১০৮ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্য়ামেরা ও ব্যাটারিরি সহ লঞ্চ হল Motorola-র দুটি ফোন

১০৮ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্য়ামেরা ও ব্যাটারিরি সহ লঞ্চ হল Motorola-র দুটি ফোন
HIGHLIGHTS

এই সিরিজে দুটি ফোন Motorola Edge ও Motorola Edge+ লঞ্চ করা হয়

ফোন দুটিতে রয়েছে হোল-পাঞ্চ কার্ভড ডিসপ্লে

বেশ কয়েক মাস ধরে ফিচার লীক হওয়ার পর অবশেষে লঞ্চ হল Motorola Edge সিরিজ। এই সিরিজে দুটি ফোন Motorola Edge ও Motorola Edge+ লঞ্চ করা হয়। ফোন দুটিতে রয়েছে হোল-পাঞ্চ কার্ভড ডিসপ্লে।

নতুন এই সিরিজ কোম্পানি প্রিমিয়াম রেঞ্জে লঞ্চ করেছে। মোটোরোলা এজ সিরিজের বিশেস বিশেস ফিচারের কথা বললে এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা, ১০৮ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সেন্সর রয়েছে। Motorola Edge এবং Motorola Edge+ এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Motorola Edge ও Motorola Edge+ এর দাম

কোম্পানির তরফ থেকে মোটোরোলা এজ প্লাস এর দাম 999 ইউরো (প্রায় 76,400 টাকা) রাখা হয়েছে। অন্যদিকে মোটোরোলা এজ-এর দাম 699 ইউরো (প্রায় 58,000 টাকা)। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে Motorola Edge বিক্রি শুরু হবে।

Motorola Edge+ বিক্রি কবে শুরু হবে জানায়নি কোম্পানিটি। শীঘ্রই ইউরোপ, দক্ষিণ আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশে লঞ্চ হবে এই দুই স্মার্টফোন।

Motorola Edge+ স্পেসিফিকেশন

সিঙ্গেল সিম Motorola Edge+ এ স্টক Android 10 অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনে রয়েছে 6.7 ইঞ্চি FHD+ OLED ডিসপ্লে। 90Hz রিফ্রেশ রেটের এই ফোনে কার্ভড ডিজাইন থাকছে। থাকছে HDR10+ সার্টিফিকেশন। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 865 চিপসেট, 12GB LPDDR5 RAM ও 256GB UFS3.0 স্টোরেজ।

এই ফোনের রয়েছে একটি 108 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সঙ্গে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন। এই ক্যামেরায় 6K ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও থাকছে 16 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 8 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। এই ক্যামেরায় 3x অপটিকাল জুম ও অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকছে। আর থাকছে একটি টাইম অফ ফ্লাইট (ToF) সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে 25 মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে 5G, Bluetooth 5.1, Wi-Fi 802.11 a/b/g/n/ac/ax (Wi-Fi 6), GPS, A-GPS, GLONASS, Galileo, ও BDS। ফোনের ভিতরে রয়েছে 5,000 mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জ ও ওয়্যারলেস চার্জ সাপোর্ট।

Motorola Edge স্পেসিফিকেশন

ডুয়াল সিম Motorola Edge -এও স্টক Android 10 অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনেও রয়েছে 6.7 ইঞ্চি FHD+ OLED ডিসপ্লে। 90Hz রিফ্রেশ রেটের এই ফোনে কার্ভড ডিজাইন থাকছে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 765G চিপসেট, 6GB RAM, 128GB স্টোরেজ।

এই ফোনের রয়েছে একটি 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সঙ্গে রয়েছে একটি 16 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 8 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। এই ক্যামেরায় 2x অপটিকাল জুম থাকছে। আর থাকছে একটি টাইম অফ ফ্লাইট (ToF) সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে 25 মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে 5G, Bluetooth 5.1, Wi-Fi 802.11 a/b/g/n/ac, GPS, AGPS, LTEPP, SUPL, GLONASS, Galileo ও Beidou। ফোনের ভিতরে রয়েছে 4,500 mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জ সাপোর্ট।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo