ভারতেই তৈরি হবে ইকো ফ্রেন্ডলি Nothing Phone 2! কীভাবে? দেখুন

ভারতেই তৈরি হবে ইকো ফ্রেন্ডলি Nothing Phone 2! কীভাবে? দেখুন
HIGHLIGHTS

Nothing -এর তরফে এখনও কিছু জানানো না হলেও জানা গিয়েছে জুলাইয়ে আসবে Nothing Phone 2

Nothing তাদের এই নয়া Flagship ফোনের জন্য একটি ইকো ফ্রেন্ডলি পদক্ষেপ নিয়েছে

এই ফোন সম্পূর্ণ প্লাস্টিক ফ্রি হতে চলেছে

Nothing Phone 2 -এর লঞ্চের সময় যত এগোচ্ছে ততই এই ফোনের বিষয়ে নানা তথ্য সামনে আসছে। Carl Pei বা Nothing -এর তরফে এখনও Nothing Phone 2 -এর কোনও তথ্য প্রকাশ্যে আনা হয়নি। তবে এটা নিশ্চিত যে এই ফোন জুলাই মাসেই আসতে চলেছে। Nothing -এর তরফে আনতে চলা এই দ্বিতীয় ফোনটি তাদের আগামী Flagship ফোন হতে চলেছে। 

Nothing -এর তরফে জানানো হয়েছে Nothing Phone 2 ফোনটি ভারতেই তৈরি করা হবে। Nothing India -এর ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার মনু শর্মা জানিয়েছেন Nothing ফোন তাদের ট্রান্সপারেন্ট ডিজাইনের জন্যই জনপ্রিয়। এই ডিজাইনের জন্য হাই টেক ম্যানুফ্যাকচারিং প্রসেস এবং কারিগরির প্রয়োজন হয়। যে কারণে এই ফোন ভারতে তৈরি হবে।

তিনি আরও বলেন, ভারতে এই ফোন বানানোর উদ্দেশ্য হল স্থানীয় গ্রাহকদের প্রতি আমাদের কমিটমেন্ট বজায় রাখা। আমরা তাই গর্বের সঙ্গে জানাচ্ছি এই ফোন ভারতেই বানানো হবে। 

Nothing ইতিমধ্যেই জানিয়েছে যে ইকো ফ্রেন্ডলি পদ্ধতিতে বানানো হবে এই ফোন। কার্বন ফুটপ্রিন্ট যাতে কমানো যায় এই ফোনের সেটাই চেষ্টা করা হচ্ছে এই কোম্পানির তরফে। বায়ো বেসড এবং রিসাইকেল করা যাবে এমন জিনিস দিয়ে তৈরি হবে এটি। এই ফোন এমনকি এর প্যাকেজিং সব প্লাস্টিক ফ্রি হবে। 

আরও পড়ুন: আজ থেকে চালু OnePlus Community Sale, বিক্রি শুরু OnePlus 11 Marble Odyssey-এর, দেখুন ফিচার

এখন সবে এই ফোনে কিছু ফিচার টিজ করা করা হয়েছে, তেমন বিশেষ কিছু জানা যায়নি ফোন সম্পর্কে। তাই এখনই এই ফোনের ফাঁস হওয়া তথ্যের বিষয়ে কথা বলাটা একটু চাপ। তবে কিছু জিনিস জানা গিয়েছে। 

Nothing Phone 2

Nothing কোম্পানির তরফে টুইটারে একটি পোস্ট করে জানানো হয়েছে যে Nothing Phone 2 আগের মডেলের তুলনায় 0.15 ইঞ্চি বড় ডিসপ্লে নিয়ে আসবে। Nothing Phone 1 ফোনে 6.55-ইঞ্চি ডিসপ্লে ছিল এবং Nothing Phone 2 ফোনে 6.7-ইঞ্চি ডিসপ্লে থাকবে।

এর আগে, Carl Pei বলেছিলেন যে আপকামিং Nothing Phone 2 ফোনে 4700mAh ব্যাটারি দেওয়া হবে। কোম্পানি এও নিশ্চিত করেছে যে তার আপকামিং ফোনটি 53.45 কেজি কার্বন নিঃসরণ কম করবে।

আরও পড়ুন: 9000 টাকার কম দামে আসছে 16 জিবি RAM সহ স্মার্টফোন! ফিচার জেনে হয়ে যাবেন ফ্যান

Nothing Phone 2 নিয়ে দাবি করা হচ্ছে যে এর আগের মডেলের তুলনায় নতুন ফোনটি দ্বিগুন ফাস্ট হবে। এছাড়া, ফোনে তিন বছর পর্যন্ত সফটওয়্যার আপডেট পাওয়া যাবে এবং চার বছর পর্যন্ত সিকিউরিটি আপডেটও দেওয়া হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo