2023 সালে দেশে লঞ্চ হওয়া OnePlus-এর সেরা ক্যামেরা ফোন কোনগুলো? আছে কোন ফিচার

2023 সালে দেশে লঞ্চ হওয়া OnePlus-এর সেরা ক্যামেরা ফোন কোনগুলো? আছে কোন ফিচার
HIGHLIGHTS

OnePlus -এর তরফে চলতি বছরে একাধিক স্মার্টফোন লঞ্চ করে ফেলা হয়েছে

এর মধ্যে একাধিক ক্যামেরা ফোন আছে যার সাহায্যে আপনি দুর্দান্ত ফোন ফটোগ্রাফি করতে পারবেন

Hasselblad -এর সঙ্গে হাত মিলিয়ে একাধিক ফোনে ক্যামেরা এনেছে এই কোম্পানি

OnePlus -এর ফোন এখন ভারতীয় বাজারে বেশ জনপ্রিয়। অল্প দামে দারুন সমস্ত ফিচার অফার করে থাকে এই কোম্পানি। বাজেট ফোন থেকে মিড রেঞ্জের ফোন বলুন কিংবা প্রিমিয়াম ফোন সবই পেয়ে যাবেন এই কোম্পানির।

চলতি বছরে ইতিমধ্যেই একাধিক ফোন লঞ্চ করে ফেলেছে এই কোম্পানি। তবে তার মধ্যে আছে কিছু ক্যামেরা ফোনও। অনেক সময়ই OnePlus -এর ক্যামেরা খুব বেশি নজরকাড়া বা আকর্ষণীয় হয় না। এই নিয়ে গ্রাহকদের একটা অভিযোগ ছিলই।

এবার তাই এই কোম্পানি ক্যামেরার দিকে বিশেষ নজর দিয়েছে। Hasselblad কোম্পানির সঙ্গে হাত মিলিয়েছে উন্নতমানের ক্যামেরার জন্য। তাই আপনি যদি OnePlus ব্র্যান্ডের ক্যামেরা ফোন কিনতে চান, কোনটা কিনবেন আর কেন, আছে কোন ফিচার দেখুন। 

OnePlus 11

Hasselblad সেন্সর আছে এই ফোনে। 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ এখানে 48 মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা সহ 32 মেগাপিক্সেলের একটি পোট্রেট ক্যামেরা আছে এখানে। 2 গুণ জুমের সুবিধা পাবেন এখানে।

মূল ক্যামেরায় আছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন। ফ্রন্ট ক্যামেরায় আছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। 10 বিট কালার ডেপথ, ইউনিক কালার প্রিসেট, ইত্যাদির সুবিধা আছে এখানে।

এছাড়া এই ফোনে 120 Hz রিফ্রেশ রেট সহ একটি ডিসপ্লে আছে, এই ফোন পরিচালিত হয় অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে। 100W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে। 

আরও পড়ুন: Vivo এর লেটেস্ট ক্যামেরা ফোন সিরিজ লঞ্চ, রয়েছে 50MP সেলফি লেন্স সহ 12GB পর্যন্ত RAM

OnePlus 10 Pro

OnePlus -এর এই ফোনটা এক জেনারেশন পুরনো হলেও ক্যামেরার নিরিখে এটা সেরা। এখানেও ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। 48 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ 8 মেগাপিক্সেলের টেলি ফটো এবং 50 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর আছে।

ফ্রন্ট ক্যামেরায় আছে 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। এই ফোন পরিচালিত হয় Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাহায্যে। এখানে আছে 80W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5000 mAh ব্যাটারি, Android 12। 

OnePlus 11R

এটা OnePlus 11 -এর সস্তা ভার্সন। এখানেও প্রাইমারি ক্যামেরাতে আছে 50 মেগাপিক্সেলের সেন্সর সহ 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর এবং 2 ম্যাক্রো সেন্সর। এই ফোনে 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।

Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাহায্যে চলে এটি। এখানে Full HD ডিসপ্লে আছে 120 Hz রিফ্রেশ রেট সহ। আছে 100W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি। 

আরও পড়ুন: 6 জুন ভারতে আসছে দুর্ধর্ষ ক্যামেরা সহ Samsung এর শক্তিশালী ফোন, শুরু হয়ে গেছে প্রি-বুকিং

OnePlus Nord 2T

এটি একটি বাজেট ফোন। এখানে 50 মেগাপিক্সেলের সেন্সর সহ 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর এবং 2 ডেপথ সেন্সর। এই ফোনে 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।

Oneplus camera phones

এখানে পাঞ্চ হোল কাট আউট আছে স্ক্রিনে। 90 Hz রিফ্রেশ রেট সহ Full HD+ AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। এটি পরিচালিত হয় MediaTek Dimensity 1300 প্রসেসরের সাহায্যে। 80W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4500 mAh ব্যাটারি আছে এখানে। 

OnePlus Nord CE 3 Lite

এই ফোনটি এই তালিকার সব থেকে সস্তার ফোন। তবে এখানে প্রাইমারি ক্যামেরায় আছে 108 মেগাপিক্সেলের সেন্সর। সঙ্গে আছে দুটো 2 মেগাপিক্সেলের সেন্সর।

এই ফোনে 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। Snapdragon 695 5G প্রসেসরের সাহায্যে চলে এটি। আছে অ্যান্ড্রয়েড 13, 120 Hz রিফ্রেশ রেট সহ Full HD+ LCD ডিসপ্লে। এখানে 67W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি আছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo