JioPhone Next Launch: পিছিয়ে গেল রিলায়েন্স জিওর সবথেকে সস্তা 4G স্মার্টফোনের লঞ্চ, জানুন কবে হবে লঞ্চ

JioPhone Next Launch: পিছিয়ে গেল রিলায়েন্স জিওর সবথেকে সস্তা 4G স্মার্টফোনের লঞ্চ, জানুন কবে হবে লঞ্চ
HIGHLIGHTS

Reliance Jio ব্র্যান্ডের সবচাইতে সস্তার স্মার্টফোন JioPhone Next এর লঞ্চের ডেট পিছিয়ে গিয়েছে

জিও ফোন নেক্সট লঞ্চ করতে পারে এই দীপাবলিতে

গুগল ও জিও উভয় সংস্থাই ইউজারদের কাছে এই বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনকে আনতে ক্রমাগত টেস্টিং করে চলেছে

Reliance Jio ব্র্যান্ডের সবচাইতে সস্তার স্মার্টফোন JioPhone Next এর লঞ্চের ডেট পিছিয়ে গিয়েছে। নতুন এই স্মার্টফোন জিও ও গুগলের যৌথ সহযোগিতায় আসতে চলেছে। এতদিন ধরে শোনা যাচ্ছিল 10 সেপ্টেম্বর থেকে এই নতুন Jio Phone Next লঞ্চ করবে। এখন জানা যাচ্ছে যে গ্লোবাল সেমি কন্ডাক্টর শর্টেজের কারণে এই স্মার্টফোনের লঞ্চ ডেট পিছিয়ে দেওয়া হয়েছে। জিও একটি স্টেটমেন্টে জানিয়েছে যে জিও ফোন নেক্সট লঞ্চ করতে পারে এই দীপাবলিতে।

জানা গিয়েছে যে গুগল ও জিও উভয় সংস্থাই ইউজারদের কাছে এই বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনকে আনতে ক্রমাগত টেস্টিং করে চলেছে। আশা করা যায় এই দীপাবলিতেই নতুন এই 4G স্মার্টফোনকে ইউজারদের সামনে নিয়ে আশা সম্ভব হবে।

মূলত গ্লোবাল চিপ কম থাকার কারণে একাধিক সমস্যা দেখা দিয়েছে অটোমোবাইলসহ, কম্পিউটার ও স্মার্টফোন ও অন্যান্য সেগমেন্টের সাপ্লাই চেইনে।

রিলায়েন্স জিও-র তরফে এখনো অবধি এই Jio Phone Next স্মার্টফোন সম্পর্কে বিশদে কিছু বলা হয়নি। এখনো অবধি এই মোবাইলের দাম কত হবে তাও অফিসিয়ালি জানা যায়নি। তবে বেশ কিছু মিডিয়া রিপোর্ট অনুসারে এই হ্যান্ডসেটের ভারতে দাম হতে পারে 3,500 টাকা মতন। এই মডেল $50 সাব- স্মার্টফোন হতে পারে। এছাড়াও মনে করা হচ্ছে যে  রিলায়েন্স জিও সংস্থা  এই ডিভাইসের ওপর রাখতে পারে আরও কিছু কেরিয়ার ডিল ও ফাইন্যান্সিং অপশন।

Jio Phone Next মোবাইলে থাকবে কোয়ালকম QM215 চিপসেট। এছাড়া থাকতে পারে 64বিট সিপিইউ ও ISP সাপোর্ট। জিও ফোন নেক্সট আসবে 13MP সিঙ্গেল লেন্স ক্যামেরা সেন্সরের সঙ্গে। সেইসঙ্গে থাকবে 8MP সেলফি ক্যামেরা। ডিফল্ট ক্যামেরা অ্যাপ হিসেবে থাকবে Google Camera Go।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo