OnePlus, Realme, Xiaomi, Vivo: ২০২২ সালে জানুয়ারি মাসে লঞ্চ হতে চলেছে এই সব দুর্দান্ত স্মার্টফোন, জেনে নিন

OnePlus, Realme, Xiaomi, Vivo: ২০২২ সালে জানুয়ারি মাসে লঞ্চ হতে চলেছে এই সব দুর্দান্ত স্মার্টফোন, জেনে নিন
HIGHLIGHTS

OnePlus তার নতুন OnePlus 10 সিরিজ 2022 সালের জানুয়ারিতে লঞ্চ করবে

Realme-ও 4 জানুয়ারীতে নতুন Realme GT 2 সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে

এছাড়াও মানুষ Xiaomi 11i এবং Vivo V23 5G লঞ্চের সাক্ষী থাকবে

আসন্ন বছরের শুরুতেই বেশ কয়েকটি স্মার্টফোন ব্র্যান্ড তাদের নতুন ফোন লঞ্চ করতে প্রস্তুত। OnePlus ইতিমধ্যেই প্রকাশ করেছে যে জানুয়ারিতে তাদের প্রথম 2022 স্মার্টফোন লঞ্চ করবে। আশ্চর্যের বিষয়, ব্র্যান্ডটি সাধারণত মার্চ মাসে তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলি লঞ্চ করে।

Realme কোম্পানি চীনে নতুন Realme GT 2 সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যাতে সম্ভবত দুটি ফোন অন্তর্ভুক্ত থাকবে। ব্র্যান্ডটি ভারতে নতুন Realme GT সিরিজের ফোন আনবে বলেও আশা করা হচ্ছে। যদিও এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

খুব শীঘ্রই মানুষ Xiaomi 11i এবং Vivo V23 5G লঞ্চের সাক্ষী থাকবে। দুটি ফোনই জানুয়ারির প্রথম সপ্তাহে ভারতে লঞ্চ হবে। আপনি যদি এই স্মার্টফোন লঞ্চগুলি সম্পর্কে উত্তেজিত হন, তাহলে জানুয়ারী 2022-এ লঞ্চ হওয়া ফোনগুলির তালিকা সম্পর্কে আরও জানতে পড়তে থাকুন। আগামী বছরের প্রথম মাসেই একাধিক নতুন স্মার্টফোন বাজারে আসতে চলেছে, যার মধ্যে রয়েছে Oneplus, Xiaomi, Realme, Vivo কোম্পানির নতুন ফোন থাকবে।

OnePlus 10 এবং OnePlus 10 Pro-

OnePlus তার নতুন OnePlus 10 সিরিজটি 2022 সালের জানুয়ারিতে প্রস্তুত করে ফেলবে। কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিক লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে, লঞ্চের আগে, চীনা সংস্থাটি আসন্ন ফোনগুলির বৈশিষ্ট্যগুলি নিয়ে ইতিমধ্যেই ইংগিত দিতে শুরু করে দিয়েছে।

OnePlus এর সিইও (CEO) Pete Lau, Weibo-তে প্রকাশ করেছেন যে আসন্ন OnePlus 10 Pro LTPO 2.0 প্রযুক্তি ব্যবহার করবে, যা স্ক্রীনে দেখানো বিষয়বস্তু অনুসারে স্ক্রীন রিফ্রেশ রেটকে 120Hz থেকে 1Hz-এ কমিয়ে আনতে সাহায্য করবে। এটি ব্যবহারকারীদের একটি মসৃণ স্ক্রীন অভিজ্ঞতা দেওয়ার পাশাপাশি কিছু পরিমাণ ব্যাটারিও বাঁচাবে।

Oneplus 10 mid image

দুটি ডিভাইসই সম্ভবত Snapdragon 8 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে। Realme, Motorola এবং Xiaomi এর মতো ব্র্যান্ডগুলিও একই চিপসেট সহ ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে, যা আমরা পরের বছর দেখতে পাব। OnePlus 10 Pro অ্যান্ড্রয়েড 12 এবং 6.7-ইঞ্চি ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত হবে বলে আশা করা হচ্ছে। প্যানেলটি সম্ভবত QHD+ রেজোলিউশনে কাজ করবে। এটি একটি 120Hz রিফ্রেশ হারের জন্যও সমর্থন দিতে পারে।

এটি 12GB পর্যন্ত LPDDR5 RAM এবং 256GB পর্যন্ত UFS 3.1 স্টোরেজের সাথে আসবে বলে জানা গেছে। প্রো সংস্করণটি IP68 সার্টিফিকেটের সাথেও আসবে বলে জানা গেছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে এটি 5,000mAh ব্যাটারি এবং একটি 48-মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ প্যাক করতে পারে। সেটআপে একটি 50-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি 8-মেগাপিক্সেল ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। OnePlus ফোনের সামনে একটি একক 32-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা যোগ করতে পারে। স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টের বিশদ বিবরণ এখনও অজানা।

Realme GT 2 Pro, Realme GT 2

Realme কোম্পানি Realme GT 2 সিরিজ চীনে 4 জানুয়ারি লঞ্চ হবে।  নতুন সিরিজের ফোনগুলি ভারতীয় বাজারেও আসবে বলে আশা করা হচ্ছে। এটি ব্র্যান্ডের একটি ফ্ল্যাগশিপ ফোন হবে বলে জানা গেছে, যা একটি নতুন Snapdragon 8 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে। আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজে একটি স্ট্যান্ডার্ড সংস্করণ এবং একটি Realme GT 2 Pro সংস্করণ অন্তর্ভুক্ত থাকতে পারে।

Realme GT 2 Pro

যদিও এই কোম্পানি এখনও ফোনগুলির মূল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করতে পারেনি, গুজব অনুযায়ী  GT 2 PRO একটি 6.7-ইঞ্চি ফুল-এইচডি+ AMOLED ডিসপ্লে, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং 5,000mAh ব্যাটারি সহ আসতে পারে। এর পেছনে তিনটি ক্যামেরা থাকবে বলে জানা গেছে। সেটআপে দুটি 50-মেগাপিক্সেল সেন্সর এবং একটি 2-মেগাপিক্সেল ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। সামনে একটি 32-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারেThe TENAA তালিকা প্রস্তাব করে যে Realme GT 2 Pro দুটি ভেরিয়েন্টে উপলব্ধ করা যেতে পারে, যার মধ্যে 8GB RAM + 128GB স্টোরেজ এবং 12GB RAM + 256GB স্টোরেজ রয়েছে। Realme একটি 512GB স্টোরেজ মডেলও লঞ্চ করতে পারে।

ব্র্যান্ডটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে Realme GT 2 Proই প্রথম ডিভাইস হবে যেখানে 150-ডিগ্রি আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকবে। এতে 12টি অ্যান্টেনার সাথে Realme-এর ‘আল্ট্রা-ওয়াইড ব্যান্ড হাইপারস্মার্ট অ্যান্টেনা সুইচিং’ও থাকবে।

Vivo V23 5G, Vivo V23 Pro 5G

Vivo V23 ভারতে 5ই জানুয়ারী আসবে। এটি হবে কোম্পানির প্রথম 2022 স্মার্টফোন। ব্র্যান্ড V23 এবং এর Pro ভেরিয়েন্ট সহ দুটি ফোন লঞ্চ করবে। উভয় ডিভাইসই 5G সমর্থন সহ আসবে এবং ফ্লিপকার্টের(flipkart) মাধ্যমে বিক্রি হবে।

ব্র্যান্ডটি নতুন ফোন সম্পর্কে খুব বেশি কিছু প্রকাশ করেনি, তবে Vivo V23 এর স্পেসিফিকেশন ইতিমধ্যেই অনলাইনে প্রকাশিত হয়েছে। লিকগুলি থেকে জানা যায় যে আসন্ন Vivo V23 Pro ফোনটি একটি MediaTek Dimensity 1200 প্রসেসর দ্বারা চালিত হবে, যা OnePlus Nord 2 5G স্মার্টফোনকেও শক্তি দিচ্ছে৷ স্ট্যান্ডার্ড মডেলটি একটি MediaTek Dimensity 920 চিপসেট অফার করতে পারে। Vivo হুডের নিচে একটি 4,200mAh ব্যাটারি অন্তর্ভুক্ত করতে পারে। দুটি ফোনই 44W ফাস্ট চার্জিং এর সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে।

Vivo V23 5G

Flipkart-এ থাকা পোস্টারগুলি থেকে বোঝা যায় যে Vivo 23 সিরিজের মূল বিক্রয় পয়েন্ট হবে ক্যামেরা, যা সবসময় Vivo ফোনের ক্ষেত্রে হয়েছে।

Flipkart থেকে ইতিমধ্যেই নিশ্চিত করা যায় যে Vivo V23 সিরিজ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ প্যাক করবে। সস্তা মডেলটিতে একটি 64MP প্রাইমারি ক্যামেরা থাকতে পারে এবং Pro 108MP প্রাইমারি রিয়ার সেন্সর সহ আসতে পারে। তালিকা থেকে আরও জানা গেছে যে নতুন Vivo ফোনে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা সেটআপ থাকবে।বেশ কয়েকটি রিপোর্ট অনুসারে তাদের মধ্যে একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর হতে পারে।

পোস্টারটি নিশ্চিত করেছে যে ডিভাইসগুলি একটি বাঁকা ডিসপ্লে এবং একটি পাতলা প্রোফাইল থাকবে। Vivo V23 সিরিজে একটি "রঙ পরিবর্তনকারী গ্লাস" প্যানেলও থাকবে, যার মূলত অর্থ হল ব্যবহারকারীরা পিছনের প্যানেলে রঙের পরিবর্তন লক্ষ্য করবেন যখন আলো বিভিন্ন কোণ থেকে মোবাইলটিতে পরবে। ডিভাইসগুলি সম্ভবত Android 12 OS-এ চলবে।

Xiaomi 11i, Xiaomi 11i HyperCharge

Xiaomi সম্প্রতি ঘোষণা করেছে যে  তারা সবচেয়ে নতুন 11i হাইপারচার্জ ডিভাইসটি 6 জানুয়ারিতে লঞ্চ করবে৷ যদি গুজবে বিশ্বাস করা হয়, Xiaomi 11i হাইপারচার্জ হবে Redmi Note 11 Pro+ এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যা এই বছরের অক্টোবরে চীনে লঞ্চ করা হয়েছিল৷

Xiaomi ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে ডিভাইসটি 120W ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসবে, যা মাত্র 15 মিনিটের মধ্যে শূন্য থেকে 100 পর্যন্ত ব্যাটারি চার্জ করার দাবি করে। Xiaomi 11i হাইপারচার্জ মডেলের পাশাপাশি একটি স্ট্যান্ডার্ড 11i মডেলও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। দুটি ডিভাইসেই 5G সাপোর্ট থাকবে।

Xiaomi 11i হাইপারচার্জের দাম 25,000 টাকার মধ্যে হতে পারে বলে আশা করা হচ্ছে। এটি একটি 120Hz রিফ্রেশ হারের সাপোর্ট সহ একটি বিশাল 6.67-ইঞ্চি AMOLED ডিসপ্লে প্যাক করার গুজব রয়েছে। এটি 108-মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং 4,500mAh ব্যাটারি সহ আসতে পারে। এটি octa-core MediaTek Dymensity 920 SoC থেকে পাওয়ার নেবে বলে আশা করা হচ্ছে। Xiaomi ডুয়াল JBL-টিউনযুক্ত স্টেরিও স্পিকার এবং NFC সাপোর্ট অন্তর্ভুক্ত করতে পারে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo