Jio Phone Next ফোনের বিক্রি আগামী মাসে হবে শুরু, গুগল কনসোলে ফাঁস হল ফিচার

Jio Phone Next ফোনের বিক্রি আগামী মাসে হবে শুরু, গুগল কনসোলে ফাঁস হল ফিচার
HIGHLIGHTS

জিও ফোন নেক্সট এর গুগল কনসোলে লিস্টিং সম্পর্কে টিপস্টার অভিষেক যাদব প্রথমে টুইট করে জানিয়েছে

Jio Phone Next এর বিক্রি দীপাবলীর আগে শুরু হবে

Jio Phone Next ফোনে HD+ ডিসপ্লে পাওয়া যাবে যার রেজোলিউশন 720x1440 পিক্সেল হবে

Jio এই বছর তার বার্ষিক সাধারণ সভায় জিও ফোন নেক্সট (Jio Phone Next) ঘোষণা করেছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি জিও ফোন নেক্সটকে বিশ্বের সবচেয়ে সস্তা 4G স্মার্টফোন হিসেবে বাজারে আনছে। রিলায়েন্স জিও Jio Phone Next এর জন্য গুগলের সাথে পার্টনারশিপ করেছে। জিও ফোনের ঘোষণা করা হয়েছে তবে ফোনের সমস্ত ফিচার্স, দাম এবং বিক্রির তারিখ সম্পর্কে কোন অফিসিয়াল তথ্য দেওয়া হয়নি, যদিও কোম্পানি স্পষ্টভাবে বলেছে যে Jio Phone Next এর বিক্রি দীপাবলীর আগে শুরু হবে। এখন গুগল প্লে কনসোলের লিস্টিং থেকে Jio Phone Next এর ফিচার সম্পর্কে তথ্য পাওয়া গেছে। আসুন জেনে নিই …

জিও ফোন নেক্সট এর গুগল কনসোলে লিস্টিং সম্পর্কে টিপস্টার অভিষেক যাদব প্রথমে টুইট করে জানিয়েছে। গুগল কনসোল এর লিস্টিং অনুসারে, Jio Phone Next ফোনে HD+ ডিসপ্লে পাওয়া যাবে যার রেজোলিউশন 720×1440 পিক্সেল হবে, তবে ডিসপ্লের সাইজ সম্পর্কে কোন তথ্য নেই।

Jio Phone Next অ্যান্ড্রয়েড 11 গো এডিশন দিয়ে চালু করা হবে। এছাড়া ফোনে স্ন্যাপড্রাগন 215 (QM215) প্রসেসর পাওয়া যাবে, যা একটি কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্সের জন্য ফোনে Adreno 306 GPU এবং 2GB RAM পাওয়া যাবে। গুগল প্লে কনসোলে ফোনের ফ্রন্ট ফটো সামনে এসেছে। লিস্টিং অনুসারে, ফোনে পাতলা বেজেল থাকবে। ডান দিকে ভলিউম এবং পাওয়ার বাটন থাকবে।

Jio Phone Next ফোনে 13-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সাথে ফোনে 4G VoLTE এর সাথে ডুয়াল সিম সাপোর্ট এবং 2500mAh এর ব্যাটারি পাওয়া যাবে। ফোনে X5 LTE মডেম এবং ব্লুটুথ v4.2 সাপোর্ট হবে এবং কানেক্টিভিটির জন্য GPS পাওয়া যাবে।

দামের সম্পর্কে বলা হচ্ছে যে JioPhone Next এর দাম 3,499 টাকা হবে, তবে এখনও এই সম্পর্কে কোনো অফিসিয়াল তথ্য পাওয়া যায়নি। কিছুদিন আগে আরেকটি রিপোর্ট আসে যাতে বলা হয়েছিল যে JioPhone Next দুটি মডেলে দেওয়া হবে, একটি হবে বেসিক এবং অন্যটি হবে এডভান্স।

বেসিক মডেলের দাম 5,000 টাকা এবং উন্নত 7,000 টাকা। এটাও বলা হচ্ছে যে রিলায়েন্স জিও JioPhone Next এর জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সহ বেশ কয়েকটি ব্যাঙ্কের সাথে হাত মিলিয়েছে, যার আওতায় গ্রাহকদের বেসিক মডেলের জন্য মাত্র 500 টাকা এবং এডভান্স মডেলের জন্য 700 টাকা দিতে হবে। বাকি টাকা সংশ্লিষ্ট ব্যাংকের মাধ্যমে পেমেন্ট করতে হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo