংশ অব্দি চার্জ করাতে সক্ষম হয়। আসা করা যাচ্ছে যে এই বছরের শেষে বা আগামী বছরের প্রথম দিকে এই চিপসেট যুক্ত ফোন আর অন্য ডিভাইসের দেখা যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo